৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট বাংলা উত্তর ২০২২ (১ম সপ্তাহের)

সুপ্রিয় শিক্ষার্থীরা। আজকে আমরা হাজির হয়েছে অষ্টম শ্রেণীর বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট নিয়ে। আপনারা জানেন যে করণা মহামারীর কারণে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায়, এসাইনমেন্ট এর মাধ্যমে মূল্যায়ন করে শিক্ষার্থী পরবর্তী ক্লাসে প্রমোশন দেয়া হচ্ছে।

তাই প্রত্যেক শিক্ষার্থীর কাছে এই অ্যাসাইনমেন্টে খুবই গুরুত্বপূর্ণ। আপনার বাংলা এসাইনমেন্ট খুব ভালোভাবে তৈরি করতে হলে আমাদের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব মনোযোগ সহকারে পড়তে হবে।

তাহলে আপনার  সব ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে।  কারণ এই আর্টিকেলের অ্যাসাইনমেন্ট এর পাশাপাশি কিভাবে আপনার অ্যাসাইনমেন্ট লিখবেন ,  ভাল নাম্বার পাবেন সেই সম্পর্কিত কিছু টিপস শেয়ার করেছি । সুতরাং দেরি না করে আসুন আমরা আমাদের এই অ্যাসাইনমেন্টে দেখে নেই।

৮ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট

আজকে আমরা হাজির হয়েছি অষ্টম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর উত্তর নিয়ে। আপনারা জানেন গত 25 মে 2022 তারিখে  উচ্চ মাধ্যমিক মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক একটি প্রজ্ঞাপন জারি হয়।  এ প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে যে,  ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থী পুনরায় কার্যক্রম শুরু করতে হবে।

এরই ধারাবাহিকতায় আমরা অ্যাসাইনমেন্ট নিয়ে হাজির হয়েছি।  আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন বিষয় সম্পর্কিত ধারাবাহিকভাবে আলোচনা করবো। আজকে আমরা হাজির হয়েছে অষ্টম শ্রেণির বাংলা এসাইনমেন্ট নিয়ে।

এর মাধ্যমে বাংলা গদ্য পদ্য কিভাবে অ্যাসাইনমেন্ট তৈরি করবেন সেই সম্পর্কিত তথ্য তুলে ধরেছি। আপনারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং তাড়াতাড়ি অষ্টম শ্রেণির বাংলা এসাইনমেন্ট তৈরি করে ফেলুন

অষ্টম  শ্রেণির এসাইনমেন্ট  বাংলা উত্তর

অনেকেই অনলাইনে অথবা গুগোল এ অষ্টম শ্রেণীর বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট খুঁজছেন।  তাদের জন্য আজকে আমাদের এই আর্টিকেল । কারণে আর্টিকেল এর মাধ্যমে আমরা জানিয়ে দিয়েছে কিভাবে অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট করবেন।

আপনারা জানেন বাংলা খুবই সহজ একটি বিষয়।  তবে এ বিষয়গুলোর মধ্যে থেকে অনেকগুলো টপিকস ভালোভাবে পড়া আয়ত্ত করে নিতে হয় । যেহেতু কোনো প্রকার কোনো পরীক্ষা হচ্ছে না।  তাই আপনাকে ভালো নম্বর পেতে হলে বাংলা বিষয়ের মূল বোর্ড বইটি ভালোভাবে পড়ে নিতে হবে।

তারপর আপনাদের কোন সমস্যা হলে আমাদের ওয়েবসাইটে এসে অ্যাসাইনমেন্ট টি ডাউনলোড করে নিতে পারেন।  আমাদের এই অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারে ছবি আকারে রীতিমতো প্রকাশ করা হয়ে গেছে।

বাংলা এসাইনমেন্ট এর উত্তর ৮ম শ্রেণী  ২০২২

 প্রিয় শিক্ষার্থীরা আপনারা জানেন 2020 সালের মতো 2022 সালেও বাংলা এসাইনমেন্ট লিখতে হচ্ছে।  গত এপ্রিল মাসে এই এসাইনমেন্ট এর কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।  কিন্তু করোনা মহামারীর কারণে এই এসাইনমেন্ট এর কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

গত 25 মে 2022 তারিখ একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়।বাংলাদেশের সব শিক্ষার্থীকে এই বাংলা এসাইনমেন্ট তৈরি করে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিতে হবে। অনেকের কমেন্টের মাধ্যমে জানতে চেয়েছেন বাংলা এসাইনমেন্ট এর উত্তর ।

গত 20 মে 2022 তারিখে অষ্টম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর জন্য একটি সিলেবাস প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।  সিলেবাস আঙ্গিকে আমরা প্রশ্নপত্র তৈরি করে সে প্রশ্ন পত্রের উত্তর আজকে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে দিয়ে দিয়েছি।  সুতরাং দেখে নিন।

১ম সপ্তাহের ক্লাস ৮  বাংলা এসাইনমেন্ট

 প্রিয় শিক্ষার্থীরা আপনারা জানেন আগামী 31 মে ২০২২ থেকে পঞ্চম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

৮ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর

১। প্রবন্ধ রচনা:

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে ৫০০ শব্দের মধ্যে একটি প্রবন্ধ রচনা।

তাই আপনাকে এক সপ্তাহের মধ্যে পঞ্চম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট তৈরি করে,  7 জুন 2022 এর মধ্যে নিজ নিজ শিক্ষকের কাছে জমা দিতে হবে।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

এসাইনমেন্ট উত্তর ক্লাস ৮ pdf download

অনেকেই অনলাইনে বাংলা বিষয়ের অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট খুঁজছেন।  তাদের জন্য আজকে আমরা অষ্টম শ্রেণির বাংলা এসাইনমেন্ট তৈরি করে পিডিএফ আকারে এবং ছবি আকারে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।  যারা যারা অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তৈরি করে ফেলেছেন তাদের জন্য শুভকামনা।

আর যারা এখনো তৈরি করেনি তারা আমাদের ওয়েবসাইট থেকে সহায়তা নিতে পারেন।  আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা এসব এসাইনমেন্ট তৈরি করেছি।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button