রকমারি

ব্যাংক ছুটির তালিকা ২০২২ [ক্লিক করে ২০২২ সালের ব্যাংক ছুটির তালিকা]

ব্যাংকের ছুটির তালিকা দেখতে আপনার অনেকেই আগ্রহী। এরই ধারাবাহিকতায় আমি আপনাদের জানাবো যে, ব্যাংকারদের জন্য ছুটির তালিকা। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ব্যাংকের ছুটির তালিকা দেখতে পারবেন।

এ সময়ে ব্যাংকের ছুটির তালিকা কতদিন থাকবে সেই তথ্য প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকের ছুটির তালিকা 2022 প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনের আলোকে

2022 সালে দেশের তাফসিলি ব্যাংকগুলো 24 দিন বন্ধ থাকে। 8 নভেম্বর 2022 তারিখে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে ছুটির তালিকা সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনাটি চিঠি আকারে বাংলাদেশে কার্যরত সকল তাফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। 2022 সালের ব্যাংকের ছুটির তালিকা অনুযায়ী ২০২২ সালে উৎসব এবং বিভিন্ন দিবস উপলক্ষে মোট 22 দিন সরকারি ছুটি থাকবে।

এর বাইরে ব্যাংক হলিডে উপলক্ষে 1 জুলাই এবং 21 ডিসেম্বর ব্যাংকে লেনদেন হবেনা। সব মিলিয়ে 2022 সালের 24 দিন ছুটি থাকবে। ধর্মীয় বিভিন্ন দিবস উপলক্ষে 2022 সালের ছুটির তারিখ নির্ধারণ করে দেয়া হলেও চাঁদ দেখার উপর ছুটির দিন পরিবর্তন হতে পারে।

 গত 8 নভেম্বর 2022 সালে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় থেকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশ ব্যাংক কর্তৃক ছুটির তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ব্যাংক ছুটির তালিকা দেখে নিতে পারেন। আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। আশা করি কোন ধরনের সমস্যা হবে না।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা দেখতে দেখার জন্য আপনার অনেক আগ্রহ প্রকাশ করেছেন। এরই ধারাবাহিকতায় আমি আপনাদেরকে সকল তথ্য জানাবো।২০২২ সালের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা,

স্কুলের পাঠদানের সময় ও কর্মঘণ্টা নির্ধারণ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। এছাড়া প্রাথমিক স্কুলের পাঠদানের সময়সূচি,

দৈনিক কর্মঘণ্টা ও পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে।তিনটা জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রস্তাবিত ছুটির তালিকা অনুমোদন দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব  জানিয়েছেন।

2022 সালে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে ৮৫ দিন। এক্ষেত্রে এক এপ্রিল থেকে 11 ই মে 2022 খ্রিস্টাব্দ পর্যন্ত মোট 35 দিন প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে বলে জানিয়েছেন গণশিক্ষা মন্ত্রণালয়।

হ্যালো বন্ধুরা, আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে সরকারি, বেসরকারি নিম্ন মাধ্যমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাপঞ্জি উপস্থাপন করব।  মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর সরকারি,

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি শিক্ষামন্ত্রণালয় অনুমোদিত হয়েছে। আপনার আমাদের ওয়েবসাইট থেকে শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষাপঞ্জি দেখে নিতে পারেন।

২০২২ সালের অনুমোদিত স্কুল ছুটির তালিকায় মোট ৮৫ দিন ছুটি রাখা হয়েছে। এর মধ্যে স্কুলের প্রধান শিক্ষকের হাতে সংরক্ষিত ছুটি থাকবে ৩ দিন। স্কুল ছুটির তালিকার পাশাপাশি স্কুলের ক্লাস পরীক্ষার সময়সূচি নির্ধারণ করে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button