চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ PDF (ক্লিক করে) ডাউনলোড করুন

৪৬ তম সার্কুলার ২০২৩ প্রকাশ করা হয়েছে। আপনারা যারা ভবিষ্যতে ক্যাডার হওয়ার স্বপ্ন দেখেন। তাদের জন্য এ সার্কুলারটি অনেক গুরুত্বপূর্ণ। আপনারা যারা ৪৬ তম বিসিএস সার্কুলার পিডিএফ ফাইল সম্পর্কে জানতে চাচ্ছি।

এ বছর ৪৬ তম বিসিএস থেকে কতজন ক্যাডার এবং নন ক্যাডারের নিয়োগ দেওয়া হবে। সে সম্পর্কে জানতে চাচ্ছি। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

৪৬ তম বিসিএস এর সার্কুলার প্রকাশ করা হয়েছে ৩০ নভেম্বর। আপনারা আমাদের ওয়েবসাইটে এসে সার্কুলার সম্পর্কে ধারণা দিতে পারেন। এছাড়া ৪৬ তম বিসিএস আবেদন করার নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত ধার নিতে পারেন।

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩

সুতরাং কথা না বাড়িয়ে চলুন বল আলোচনা শুরু করা যাক। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। শেষ পর্যন্ত সাথে থাকার জন্য অনুরোধ করছি। গত ৩০ নভেম্বর ৪৬ তম বিসিএস এর সার্কুলার প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ কর্ম ও কমিশন এর সচিব মহোদয়ের একটি স্বাক্ষরিত এই সার্কুলার প্রকাশ করা হয়েছে। সার্কুলার প্রকাশ করা হয়েছে। বিসিএসে মোট পদ সংখ্যা ৩,৩৩১ টি বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন।

কিছুদিন আগে জনপ্রিয় মন্ত্রণালয় ৪৬ তম বিসিএস ক্যাডার উন্নয়ন ক্যাডার পদের সংখ্যা এবং উল্লেখ করে চাহিদা পত্র পাঠিয়েছে কর্ম কমিশন বরাবর ২৩০৯ জন এবং নন ক্যাডারে ১০২২ জনকে নিয়োগ দেয়া হবে।

৪৬ তম বিসিএস সার্কুলার কবে হবে

৪৬ তম বিসিএস ক্যাডেট এর পদে সংখ্যা নির্দিষ্ট করা হবে। অনলাইন আবেদন শুরু হবে ১০ ডিসেম্বর ২০২১ এবং শেষ হবে 31 ডিসেম্বর ২০২৩। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করতে পেরেছি।

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩

৪৬ তম বিসিএস সার্কুলার প্রকাশ করা হয়েছে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করবম নন ক্যাডার পদে ঠিক কত জনবল নিয়োগ হতে পারে।

সে বিষয়ে সিদ্ধান্ত আজ চূড়ান্ত করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সাথে জানা গিয়েছে যে, এ বছর ২৩ টি ক্যাডারের মোট ২৩০৯ জনকে জনবল নিয়োগ দেয়া হবে। সবচাইতে বেশি নিয়োগ হবে স্বাস্থ্য ক্যাডারে।

৪৬ তম বিসিএস সার্কুলার pdf download

এতে নিয়োগ পাবেন ৫৩৯ জন সবচাইতে বেশি। নিয়োগ হবে সার্জন পদে ৪৬০ জন এবং ডেন্টাল সার্জন 89 জন কে নিয়োগ দেয়া হবে। এছাড়া প্রশাসনে ২৭৪, পুলিশে ৮০,

Download: ৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ PDF

শিক্ষা ক্যাডারের ৪৩৭ জন, কর ক্যাডারে তিনজন, কাস্টমসে ৫৪ জন, আনসার ২৫ এবং পররাষ্ট্র,রেল, কৃষি, মৎস্য, সহ অন্যান্য ক্যাডার ৮৭০ জনকে নিয়োগ দেওয়া হবে।

গত পাঁচটি বিসিএস এর মধ্যে ৪৬ তম বিসিএস এর সবচাইতে বেশি সংখ্যক ক্যাডার নিয়োগ দেয়া হচ্ছে। আপনারা যারা ২০২৩ সালের ৪৬ তম বিসিএস এর সার্কুলার সম্পর্কে জানতে চাচ্ছিলেন।

৪৬ তম বিসিএস সার্কুলার প্রথম আলো

এই পোস্টের মাধ্যমে আমি আমাদের বিস্তারিত তথ্য আলোচনা করব। এছাড়া বিসিএস ক্যাডারের পদে কতজন এবং নন ক্যাডার পদে কতজন নিয়োগ হবে।

তা এই সার্কুলার মাধ্যমে ধারণা দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিটি বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইট এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

পর্যাপ্ত সময় নিয়ে অতি সতর্কতার সাথে নির্ভুলভাবে নিজে আবেদনপত্র পুরণ করুন এবং নির্ধারিত তারিখ ও সময়ের পূর্বেই ফিসহ আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন ।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button