উৎসব

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা, কবিতা, এসএমএস, উক্তি, স্ট্যাটাস

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের মধ্যে অনেক আনন্দ এবং উদ্দীপনা বিরাজ করে। একমাত্র বাংলাদেশ মাতৃভাষা বাংলার জন্য যুদ্ধ করেছিল 1952 সালে।

রফিক, শফিক, বরকত, জব্বার এবং আরো অনেকের রক্তের বিনিময়ে মাতৃভাষা বাংলার জন্য এদেশের মানুষকে যুদ্ধ করতে হয়েছিল। যাদের রক্তের বিনিময়ে আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি।

তৎকালীন সময়ে উর্দুকে মাতৃভাষা হিসেবে এদেশের মানুষকে চাপিয়ে দেওয়ার নীলনকশা চালানো হয়। এর পরবর্তীতে এদেশের মানুষ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয় না এবং 144 ধারা আন্দোলন ভঙ্গ করে।

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা

একুশে ফেব্রুয়ারি আমরা অনেকেই বিভিন্ন ধরনের শুভেচ্ছা এসএমএস, বাণী এবং কবিতা খোঁজ করে। তাই আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে, যাতে করে এই শুভেচ্ছা বাণী গুলো আপনাকে পেয়ে যান।

সুতরাং আমাদের এখান থেকে আপনি একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শুভেচ্ছা এসএমএস, স্ট্যাটাস এবং কবিতা আবৃতি পেতে পারবেন। যা দিয়ে আপনার বন্ধুদেরকে অভিনন্দন জানাতে পারবেন।

সাধারণত আমরা বর্তমান সময়ে বিভিন্ন ধরনের উৎসব সোশ্যাল মিডিয়াতে উদযাপন করে থাকে। তাই আপনি চাইলে আমাদের এখান থেকে একুশে ফেব্রুয়ারি শুভেচ্ছা এসএমএস কপি করে নিতে পারবেন।

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা এসএমএস

যার ফলে আপনি এই মেসেজ দিয়ে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দিতে পারবেন। এছাড়া আপনার পছন্দের মানুষকে মেসেজ দিতে পারবেন।

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা, কবিতা, এসএমএস, উক্তি, স্ট্যাটাস

তাই আপনারা আমাদের এখান থেকে আপনাদের পছন্দমত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এসএমএস ডাউনলোড করে নিন। যে আপনার এই দিনটি উদযাপন করতে সহজ হয়।

1952 সালের একুশে ফেব্রুয়ারি এই দিনে মাতৃভাষা বাংলার জন্য মানুষ যুদ্ধ করেছিল। যার পরিপ্রেক্ষিতে এই শহীদদের লক্ষ্যে প্রতিবছর একুশে ফেব্রুয়ারি খুব জাঁকজমকভাবে উদযাপন করা হয়।

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা স্ট্যাটাস

প্রতিটি মানুষ এই দিনটিকে উদযাপন করে থাকে, যার ফলে ছোট বড় সবাই মিলে একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে গিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা প্রকাশ করে।

২১ শে ফেব্রুয়ারি ছবি, পিক HD & PNG

২১ শে ফেব্রুয়ারি কবিতা, প্রতিবেদন, ছন্দ

এছাড়া কেউ কেউ ফুল নিয়ে শহীদ মিনারে রেখে আসে। তাই আপনিও চাইলে আমাদের এখান থেকে একুশে ফেব্রুয়ারি শুভেচ্ছা স্ট্যাটাস দিয়ে টুইটার এবং ফেসবুকে স্ট্যাটাস দিতে পারেন।

তাই আমাদের এখানে আপনারা চাইলে নতুন নতুন একুশে ফেব্রুয়ারি শুভেচ্ছা স্ট্যাটাস কপি করে নিতে পারবেন। যা দিয়ে আপনাদের স্ট্যাটাস দিতে খুবই সহজ হয়ে যাবে।

২১ শে ফেব্রুয়ারি বাংলা কত তারিখ

যেহেতু অনেকেই জানতে চেয়েছে 21 ফেব্রুয়ারি বাংলা কত তারিখ? তাই আপনাদের জন্য মূলত আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে। যাতে করে আমাদের এখান থেকে এই সম্পর্কে জানতে পারেন।

২১ শে ফেব্রুয়ারি ভাষণ, বক্তৃতা, স্লোগান, রচনা

২১ শে ফেব্রুয়ারি পোস্টার ডিজাইন, ব্যানার, প্রতিবেদন

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে 21 ফেব্রুয়ারি প্রতি বছর উদযাপন করা হয়। সুতরাং আপনাদের প্রশ্নের উত্তর হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারি।

তাই আপনিও চাইলে এই দিনটি সবার সাথে উপভোগ করতে পারেন এবং উদযাপন করতে পারেন। আপনাদের জন্য আমাদের এখানে একুশে ফেব্রুয়ারির উপভোগ করার জন্য দারুন দারুন আইডিয়া প্রদান করা হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button