৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর ২০২১ (১৭তম সপ্তাহের)

আজকে আমাদের এখানে অষ্টম শ্রেণীর সকল বিষয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হয়েছে। সুতরাং আপনাদের নির্ধারীত অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর আমাদের এখান থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমাদের এখানে প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর আলাদাভাবে প্রকাশ করলাম।

আমরা সবাই জানি যে করোনাভাইরাস এর কারণে প্রায়ই এক বছরের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এর জন্য প্রতিটি শিক্ষার্থীর পড়াশুনা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে ,এর জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রতিটা শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট তৈরি করার নির্দেশ দেয়। যাতে করে প্রতিটি শিক্ষার্থী পড়াশোনার মধ্যে থাকতে পারে এবং তাদের পড়াশোনার যেন কোন ক্ষতি না হয়।

আমাদের এখানে আপনাদের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন বাংলাদেশের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক দ্বারা সমাধান করা হয়ে থাকে। এর পরবর্তীতে আমাদের ওয়েবসাইটে আপনাদের প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্টের সঠিক উত্তর আমরা প্রকাশ করি। তাই আমরা মনে করি এই এসাইনমেন্ট এর উত্তর আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Table of Contents

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর ২০২১ PDF

২০২১ সালে আপনাদের মোট ২১ সপ্তাহের এসাইনমেন্ট এর ব্যবস্থা করা হয়েছে শিক্ষা অধিদপ্তর থেকে। পর্যায়ক্রমিকভাবে এই অ্যাসাইনমেন্ট প্রতি সপ্তাহে জমা দিতে হবে প্রতিটি শিক্ষার্থীকে। তাই আপনারা যাতে নির্ধারিত সময়ে এসাইনমেন্ট জমা দিতে পারেন, এর জন্য আমাদের এখানে এই অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করা হয়েছে।

আপনাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে সর্বাধিক নাম্বার প্রাপ্ত শিক্ষার্থীরাই পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। তার মানে এই অ্যাসাইনমেন্টে আপনাদের নাম্বার এর ব্যবস্থা করা হয়েছে। তাই আমি বলব যে অত্যন্ত যত্নশীল ভাবে আপনাদের এসাইনমেন্ট তৈরি করুন।

এখন যেহেতু ইন্টারনেটের দুনিয়াতে সকল কিছুর সমাধান পাওয়া যায়, তাই অষ্টম শ্রেণীর অনেক শিক্ষার্থী তাদের অ্যাসাইনমেন্টের উত্তর ইন্টারনেটের মাধ্যমে খুঁজে থাকে। সুতরাং আপনারা যাতে আপনাদের এসাইনমেন্ট এর সঠিক উত্তর ডাউনলোড করতে পারেন, এর জন্য আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে।

১৭তম সপ্তাহের অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১

তৃতীয় সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ১ এপ্রিল ২০২১ সালে প্রকাশ করা হবে। সুতরাং আপনি যদি এই এসাইনমেন্ট ডাউনলোড করতে চান, তবে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করে রাখুন। কারণ আমাদের এখানে আপনাদের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে।

করণাভাইরাসের কারণে যেহেতু আপনাদের পড়াশোনার ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। তাই আপনাদের পড়াশোনার ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়ার জন্য এই এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছে শিক্ষা মন্ত্রণালয় থেকে। এবং প্রতি সপ্তাহে এই এসাইনমেন্ট তৈরি করে আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে। এছাড়া আপনাদের উদ্দেশ্যে বলে রাখি যে এই অ্যাসাইনমেন্ট দ্বারা আপনাদের পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে।

তৃতীয় সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর বিষয়গুলো হচ্ছে গণিত, কৃষি শিক্ষা এবং গার্হস্থ্য বিজ্ঞান। সুতরাং আপনি যদি এই বিষয়ে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করতে চান? তবে নিচে থেকে এখনই ডাউনলোড করে নিন কারণ নিচে এই অ্যাসাইনমেন্ট গুলো প্রকাশ করা হয়েছে।

বাংলা অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর

যেহেতু আমরা সবাই জানি যে প্রথম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট ১৬ মার্চ ২০২১ সালে প্রকাশ করা হয়েছিল। তাই প্রতিটা শিক্ষার্থী যাতে আমাদের এখান থেকে বাংলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর খুব সহজে ডাউনলোড করতে পারে, এর জন্য আমরা আজকে এই পোষ্টটি করেছি। তাই আমি বলবো যে আমাদের এই পোস্টটি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৮ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর

কারণ আমাদের এখান থেকে আপনি সবার আগে আপনাদের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ডাউনলোড করতে পারবেন।

বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর

চতুর্থ সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট ৮ এপ্রিল ২০২১ সালে প্রকাশ করা হবে। সুতরাং আপনাদের সুবিধার্থে আমাদের এখানে বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের সমাধান প্রকাশ করা হবে কারণ অনেক শিক্ষার্থীই বিজ্ঞান বিষয়ে অনেক শিক্ষার্থী দুর্বল হওয়ায় আমাদের ওয়েবসাইটে আপনাদের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের সমাধান দিয়ে দিয়েছি।

 

অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

যাতে করে খুব সহজে আমাদের এখান থেকে এই এসাইনমেন্ট এর উত্তর গুলো ডাউনলোড করে, আপনাদের এসাইনমেন্ট তৈরি করে নিতে পারেন।

৮ম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট

ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর

দ্বিতীয় সপ্তাহে ইংরেজি অ্যাসাইনমেন্ট ২৫ মার্চ ২০২১ সালে প্রকাশ করা হয়েছিল। এর পরবর্তীতে শিক্ষার্থীরা এই অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছে, কারণ ইংরেজি বিষয়ে অনেক শিক্ষার্থী দুর্বল। তাই সর্বাধিক নাম্বার পেতে ইন্টারনেটের মাধ্যমে আপনারা যেহেতু এই অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছেন, এর জন্য আজকে আমাদের এখানে ইংরেজি অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করা হয়েছে।

তাই আমি বলবো যে আমাদের এখান থেকে এই উত্তর ডাউনলোড করে, খুব যত্নশীল ভাবে আপনাদের এসাইনমেন্ট তৈরি করুন।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি উওর

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান

বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট সমাধান

বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট তৈরি করে ৩১ মার্চ ২০২১ সালের মধ্যে জমা দিতে হবে। সুতরাং এই নির্ধারিত সময়ের মধ্যে এসাইনমেন্ট তৈরি করে জমা দেওয়ার জন্য, অবশ্যই আপনাদের সঠিক উত্তরের প্রয়োজন হবে।

তাই আমি বলবো যে আপনাদের জন্য আমাদের এখানে সঠিক উত্তর প্রকাশ করা হয়েছে। সুতরাং আমাদের এখান থেকে যদি আপনি এই অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে, আপনার এসাইনমেন্ট তৈরি করতে পারেন।

৮ম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর

গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর

১ এপ্রিল ২০২১ সালে তৃতীয় সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট প্রকাশ করবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। তখন আপনি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে এই অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

এছাড়া চাইলে আপনি আমাদের ওয়েবসাইট থেকেও এটি ডাউনলোড করতে পারবেন। যেহেতু গণিত বিষয়টি অনেক শিক্ষার্থীর কাছে কঠিন একটা সাবজেক্ট।

৮ম শ্রেণির গণিত এসাইনমেন্ট উত্তর

তাই আপনাদের জন্য আমাদের এখানে গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সমাধান করা হয়েছে। সুতরাং এই এসাইনমেন্ট এর উত্তর গুলো দেখে, আপনি আপনাদের অ্যাসাইনমেন্ট সঠিকভাবে তৈরি করে নিতে পারবেন।

কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান

তৃতীয় সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্ট তৈরি করে ৮ এপ্রিল ২০২১ সালের মধ্যে আপনার শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে। তাই আমি বলব যে এই এসাইনমেন্ট তৈরি করার জন্য অবশ্যই আপনাদের সঠিক উত্তরের প্রয়োজন হবে।

তাই আপনারা যাতে সঠিক উত্তর দেখে আপনাদের এসাইনমেন্ট তৈরি করতে পারেন এর জন্য আজকে আমাদের ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করেছে।

৮ম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর

গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর

আপনি যদি গার্হস্থ্যবিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর খুঁজে থাকেন, তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। কারণ আমাদের ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্ট এর উত্তর দুটি ফরম্যাটে প্রকাশ করা হয়েছে।

সুতরাং আপনি চাইলে আমাদের এখান থেকে আপনাদের এই বিষয়ে অ্যাসাইনমেন্টের উত্তর ছবি অথবা পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

৮ম শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

১০ম সপ্তাহের ৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১

২৫ মার্চ ২০২১ সালে দ্বিতীয় সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রকাশ হয়েছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট। তাই আপনি চাইলে আমাদের এখান থেকে এই এসাইনমেন্ট ছবি এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

দ্বিতীয় সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর বিষয়গুলো হচ্ছে ইংরেজি এবং বাংলাদেশ ও বিশ্বপরিচয়। আপনাদের সুবিধার্থে আমাদের এখানে এই দুটি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হলো। তাই নিচে থেকে এখনই আপনাদের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন।

