সেনাবাহিনীর মোবাইল নাম্বার & হেল্পলাইন নাম্বার

সেনাবাহিনীর মোবাইল নাম্বার & হেল্পলাইন নাম্বার

বাংলাদেশের গর্ব হচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী ।এখন বাংলাদেশ সেনাবাহিনী অর্থাৎ মোবাইল নাম্বার এবং হট লাইন নাম্বার সম্পর্কে জানার জন্য আপনার অনেকে ইন্টারনেটে দ্বারস্থ হন। প্রথম থেকে শেষ মনোযোগ দিয়ে পড়ে

নিলে পূর্ণ তথ্য জানতে পারবেন। আপনারা জেনে অত্যন্ত খুশি হবেন যে এখন থেকে সকল গুরুত্বপূর্ণ সরকারি অফিস আদালতের নাম্বার আমাদের ওয়েবসাইট থেকে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

প্রয়োজনে আমরা সকল গুরুত্বপূর্ণ অফিস আদালতের মোবাইল নাম্বার হাতের কাছে খুঁজে পাই না। তাই কোন গুরুতর ঘটনা ঘটলে তা প্রশাসনের সাথে শেয়ার করার জন্য আমাদের হাতে কোন উপায় থাকে না।

আজ আমরা আপনাদের বেশ কিছু পরামর্শ দিব যা মেনে চললে খুব সহজেই যে কোন ঘটনা প্রশাসনের মানুষের সাথে শেয়ার করতে পারেন। তাই বন্ধুরা আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ে নিন এবং দেখে নিন।

আপনারা জানেন যে, বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষ এবং দায়িত্বশীল দেশের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমে সেনাবাহিনী সব সময় নিয়োজিত থাকে। কিছুদিন আগে সিলেটে যে বন্যা হয়েছিল, সেখানে সেনাবাহিনীর কয়েকটি টিপ কাজ করেছে।

আপনারা রোহিঙ্গাদের কথা শুনে থাকবেন। বাংলাদেশ যখন মিয়ানমার থেকে অসংখ্য রোহিঙ্গা প্রবেশ করছিল। তখন সেনাবাহিনী এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছিল। সেনাবাহিনীতে সম্বন্ধে বিভিন্ন তথ্য জানার

জন্য আপনারা সরাসরি তাদের ক্যান্টনমেন্ট ফোন করতে পারেন। বিভিন্ন ক্যান্টনমেন্ট এর মোবাইল নাম্বার আমাদের আর্টিকেল থেকে সংগ্রহ করা যাবে। এছাড়াও সেনাবাহিনীর হেড কোয়ার্টারে কোন নাম্বারে যোগাযোগ করবেন

তা আমরা আপনাদের সাথে শেয়ার করব। আপনারা কি সেনাবাহিনীর মোবাইল নাম্বার এবং কুমিল্লা ক্যান্টনমেন্ট এর ঠিকানা সম্পর্কে জানতে চান। তাহলে আর আজকের আর্টিকেল আপনাদের জন্য গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে কুমিল্লা ক্যান্টনমেন্ট এর হটলাইন নাম্বার এবং তাদের সাথে যোগাযোগ করার ঠিকানা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। কুমিল্লা সেনানিবাস বাংলাদেশের প্রথম সেনানিবাস

কুমিল্লা ক্যান্টনমেন্ট প্রথম বিশ্বযুদ্ধের পরে এই এলাকার উপর সামরিক বজায় রাখে ব্রিটিশ ক্রাউন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনী এটা ব্যবহার করে বাংলাদেশের সবচাইতে বড় সেনানিবাস। কুমিল্লার ময়নামতিতে অবস্থিত।

সেনাবাহিনীর মোবাইল নাম্বার

এটা বাংলাদেশের প্রথম ক্যান্টনমেন্ট 1971 সালে স্বাধীনতা যুদ্ধের সময় বহু অস্ত্র এখানে সংরক্ষিত ছিল। যা ইংরেজি আমলে তৈরি। এখানে রয়েছে ৩৩ পদাতিক ডিভিশন 44 তম পদাতিক ব্রিগেড, ৩৩ তম আর্টিলারি ব্রিগেড, ১০১ পদাতিক ব্রিগেড।

আপনারা কি সেনাবাহিনীর হেল্পলাইন নাম্বার সম্পর্কে জানতে চান। তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। যে কোন প্রয়োজনে আপনারা সেনাবাহিনী হট লাইন নাম্বার অথবা তাদের যোগাযোগ করতে পারেন।

ইমেইল padte-daag-pa2a@army.mil.bd, ফোন নাম্বার, 02-8871234 extension 2482, 02-8752496, আপনাদের সুবিধার্থে আমরা সেনাবাহিনীর হেল্পলাইন নাম্বার এবং ফোন নাম্বার দিয়ে দিয়েছি

এবং ইমেইল এড্রেস দিয়ে দিয়েছি। সেখান থেকে আপনারা সকল ধরনের তথ্য জেনে নিতে পারেন এবং চাকরির জন্য বিভিন্ন আপডেট এবং সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে শিক্ষা বিষয়ক সকল তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়।