রকমারি

সুন্দর নাম মেয়েদের ও ছেলেদের (সুন্দর নামের তালিকা)

আপনারা কি আপনাদের নবজাতক শিশুদের জন্য সুন্দর সুন্দর নাম খুঁজছেন? যদি আপনারা আপনাদের শিশুদের সুন্দর সুন্দর নাম খুঁজে দেখেন তাহলে আপনারা সঠিক জায়গাতে আছেন।

কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব শিশুদের সুন্দর সুন্দর নাম নিয়ে। এছাড়াও এই পোস্টে আলোচনা করব ছেলেদের কিছু আনকমন নামের তালিকা নিয়ে এবং কুরআন থেকে ছেলেদের ইসলামিক নাম নিয়ে।

আপনারা যারা আপনাদের ছেলে মেয়েদের সুন্দর সুন্দর নাম রাখতে চান অথবা আপনারা যারা কুরআন থেকে আপনাদের ছেলে সন্তানদের সুন্দর নাম রাখতে চান তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

একজন নবজাতক শিশুর জন্ম গ্রহণের পর তাদের পরিবারে এই শিশুকে নিয়ে অনেক আনন্দ বিরাজ করে। আর এই আনন্দকে আরো বাড়িয়ে দেয় শিশুর একটি নাম বাছাই করা।

কারণ অভিভাবক হিসেবে প্রত্যেকেরই দায়িত্ব নবজাতক শিশুর একটি সুন্দর নাম দেওয়া। অনেক অভিভাবকরা আছেন যারা সন্তান জন্ম গ্রহনের আগে থেকেই শিশুর নাম বাছাই করে রাখেন।

আবার অনেকে আছেন যারা সন্তান জন্মের পর শিশুর নাম বাছাই করতে চান। প্রত্যেকেই চায় তার শিশুর একটি সুন্দর নাম রাখতে। যার জন্য অনেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে শিশুদের সুন্দর সুন্দর নামের অনুসন্ধান করে।

তাই আমরা এই পোস্টে কতগুলো সুন্দর নাম প্রকাশ করেছি। এই নামগুলো হচ্ছে- আয়েশা- এর অর্থ হচ্ছে জীবনের পুরো জীবন, আদদুহা এই নামের অর্থ হচ্ছে আল্লাহর পূজারী, আহিল নামের অর্থ হচ্ছে রাজকুমার।

আলীজা নামের অর্থ হচ্ছে আনন্দ, আলিয়া নামের অর্থ হচ্ছে উঁচু, আলজিনা নামের অর্থ হচ্ছে নারী, আমেনা নামের অর্থ হচ্ছে নির্ভরযোগ্য, আরফান নামের অর্থ হচ্ছে নদী অথবা উৎস,

হালিমা নামের অর্থ হচ্ছে ধৈর্য আছে যিনি, হেদায়া নামের অর্থ হচ্ছে পরামর্শ, হিবা নামের অর্থ হচ্ছে উপহার। অনেকেই আছেন যারা তাদের ছেলে সন্তানদের আনকমন নাম রাখতে চান।

কিন্তু তারা বুঝতে পারেন না যে তাদের ছেলে সন্তানদের আনকমন কোনটি রাখতে পারেন। যার জন্য অনেকে গুগলে আনকমন নামের অনুসন্ধান করে থাকে। তাই আমরা আমাদের ওয়েবসাইটের অন্যান্য কতগুলো পোস্টে

ছেলেদের আনকমন সুন্দর সুন্দর কতগুলো নামের তালিকা প্রকাশ করেছি। আপনারা যদি আপনাদের শিশুদের আনকমন নাম রাখতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন।

আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়লে আপনারা ছেলেদের আনকমন নামের তালিকা পেয়ে যাবেন এবং সেখান থেকে আপনাদের পছন্দমত আপনারা নাম রাখতে পারবেন।

সুন্দর নাম মেয়েদের ও ছেলেদের

একজন মুসলিম অভিভাবক হিসেবে প্রত্যেকেরই উচিত তাদের শিশুদের একটি ইসলামিক অর্থসহ নাম দেওয়া। কারণ আল্লাহ তাআলা প্রত্যেক পিতা-মাতাকে তাদের সন্তানকে একটি ইসলামিক অর্থসহ নাম রাখতে বলেছেন।

যার জন্য অনেকে কুরআন থেকে তাদের ছেলে সন্তানদের নাম রাখতে চান। তাই আমরা এই পোস্টটিতে কোরআন থেকে ছেলেদের সুন্দর সুন্দর কতগুলোর নাম প্রকাশ করেছি।

নামগুলো হচ্ছে- জামাল, এই নামের অর্থ হচ্ছে সৌন্দর্য, তৌফিক নামের অর্থ হচ্ছে সামর্থ, তানভীর নামের অর্থ হচ্ছে আলোকিত, নাফিস নামের অর্থ হচ্ছে উত্তম, ফালাহ নামের অর্থ হচ্ছে সাফল্য,

ওহিদুল  ইসলাম অর্থ ইসলাম বিষয়ে অদ্বিতীয়, আফাত নামের অর্থ হচ্ছে আকাশের কিনারা, আয়মান নামের অর্থ হচ্ছে সৌভাগ্যবান, ওবায়দুল্লাহ  নামের অর্থ হচ্ছে আল্লাহর বান্দা।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button