আপনাদের উদ্দেশ্যে বলে রাখি যে, এই এসাইনমেন্ট এর উপর আপনাদের নম্বর বন্টন করা আছে। সুতরাং যে সকল শিক্ষার্থীরা এই অ্যাসাইনমেন্ট খুব সুন্দরভাবে তৈরি করবে, তাদেরকে সর্বাধিক নাম্বার দেয়া হবে। এবং পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করা হবে। তাই আমি বলব যে প্রতিটি শিক্ষার্থীর কাছে এই অ্যাসাইনমেন্ট গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সমাধান

আপনারা যদি ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর খুঁজতে থাকেন? তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় আছেন কারণ আমাদের ওয়েবসাইটে আজকে আপনাদের ইসলাম ধর্ম এসাইনমেন্ট এর উত্তর এবং প্রশ্ন ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়েছে।

তাই আপনি যদি অ্যাসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করতে চান? তবে নিচে থেকে এখনই ডাউনলোড করে নিন। আপনাদের সুবিধার্থে আমাদের এখানে দুটি ফরমেটে আপনাদের অ্যাসাইনমেন্টের প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হয়েছে।

৮ম শ্রেণির ইসলাম ধর্ম এসাইনমেন্ট উত্তর

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট তৈরি করে অবশ্যই আপনাকে ২১ মার্চ ২০২১ সালের মধ্যে জমা দিতে হবে। তাই আপনি যদি নির্ধারিত সময়ের মধ্যেই এসাইনমেন্ট তৈরি করতে চান, তাহলে আমাদের এখান থেকে এই অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে নিন এবং এই অ্যাসাইনমেন্টের উত্তর দেখে আপনি খুব সহজেই আপনার এসাইনমেন্ট নির্ধারিত সময়ের মধ্যে তৈরি করতে পারবেন।

তাই আমি বলবো যে দেরী না করে এখনি নিচে থেকে আপনাদের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করে নেয়া উচিত।

৮ম শ্রেণীর হিন্দু ধর্ম অ্যাসাইনমেন্ট উত্তর

৪র্থ সপ্তাহের ৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১

৮ এপ্রিল ২০২১ সালে চতুর্থ সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রশ্ন প্রকাশ হতে যাচ্ছে। এটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে। এছাড়া আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও এই অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ছবি এবং পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।

চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ হওয়ার পরপরই অনেক শিক্ষার্থী এই অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজে থাকে। তবে তাদের উদ্দেশ্য করে আমরা বলতে চাই যে, আমাদের ওয়েবসাইটটি আপনি বুকমার্ক করে রাখুন। কারণ আমাদের ওয়েবসাইটে আপনাদের অ্যাসাইনমেন্ট এর সঠিক উত্তর ছবি এবং পিডিএফ আকারে প্রকাশ করা হয়।

চতুর্থ সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর বিষয়গুলো হচ্ছে বিজ্ঞান এবং চারু ও কারুকলা। সুতরাং এই বিষয়গুলোর অ্যাসাইনমেন্টের প্রশ্ন এবং উত্তর আমাদের এখানে প্রকাশ করা হয়েছে। তাই আপনি চাইলে খুব সহজে আমাদের এখান থেকে এই অ্যাসাইনমেন্ট গুলো ডাউনলোড করতে পারবেন।

চারু ও কারুকলা এসাইনমেন্ট সমাধান

আমাদের এখানে অষ্টম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর প্রকাশ করা হয়েছে। সুতরাং আপনি ইচ্ছা করলে আমাদের এখান থেকে এই অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে পারবেন। যেহেতু অনেক শিক্ষার্থী ইন্টারনেটের মাধ্যমেই এসাইনমেন্ট এর উত্তর খুঁজছে, তাই আপনাদের জন্য আমাদের এখানে এই অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করা হয়েছে।

৫ম সপ্তাহের অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১

প্রথম সপ্তাহের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ১৬ মার্চ ২০২১ সালে প্রকাশ করা হয়েছিল। সুতরাং তখন শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন এবং উত্তর গুলো ডাউনলোড করেছিল। সুতরাং আপনি চাইলে আমাদের এখান থেকে আপনাদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে পারবেন।

অষ্টম শ্রেণীর প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের বিষয়গুলো হচ্ছে বাংলা, ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টান ধর্ম ও নৈতিক শিক্ষা। সুতরাং আমাদের এখান থেকে আপনি চাইলে খুব সহজেই প্রথম সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে পারবেন।

আপনাদের উদ্দেশ্যে বলে রাখি যে প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২১ মার্চ ২০২১ সালের মধ্যে তৈরি করতে হবে। এরপরে আপনাদের এই অ্যাসাইনমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে। এটি জমা দেওয়ার পর দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন বিদ্যালয় থেকে আবার আপনাদের সংগ্রহ করে নিতে হবে।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২১

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২১

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২১

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২১

Leave a Reply

Your email address will not be published.