রকমারি

আলেমদের নিয়ে উক্তি, কবিতা, গজল, হাদিস [এখানে দেখুন]

ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। আল্লাহ তাআলার একমাত্র মনোনীত ধর্ম হচ্ছে ইসলাম। আল্লাহ তাআলা প্রত্যেক ইসলাম ধর্ম পালনকারী ব্যক্তিকে তার দেখানো পথে ও নবী-রাসূলগণের দেখানো পথে চলার নির্দেশ দিয়েছেন।

আল্লাহ তায়ালার নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সময়কালের ইসলামকে একমাত্র ধর্ম হিসেবে মানার ঘোষণা করেন। নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হচ্ছেন সর্বশেষ নবী। আল্লাহ তাআলা দুনিয়াতে এরপরে

আর কোন নবী রাসুল প্রেরণ করেননি এবং আর করবেনও না। আল্লাহ তাআলা বিভিন্ন নবীদের উপর বিভিন্ন কিতাব নাযিল করেছেন। আমাদের নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপর নাযিল করা হয়েছে

সর্বশেষ আসমানী কিতাব আল কোরআন। আল্লাহ তাআলা এই আল-কুরআনে দুনিয়ার সকল ভালো কাজ কর্ম অনুসরণ করে চলার কথা বলেছেন এবং সকলের হেদায়েতের কথা বর্ণনা করেছেন।

পবিত্র আল-কুরআন হচ্ছে আল্লাহ তাআলার সর্বশ্রেষ্ঠ আসমানি কিতাব। এই কিতাব পড়লে  এর অর্থ জানলে আল্লাহর দেখানো পথে চলা যায়। কিন্তু সবাই এই পবিত্র কুরআনের অর্থ বুঝতে পারেনা।

আলেমগণ পবিত্র কুরআনের শিক্ষা লাভ করে প্রত্যেক মুসলমান ব্যক্তিকে আল্লাহর পথে, আল্লাহ নির্ধারিত নিয়ম-কানুন অনুসরণ করে চলার শিক্ষাদান করেন। আলেমগণ সবসময়ই ইসলামের দাওয়াত দিয়ে থাকে।

তাই আমাদের প্রত্যেক আলেমগণদেরকে শ্রদ্ধা করা ও সম্মান করা উচিত। আর এই আলেমগণদেরকে নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের উক্তি লিখতে চায় বা পড়তে চায়। এর জন্য আমরা আমাদের ওয়েবসাইটে কয়েকটি পোস্টে

আলেমদের নিয়ে কতগুলো উক্তি প্রকাশ করেছি। আপনার চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে অন্যান্য পোস্টগুলো পড়ে আলেমগণদের নিয়ে বিভিন্ন উক্তি সম্পর্কে জানতে পারবেন।

আল্লাহ তাআলা এক ও অদ্বিতীয়। তাঁর কোন শরীক নেই। আল্লাহ তাআলা জিন এবং মানব জাতিকে সৃষ্টি করেছেন শুধুমাত্র তার এবাদত এর জন্য। আল্লাহ তাআলা তার এবাদতের বর্ণনা দেওয়ার জন্য বা এবাদত

এর কথা জানানোর জন্য দুনিয়াতে অসংখ্য নবী রাসূল প্রেরণ করেছেন। নবী-রাসূলগণ প্রত্যেক ব্যক্তিদেরকে আল্লাহর এবাদত করা ও আল্লাহর পথ অনুসরণ করে চলার শিক্ষা দান করেছেন।

যে ব্যক্তি দুনিয়াতে আল্লাহ তাআলার ইবাদত করবে না আল্লাহ তার জন্য আখিরাতে মৃত্যুর পরে শাস্তির ব্যবস্থা করে রেখেছেন। যে ব্যক্তি দুনিয়াতে আল্লাহর এবাদত না করবে, আল্লাহকে ভয় না করবে পরকালে তাকে অনেক কঠিন শাস্তি ভোগ করতে হবে।

তাই আমাদের দুনিয়াতে আল্লাহ তাআলাকে ভয় করে চলা উচিত। আল্লাহ তাআলার ভয় নিয়ে অনেকে অনেক উক্তি প্রকাশ করে থাকে। আল্লাহর ভয় নিয়ে বিভিন্ন উক্তি জানার জন্য অনেকেই বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে থাকে।

এর জন্য আমরা আমাদের ওয়েবসাইটে আল্লাহর ভয় নিয়ে কতগুলো উক্তি প্রকাশ করেছি। আপনার যদি আল্লাহর ভয় নিয়ে বিভিন্ন উক্তি সম্পর্কে জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন।

মানুষ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের উক্তি আপলোড দিয়ে থাকে। এরমধ্যে ইসলামিক উক্তি ও রয়েছে। অনেকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সুন্দর সুন্দর ইসলামিক উক্তি আপলোড দিতে চায়।

আর এই সুন্দর সুন্দর ইসলামিক উক্তি ডাউনলোড করার জন্য অনেকে বিভিন্ন ওয়েবসাইটে তা সার্চ দিয়ে থাকে। আমরা আমাদের ওয়েবসাইটে কতগুলো পোস্টের মাধ্যমে সুন্দর সুন্দর ইসলামিক কতগুলো উক্তি প্রকাশ করেছি।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে সেরা ইসলামিক উক্তিগুলো দেখতে পারবেন বা ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button