ফুটবল বিশ্বকাপ ২০২২

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান 2022 (বিস্তারিত এখানে দেখুন)

লাতিন আমেরিকার ফুটবলের ক্ষেত্রে দুই পরাশক্তির নাম হচ্ছে আর্জেন্টিনা এবং ব্রাজিল। আর্জেন্টিনা এবং ব্রাজিল একই মহাদেশে অবস্থিত দুটি দেশ। কিন্তু ফুটবলে এই দুটি দেশ সবসময় চির প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত।

আপনারা অনেক সময় আর্জেন্টিনা বনাম ব্রাজিল এর মধ্যকার খেলার পরিসংখ্যান সম্পর্কে জানতে চান। এর আগে মুখোমুখি এই দুটি দল কতবার হয়েছে। জয়ের পাল্লা কার বেশি।

বিভিন্ন আন্তর্জাতিক ট্রফি জিতেছে কতবার। সকল তথ্য এই পোস্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন।

তাহলে আপনার আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার পরিসংখ্যান সম্পর্কে পূর্ণ ধারণা পাবেন। সুতরাং শুরু করি আজকের আর্টিকেল। আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার খেলার পরিসংখ্যান আপনাদের সামনে তুলে ধরবো।

বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের ম্যাচ হয়েছেন ১১২ টি। এর মধ্যে ব্রাজিল জয় 46 টি ম্যাচ এবং ব্রাজিল হেরেছে 40 টি ম্যাচের মধ্যে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের ম্যাচ ড্র হয়েছে 26 টি।

ব্রাজিলের সর্বোচ্চ গোল এক ম্যাচে আটটি। আর্জেন্টিনার সর্বোচ্চ সাতটি। ব্রাজিল বিশ্বকাপে অংশ নিয়েছে 21 বার। আর্জেন্টিনা বিশ্বকাপে অংশ নিয়েছে ১৭ বার। ব্রাজিল সর্বশেষ ২০০২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। সর্বোচ্চ পাঁচ বার ব্রাজিল বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে।

আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে দুইবার সর্বশেষ ১৯৮৬ সালের চ্যাম্পিয়ন হয় দুই দল। মোটামুটি সমানে সমানে এগিয়ে রয়েছে। এছাড়াও আর্জেন্টিনার কিংবদন্তি ম্যারাডোনা এবং ব্রাজিলের কিংবদন্তি পেলের মধ্যেও আছে দ্বৈরথ্য।

পেলে আর্জেন্টিনা বিপক্ষে খেলে তার দশ ম্যাচের যেতেন দুটিতে। ড্র করে একটি ও চারটি হারেন। বিশ্বকাপে ম্যারাডোনা ব্রাজিলের মুখোমুখি হয়েছিলেন। তবে পেলে বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে কখনো খেলেননি।

আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে আজকের খেলার বিস্তারিত তথ্য জানাতে পেরেছি। আপনার অনেক সময় আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার খেলার সময়সূচি সম্পর্কে জানতে চান।

এরই ধারাবাহিকতায় আমি আপনাদের সামনে পূর্ণাঙ্গ সময়সূচি বিস্তারিত তথ্য আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন। আশা করি আপনারা বুঝতে পারবেন।

আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার খেলা অনুষ্ঠিত হবে কিছুদিন পরে। এর আগে গত ৫ সেপ্টেম্বর কনমেবল অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নেমেছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

কিন্তু পাঁচ মিনিট যেতে না যেতে ম্যাচ বন্ধ ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয় আর্জেন্টিনা 4 ফুটবলার করোনা প্রোটকল ভেঙে মাঠে নেমেছেন। যে ঘটনা সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল।

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান 2022

তবে শেষ পর্যন্ত সে খেলা বাতিল করে থাকে ফিফা কর্তৃপক্ষ। আপনারা যারা আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার খেলার সময়সূচী সম্পর্কে জানতে অনুসন্ধান করছেন। এর পরিপ্রেক্ষিতে আমি আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

বাংলাদেশ সময় অনুযায়ী কাতার বিশ্বকাপ আগামী ২১ নভেম্বর কাতার বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে ২২ তম বিশ্বকাপ খেলা যেখানে চলতি বছরের ২ ডিসেম্বর ৩২ টি দল ৮টি গ্রুপে

বিবক্ত হয়ে একে অপরের মুখোমুখি হবে। কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা সি গ্রুপের শেষ ম্যাচ 30 শে নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০ টা আর্জেন্টিনা বনাম পোলান্ড এর খেলা হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button