উৎসব

২৬ শে মার্চ এর রচনা ১০০ শব্দ এবং ২০০ শব্দ [ক্লিক করে ডাউনলোড করুন]

26 শে মার্চ এর সম্বন্ধে আপনারা জানতে আগ্রহী। এখান থেকে আপনি স্বাধীনতা দিবস কেন পালন করতে হবে, এ বিষয়টি সম্পর্কে পরিষ্কার ধারণা পাবেন। স্বাধীনতা দিবস আমাদের প্রত্যেক বাঙালির জন্য একটি আনন্দের দিন একসাথে বেদনার দিন।

তবে অনেকের মনের মধ্যে প্রশ্ন থেকে থাকে কেন আমরা স্বাধীনতা দিবস পালন করব। যারা বাঙালির জাতির ইতিহাস সম্পর্কে জানেনা। তাদের মনে এ ধরনের প্রশ্ন জেগে থাকে  আজকের এই পোস্টের মাধ্যমে স্বাধীনতা দিবসের রচনা সমগ্র হাজির হয়েছে।

যেগুলো আপনারা বিভিন্ন অনুষ্ঠানে বলতে পারেন। আপনারা জেনে খুশি হবেন যে, আমরা 26 শে মার্চ উপলক্ষে বিভিন্ন স্থানে রচনা সামগ্রী নিয়ে আজকের আর্টিকেলটি সাজিয়েছি। এ পোস্টের মাধ্যমে ছাব্বিশে মার্চের বিভিন্ন ধরনের রচনা পাবেন।

আপনারা জানেন বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। তাই আপনাদের ওয়েবসাইট থেকে এক হাজারেরও বেশি রচনাসমগ্র পাচ্ছেন। যেগুলো আপনারা বিভিন্ন ধরনের প্রতিযোগিতায়

২৬ শে মার্চ এর বক্তব্য

২৬ শে মার্চ এর তাৎপর্য

২৬ শে মার্চ এর ছবি

পার্টিসিপেট করার জন্য সহায়ক ভূমিকা পালন করবে। এছাড়া আপনারা আমাদের ওয়েবসাইট থেকে 26 শে মার্চ উপলক্ষে বিভিন্ন ধরনের তাৎপর্যপূর্ণ বিশ্লেষণ পাবেন। 26 শে মার্চ এই হচ্ছে মহান স্বাধীনতা দিবস।

কেন এই দিনটি 26 শে মার্চ হিসেবে নির্ধারণ করা হয়েছে কি জন্য হয়েছে এর পিছনের কারণ সমূহ বিস্তারিত ভাবে আপনাদের সামনে উপস্থাপন করেছি। আশা করি আপনি পোস্টের মাধ্যমে এই দিবসটি সম্পর্কে জানতে পেরেছেন।

আমরা চেষ্টা করেছি আমাদের সর্বোচ্চ দিয়ে আপনাদের সহযোগীতা করার। এ পোস্টের মাধ্যমে 26 শে মার্চ উপলক্ষে বিভিন্ন ধরনের কথা আলোচনা করব। 26 শে মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে।

২৬ মার্চ ১৯৭১ এর ইতিহাস

২৬ শে মার্চ এর রচনা

২৬ শে মার্চ এর কবিতা

বাংলাদেশের স্বাধীনতা দিবস তারিখে পালিত বাংলাদেশের জাতীয় দিবস। 1971 সালের 25 মার্চ রাতে তৎকালীন পূর্ব পাকিস্তানের জনগণ আনুষ্ঠানিকভাবে নিজেদের স্বাধীনতা সংগ্রাম শুরু করে।

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বাংলাদেশ পেয়েছি স্বাধীন দেশ। তাই স্বাধীনতা দিবসে সকল শহীদদের স্মরণ করছি মনের গভীর থেকে। তাই স্বাধীনতা দিবস নিয়ে আমরা তুলে ধরেছি বিভিন্ন ধরনের রচনা সমগ্র।

কেমন লাগলো আজকে আর্টিকেল। কমেন্ট করে জানাতে ভুলবেন না। প্রতিবছর পেছনে তাকিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় ২৬ মার্চ। স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর একাত্তরের ২৫ মার্চ কালরাতে

২৬ শে মার্চ ২০২২ কত তম স্বাধীনতা দিবস

২৬ শে মার্চ কেন স্বাধীনতা দিবস

২৬ শে মার্চ কি দিবস

পাকিস্তানি হানাদার বাহিনী চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। সেই মৃত্যুর বিভীষিকা থেকে এক হয়ে মাথা তুলে দাঁড়িয়েছিল দেশের মানুষ।সামরিক শাসন, শিক্ষা আন্দোলন, ছয় দফার আন্দোলন, গণ-অভ্যুত্থান,

সত্তরের নির্বাচনসহ নানা ঘটনাপ্রবাহের ভেতর দিয়ে এগিয়ে আসে একাত্তরের অগ্নিঝরা মার্চ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের আহ্বানে জেগে ওঠে নিরীহ বাঙালি। তারপর দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের

২৬ শে মার্চ এর ব্যানার ডিজাইন

২৬ মার্চ কে স্বাধীনতা দিবস ঘোষনা করা হয় কখন

মাধ্যমে আমরা স্বাধীন ভূখণ্ড বাংলাদেশ পেয়েছি। এখন যেখানে আমরা বসবাস করি। তাহলে এই পোষ্টের মাধ্যমে আমরা স্বাধীনতা দিবস উপলক্ষে বেশ কিছু আলোচনা করতে পেরেছি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লেগেছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button