সোনার দাম

[Update] ১ গ্রাম সোনার দাম কত ২০২২ বাংলাদেশে

আজকে আপনাদের সামনে 2022 সালের সোনার দাম এর সম্পর্কে সব তথ্য উপস্থাপন করবো । আপনারা অনেকেই জানতে চাচ্ছেন 2022 সালের ফেব্রুয়ারি মাসের সোনার দাম কত কমেছে অথবা বেড়েছে ।

অথবা বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক যে নতুন করে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে সেটা জানতে চাচ্ছি । আজকের স্বর্ণের দাম কত জানাবেন। আপনারা জানেন যে , আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে বাংলাদেশে স্বর্ণের দাম মাঝে মাঝে কমে এবং মাঝে মাঝে বাড়ে।

তাই দেখা যাচ্ছে যে , মাঝে মাঝে সোনার দাম কিছুটা কমে । তবে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সর্বশেষ স্বর্ণের দাম কত সেটা জেনে নিতে পারবেন।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত সহকারে পড়ে  । আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সব তথ্য বিস্তারিত আলোচনা করব।

বর্তমানে স্বর্ণ একটি মানুষের জীবনে বিলাসীর প্রয়োজন একটি জিনিস ।  স্বর্ণ হল মানুষের জীবনে সবচেয়ে আকাঙ্খারও সবচেয়ে মূল্যবান জিনিসগুলির মধ্যে একটি বিশেষ করে মহিলাদের জন্যে তা অবধারিত এবং যখন এটি 22k বা ২২ ক্যাটের সোনা হয় ।

তখন তারা আরো বেশি আবেগপ্রবণ হয়ে যায় মহিলাদের গহনা তৈরির প্রধান উপাদান গুলোর একটি হল স্বর্ণ। তাই বলা চলে নারীদের জীবনের একটি অংশ

স্বর্ণ কিন্তু বর্তমান সময়ে এই স্বর্ণের দাম সাধারন মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে।আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম লাগামহীন ভাবে বেড়েই চলেছে।।আমাদের আজকের পোস্ট বাংলাদেশে সোনার দাম নিয়ে।

এর মাধ্যমে আপনাদের দেখানোর চেষ্টা করবো 1 ভরি স্বর্ণের দাম কত । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে সংক্রান্ত তথ্য গুলো জেনে নিতে পারবেন।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি অনুযায়ী সাধারণত 1 ভরি বলতে 11.664 গ্রাম সোনা বোঝায়। সুতরাং,আজকে বাংলাদেশে সেরা মানের সোনার 22k (ক্যারেট ১  ভরির দাম ৭৩১০৮ টাকা। আজ বাংলাদেশে ২১ কে ১ ভরি  সোনার দাম ৬৯  হাজার ৬৯০ টাকা যেখানে 18 ক্যারেট সোনার দাম ৬১২১৫ টাকা।

তাহলে বন্ধুরা আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে জানিয়ে দিলাম বর্তমান সময়ে কত ক্যারেট স্বর্ণের দাম কত । আশা করি আপনারা বুঝতে পেরেছেন।  সকল ধরনের তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আজকের সোনার বাজার মূল্য? বা আজকের সোনার দাম কত?জানার জন আগ্রহ সহকারে খুজতে থাকি তবে আজকের স্বর্ণের দাম ২০২০ -২১ এর তুল নায় স্বর্ণের দাম ২০২২ এ অনেক বেশি ব্যবধান হয়ে গেছে  করনা মহামারীর কারনে।  বর্তমানে ২২ ১ ভরি সোনার দাম ৭৩১০৮ টাকা।

এছাড়া অনেকে 1 গ্রাম স্বর্ণের দাম কত সে সম্বন্ধে জানতে চাচ্ছি আজকে আমরা এই আর্টিকেলের জানাবো সাম্প্রতিক বছরগুলোতে সোনার ক্রমবর্ধমান বৃদ্ধির হার ব্যাপকভাবে উপরে উঠেছে ।  কিন্তু প্রশ্ন উঠেছে কেন সোনার দাম এত ঘন ঘন পরিবর্তন হয় ।

বর্তমানে আন্তর্জাতিক বাজার অনুযায়ী 1 গ্রাম স্বর্ণের দাম ছয় হাজার টাকা । তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button