মোবাইল ব্যাংকিং

বাংলাদেশ থেকে চীনে টাকা পাঠানোর উপায় [ক্লিক করে দেখুন]

বাংলাদেশ থেকে চীনে টাকা পাঠানোর উপায় সম্বন্ধে আপনারা অনেকেই জানতে আগ্রহী। এরই ধারাবাহিকতায় আমি আপনাদেরকে সংক্রান্ত তথ্য উপস্থাপন করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত শুনলে বুঝতে পারবেন।

কিভাবে বাংলাদেশ থেকে চীনে টাকা পাঠানো যায়। বিদেশে চিকিৎসা , পড়ালেখা বা ভিসা ফি সংক্রান্ত ব্যয় মেটাতে আন্তর্জাতিক রেমিটেন্স কার্ডের মাধ্যমে গ্রাহকের হয়ে বিদেশে অর্থ পাঠাতে পারবে ব্যাংক। এ ব্যাপারে অর্থ পাঠানোর প্রক্রিয়া সহজ করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের

বৈদেশিক মুদ্রানীতি বিভাগের সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে। আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব। কিভাবে আপনারা বাংলাদেশ থেকে চীনে টাকা পাঠাবেন।

তাই নিবন্ধনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। এবং দেখে নিন এ কার্যকলাপ সম্পর্কে। চিনে আপনারা খুব কম সময়ে বাংলাদেশ থেকে টাকা পাঠাতে পারবেন। এ সংক্রান্ত তথ্য আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে জানানোর চেষ্টা করছি।

সারা বিশ্বে প্রায় পঁচিশ হাজারের মতো ব্যাংক রয়েছে। এর মধ্যে বাংলাদেশে প্রায় পঞ্চাশের বেশি ব্যাংক রয়েছে। সরকারি এবং বেসরকারি মিলিয়ে যে সবগুলো বিদেশ থেকে টাকা আনার সুবিধা প্রদান করে।

অনেকে মনে করেন যে , ওয়েস্টার্ন  ইউনিয়নের মাধ্যমে বিদেশে টাকা পাঠানো যায়। কিন্তু সত্য বলতে আপনি ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে টাকা রিসিভ করতে পারবেন।

কিন্তু কোন টাকা সেন্ড করতে পারবেন না। এজন্য আপনাকে বিকল্প উপায়ে বাংলাদেশ থেকে বিদেশে টাকা পাঠাতে হবে এর কিছু নিয়ম এবং সীমাবদ্ধতা রয়েছে। আপনি যদি সার্কভুক্ত দেশের মধ্যে চান।

সে ক্ষেত্রে এক বছরে সর্বোচ্চ 5000 ডলার সেন্ড করতে পারবেন। আর যদি সার্কভুক্ত দেশের বাইরে যেতে চান তাহলে এক বছরে সর্বোচ্চ 7 হাজার ডলার পাঠাতে পারবেন।

আপনার অনেকে জানতে চান কম খরচে বিদেশ থেকে টাকা পাঠানো যায় কিভাবে। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সকল তথ্য আলোচনা করতে যাচ্ছি । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সরকারের পড়ে নিন।

প্রবাসী ও এক্সপোর্ট-ইমপোর্ট ব্যবসায়ীদের জন্য সুখবর নিয়ে এসেছে টাকা পাঠানোর অত্যাধুনিক প্রযুক্তি wise। সবচেয়ে কম খরচে এবং সহজে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মোবাইল অ্যাপের মাধ্যমে এই প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশসহ বিশ্বের নানা

দেশে অনলাইনে অর্থ লেনদেন করা যাচ্ছে। এতে বাড়তি ঝামেলা যেমন নেই, তেমনি ঘরে বসেই মূহুর্তের মধ্যে টাকা পাঠানো বা রিসিভ করা যাচ্ছে। এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্বন্ধে আমাদের এই আর্টিকেল।

এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করব। আপনি যদি একই ব্যাংকের একাধিক অ্যাকাউন্ট অ্যাকাউন্ট হোল্ডার, যেমন একটি চেকিং অ্যাকাউন্ট এবং একটি সেভিংস অ্যাকাউন্ট,

তাহলে এই সংযুক্ত অ্যাকাউন্টগুলির মধ্যে ট্রান্সফার সেট আপ করা তুলনামূলকভাবে সহজ এবং দ্রুত। যদি আপনার দুটি ভিন্ন ব্যাংকে অ্যাকাউন্ট থাকে?  উদাহরণস্বরূপ, ধরুন আপনার প্রতিদিনের চেকিং অ্যাকাউন্ট থেকে আলাদা

ব্যাংকে আপনার একটি অনলাইন সঞ্চয়ী অ্যাকাউন্ট আছে। সেক্ষেত্রে, আপনি আপনার অনলাইন সঞ্চয় অ্যাকাউন্টকে আপনার নিয়মিত চেকিং অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করতে পারেন। এভাবে চাইলে আপনি এক একাউন্ট থেকে  একাউন্টে টাকা পাঠাতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button