ব্যবসার আইডিয়া

১০ হাজার টাকায় ২৫ টি ব্যবসার আইডিয়া (জানুন এখানে)

সুপ্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আজকে আমি আপনাদের সামনে একটি মজার তথ্য দিব। এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে বিভিন্ন ধরনের বিজনেস আইডিয়া নিয়ে কথা বলব।

যেগুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনারা অনেকেই বিজনেস করার কথা ভাবছেন। কিন্তু কিভাবে বিজনেস শুরু করা যায় এই সম্পর্কে আইডিয়া নেই। এই সম্পর্কে আইডিয়া নিতে চাইলে আসতে হবে আমাদের ওয়েবসাইটে।

আমি এই ওয়েবসাইটের মাধ্যমে কম পুঁজিতে বেশি লাভজনক ব্যবসার বেশ কিছু আইডি আপনাদের সামনে তুলে ধরব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়তে হবে।

তাহলে আপনারা খুব কম সময়ের মধ্যে বুঝতে পারবেন যাবতীয় তথ্য।  সুতরাং কথা না বাড়িয়ে মূল আলোচনায় ফিরি। আপনি যদি শিক্ষিত হয়ে থাকেন অথবা কোন সাবজেক্টে দক্ষ হয়ে থাকেন।

তাহলে আপনারা অনলাইনে শিক্ষকতা করতে পারেন। অনলাইনে আপনার পছন্দের বিষয়টি শিখিয়ে ঘরে বসে ভালো রকমের আয় করা সম্ভব। বিষয়টি হতে পারে পড়াশোনা অথবা বাদ্যযন্ত্র ভাষা, শিক্ষা।

আপনার দক্ষতা এবং আগ্রহের ভিত্তিতে নির্ধারণ করুন। কোন বিষয়টা আপনি পড়াতে পারবেন। নিজস্ব একটি ইউটিউব চ্যানেল খুলে সেখানে পড়াতে পারেন। এক্ষেত্রে ভালো ইনকাম হওয়ার সুবিধা আছে।

তবে এক্ষেত্রে সবসময় আপনাকে লেগে থাকতে হবে।  আশা করি এর মাধ্যমে কিছুটা হলেও বুঝতে পেরেছে। পরবর্তী পোস্টের মাধ্যমে আপনাদেরকে অন্যান্য বিজনেস প্ল্যান নিয়ে আলোচনা করবো।

আমার আপনার অনেকে পছন্দ করেন বিশেষ করে যারা মেয়ে আছেন। তারা ঘরে বসে ব্যবসার আইডিয়া খোঁজ করে থাকেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে এমন কিছু ব্যবসার কথা বলব।

যেগুলো ঘরে বসে করা যায়। সোশ্যাল মিডিয়া ইউটিউব ব্লগিং এর মাধ্যমে প্রোডাক্ট মার্কেটিং করার ফলে যদি পণ্য বিক্রি হয়। তাহলে সেখান থেকে আপনাকে কিছু কমিশন দেওয়া হবে।

তারমানে ডিজিটাল মার্কেটিং করে আপনারা ঘরে বসে ইনকাম করতে পারেন। এছাড়া ঘরে বসে অনলাইনে বিভিন্ন ধরনের কাপড় বিক্রি করতে পারেন। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এর যুগে অনলাইনে মানুষ কাপড় বিক্রি করে আসছে।

সেই সাথে ঘরোয়া রেস্টুরেন্ট ব্যবসা করা যেতে পারে। আপনার অনেকে 30 হাজার টাকায় ব্যবসার আইডিয়া খোঁজ করে থাকেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে 30000 টাকার কি কি ধরনের ব্যবসা করা যেতে পারে।

সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। ফলের পুষ্টিগুণ এর ব্যাপারে আমরা কমবেশি প্রায় সবাই জানি। এছাড়া স্বাদেও এটি দারুণ। প্রতিদিনই বিভিন্ন ফল প্রচুর বিক্রি হয়ে থাকে। চাহিদা বিবেচনায় এটি ভাল অবস্থানে আছে।

আপনি ২০ থেকে ৩০ হাজার টাকায় ব্যবসা করতে চাইলে বিভিন্ন ফলের ব্যবসা করতে পারেন। আপেল, কমলা, কলা, বেদানা, নাশপাতি, বিভিন্ন প্রজাতির আঙুর, খেজুর, মাল্টা সহ বিভিন্ন ফল নিয়ে ব্যবসা করতে পারেন।

এছাড়া পাশাপাশি কোন দোকান নিয়ে আপনার ফ্লেক্সিলোডের ব্যবসা শুরু করতে পারেন ফ্লেক্সিলোডের যাত্রায় আপনারা প্রতি মাসে প্রায় 20 থেকে 30 হাজার টাকা ইনকাম করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button