রমজান ২০২২

আজকে কত রোজা এবং কত নাম্বার রোজা [ক্লিক করে দেখুন]

আজকে আমাদের এই পোস্টে আলোচনা করা হবে রোজা সম্পর্কে। তাই অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছে আজকে কত রোজা এবং আজকে কত নাম্বার রোজা চলছে।

তবে আমি বলব যে আপনাদের সুবিধার্থে মূলত আমাদের আজকের এই পোস্টটি করা হলো। যাতে করে আমাদের এখান থেকে খুব সহজেই আপনি আজকে কততম রোজা চলছে সে বিষয়ে জানতে পারেন।

ইতিমধ্যে আপনারা জানেন যে, 3 এপ্রিল 2022 সালে এই বছর পবিত্র রোজা শুরু হয়েছে। যার ফলে আপনারা প্রত্যেকদিন সেহরি ও ইফতারের মাধ্যমে প্রতিটি রোজা পালন করছেন।

আপনি যদি আজকে কত রোজা জানতে চান? তবে আমি বলব যে আপনি সঠিক জায়গা আছেন। আমাদের এখান থেকে খুব সহজেই আপনি এ বিষয়ে সঠিক ধারণা পাবেন।

এছাড়া আপনাদের সুবিধার্থে আমাদের এই পোস্টে সেহরি ও ইফতারের সময়সূচি ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি। তাই আপনি আমাদের এখান থেকে সেহরি ও ইফতারের সময়সূচি দেখে নিতে পারবেন।

আপনি চাইলে আমাদের এখান থেকে এই সময়সূচী ডাউনলোড করে নিতে পারেন। দুটি ফরম্যাটে আমাদের এখানে সেহরি ও ইফতারের সময় প্রকাশ করা হয়েছে।

যদি এই বছর 29 টি রোজা হয়ে থাকে তবে দুই মে ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে এবং 30 টি রোজা অনুষ্ঠিত হলে তিন মে 2022 সাল এ বছর ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

তবে ধারণা করা হচ্ছে এই বছর 29 টি রোজা হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। তাই আপনারা এখন অনেকেই সঠিকভাবে জানেন না যে আজকে কতটা রোজা শেষ হলো এবং কত রোজা চলছে।

তাই সাধারণত আপনারা বিভিন্ন ওয়েবসাইটে খোঁজ করছেন আজকে কত নাম্বার রোজা। তাই আমাদের এই পোস্টে আপনাদের জন্য আলোচনা করা হয়েছে আজকে কত রোজা চলছে।

আজকের বাংলাদেশ 21 তম রোজা চলছে। তাই আশা করা যায় আমাদের ওয়েবসাইট থেকে আপনি জানতে পেরেছেন আজকে কত রোজা চলছে। তবে বিভিন্ন স্থান ভেদে

কত রোজা চলছে সেটি তারতম্য প্রকাশ করা যায়। রমজান মাস মানে অশেষ রহমত এবং ফযিলতের মাস। তাই আমরা বেশী বেশী এই মাসে ইবাদত করার চেষ্টা করব।

এছাড়া আমরা যাকাত এবং ফিতরা সঠিক সময়ে আদায় করব। যার ফলে পবিত্র এক মাস রোজা রাখার পরে আমরা ঈদ-উল-ফিতর সবাই একে অপরের মিলে আনন্দ উদযাপন করতে পারব।

আপনারা চাইলে আমাদের এখান থেকে সেহরি ও ইফতারের সময়সূচি ডাউনলোড করে নিতে পারেন। তাহলে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে আজকে কততম রোজা চলছে।

যেহেতু আমাদের ওয়েবসাইটে আজকে কত রোজা সম্পর্কে আলোচনা করা হয়েছে। তাই আপনাদের উচিত আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়া।

তাহলে আপনি খুব সহজেই জানতে পারবেন যে আজকে কত রোজা চলছে এবং কততম রোজা শেষ হলো। তাই আশা করা যায় আমাদের এই পোস্ট থেকে আপনি আপনার সঠিক ইনফরমেশন জানতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button