সোনার দাম

১ তোলা রুপার দাম কত ২০২২

হাতের বালা পায়ের নুপুর বিভিন্ন ধরনের এবং গহনাগাঁটি তৈরি করার ক্ষেত্রে রুপার জুড়ি মেলা ভার  । আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো বর্তমান বাজার দর অনুযায়ী রুপার দাম কত ।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে । আশাকরি আপনাদের সকল সমস্যার সমাধান হয়ে যাবে।  বর্তমানে স্বর্ণের দাম কত জেনে নিন । বহির্বিশ্বের স্বর্ণ এবং রুপার দাম ওঠা নামার কারণে মাঝে মাঝে স্বর্ণের দাম কম বেশি হতে  পারে।

তাই আপনারা যদি কোন ধরনের রুপার গহনা তৈরি করতে চান। তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে বর্তমান রুপার বাজার দর কত ।এ  সংক্রান্ত তথ্য জানার জন্য অনুরোধ রইল।

আপনাদের সকলকে  জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে। বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাবো বর্তমান বাংলাদেশ বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক রুপার গহনার কত কি মূল্য চলছে।  প্রতি গ্রাম ও প্রতি ভরিতে।  বাংলাদেশের স্বর্ণের গহনার সাথে রুপার গহনার সমান গুরুত্ব আছে।

বন্ধুরা আজ আমি আপনাদের জানিয়ে দেবো আজ 22 ক্যারেট 21 ক্যারেট 18 ক্যারেট এবং পুরাতন রুপার গহনার কত কি মূল্য চলছে । প্রতি গ্রাম ও প্রতি ভরিতে। প্রতি গ্রামে 22 ক্যারেট স্বর্ণের মূল্য 130 টাকা এবং 21 ক্যারেট স্বর্ণের মূল্য 123 টাকা এবং 18 ক্যারেট রুপার মূল্য 105 টাকা।

পুরাতন এর  ক্ষেত্রে রুপার মূল্য 80 টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি।  ভরি প্রতি তে 22 ক্যারেট রুপার  মূল্য নির্ধারণ করা হয়েছে 1516 টাকা।  21 ক্যারেট রুপার মূল্য 1434 টাকা 18 ক্যারেট রুপার মূল্য বারোশো 24 টাকা । এবং পুরাতন এর ক্ষেত্রে 933 টাকা ভরি।

বর্তমানে 1 গ্রাম রুপার দাম কত ।  সে তথ্যগুলো জানতে চাচ্ছি । এরই ধারাবাহিকতায় আমি আপনাদের সামনে সকল তথ্য উপস্থাপন করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন ।

এবং দেখুন বর্তমানে রুপার দাম কত হয়েছে। রুপার দাম 22 ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে 1556 টাকা।  সে ক্ষেত্রে প্রতি গ্রামে সর্বনিম্ন 250 টাকা এবং রুপার  ক্ষেত্রে 26 টাকা মজুরি নির্ধারণ করা হয়েছে ।

র্বক্ষেত্রে সরকার নির্ধারিত ভ্যাট প্রযোজ্য হবে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম বর্তমানে রুপার দাম কত।

22 ক্যারেট প্রতি ভরিতে 1516 টাকা, 21 ক্যারেট রুপার গহনার মূল্য প্রতি ভরিতে 1434 টাকা, 18 ক্যারেট রুপার গহনার মূল্য প্রতি ভরিতে 1224 টাকা এবং পুরাতন রুপার গহনার মূল্য প্রতি ভরিতে 933 টাকা।

22 ক্যারেট প্রতি গ্ৰামে 130 টাকা, 21 ক্যারেট রুপার গহনার মূল্য প্রতি গ্রাম 123 টাকা, 18 ক্যারেট রুপার গহনার মূল্য প্রতি গ্রাম 105 টাকা এবং পুরাতন রুপার গহনার মূল্য প্রতি গ্রামে 80 টাকা।

তাহলে কেমন লাগলো বন্ধুরা আজকে আমরা এ আর্টিকেল । এর মাধ্যমে বর্তমানে রুপার দাম কত । সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম।  আশা করি বুঝতে পেরেছেন । সংক্রান্ত তথ্য আরও জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটের নিয়মিত ভিজিট করুন ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button