রকমারি

বাংলাদেশে আজকের ডলার রেট ২০২২ [বিস্তারিত জানতে ক্লিক করে দেখুন]

আপনারা অনেকেই বাংলাদেশের মুদ্রা বিনিময় হার সম্বন্ধে জানতে চাচ্ছিলেন। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে মুদ্রা বিনিময় হার কত সে তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব। বাংলাদেশের এক কোটিরও বেশি মানুষ পাড়ি জমিয়েছেন।

 বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীদের পাঠানো কষ্টার্জিত অর্থে সচল রয়েছে দেশের অর্থনীতির চাকা। বিদেশে পাড়ি জমান লেনদেনের সুবিধার্থে 2022 সালের মুদ্রার বিনিময় হার তুলে ধরা হচ্ছে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে বর্তমানে আজকের ডলার রেট কত, সে তথ্য জানতে পারেন। আমরা আপনাদের সুবিধার জন্য আমরা সকল তথ্য সংগ্রহ করে আপডেট জানিয়ে দেওয়ার চেষ্টা করি।

এই ধারাবাহিকতায় আজকে আপনাদের সামনে সকল তথ্য জানাবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। আপনারা অনেকেই বাংলাদেশের আজকের ডলার রেট কত সে তথ্য জানতে চাইছিলেন।

তাই আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে মুদ্রার বিনিময় হার । কত সে তথ্য উপস্থাপন করব। ইউএস ডলার অনুযায়ী বর্তমান ডলারের মূল্য 85.5 টাকা এবং বিক্রয় মূল্য 86.5 টাকা।

পাউন্ডের ক্রয় মূল্য 100 12.34 টাকা এবং বিক্রয় মূল্য 100 16.41 টাকা।  ইউরো এর 92 দশমিক 76 টাকা এবং ক্রয়মূল্য 96 দশমিক 34 টাকা। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের বাংলাদেশের আজকের ডলার রেট কত

সে সম্বন্ধে বিস্তারিত আলোচনা করলাম । আশাকরি বুঝতে পেরেছেন । আরও কোন তথ্য জানতে চাইলে,  আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পুঙ্খানুপুঙ্খভাবে জেনে নিতে পারেন।

আপনারা অনেকে ডলারের দাম এবং মূল্য কত সে তথ্য জানতে চাচ্ছিলেন। এরই ধারাবাহিকতায় আজকের ডলারের দাম এর তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো ।

এই মুহূর্তে খোলাবাজারে এক মার্কিন ডলারের বিনিময়ে 90 টাকা 10 পয়সা পাবেন একজন গ্রাহক । যদিও বাংলাদেশ ব্যাংক নির্ধারণ করে দেয়া হয়েছে 85.70 টাকা ডলারের বৈদেশিক মুদ্রার  পাউন্ড, ইউরো, সৌদি রিয়াল, কুয়েতি দিনার

এবং ভারতীয় মুদ্রারও দাম বেড়েছে ব্যাংক ও খোলাবাজারে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে বিস্তারিত তথ্য জানিয়ে দিলাম । আশা করি বুঝতে পেরেছেন । মুদ্রার বিনিময় তথ্য কত সেটা আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানাবো।

তবে 300 ডলার অনুযায়ী বাংলাদেশের ২৫,৭৪৪.৬৩ টাকা। খাদ্যপণ্য ও শিল্পের কাঁচামাল আমদানি বেড়েছে । এছাড়া করোনা ভাইরাসের টিকার পেমেন্ট করতে হচ্ছে।  সার্বিক বিবেচনায় সাম্প্রতিক সময়ে ডলারের উপর চাপ পড়েছে।

এছাড়া করণা মহামারীর পরিস্থিতি তীব্রতা সাম্প্রতিক মাসগুলোতে কমে আসায় বিভিন্ন দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা শিথিল হচ্ছে , যে কারণে মানুষ বিদেশে ভ্রমণ বেশি যাচ্ছে । এছাড়া বাড়ছে বৈদেশিক মুদ্রার চাহিদা।

এরই ধারাবাহিকতায় আপনাদেরকে জানানো উচিত যে বর্তমান সময়ের ডলারের দাম কত। এই মূহুর্তে বাজারে এক মার্কিন ডলার বিনিময়ে ৯০.১০ টাকা পাবেন একজন গ্রাহক। যদিও বাংলাদেশ ব্যাংকের নির্ধারণ করে দেয়া হার হচ্ছে ৮৫.৭০ টাকা।

আর কেন্দ্রীয় ব্যাংক ডলারের দাম বাড়ানোর ফলে বাণিজ্যিক ব্যাংকেও দাম বেড়েছে। সেখানে ডলারের দাম ৮৮ টাকার নিচে।সেই তথ্য অনুযায়ী বর্তমানে ডলারের দাম হচ্ছে 85 দশমিক 82 বাংলাদেশি টাকা.

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button