মোবাইল ব্যাংকিং

বিদেশ থেকে অগ্রণী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২২ [উদাহরণসহ দেখুন]

আপনি কি বিদেশ থেকে অগ্রণী ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স গ্রহণ করতে চাচ্ছেন ? তাহলে আপনাদের জন্য আমাদের এই নিবন্ধনের।   নিবন্ধনের মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করব।

বিদেশ থেকে অগ্রণী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সমূহ অনুসন্ধানকারীরা এ পোস্টের মাধ্যমে উপকৃত হতে পারে। এখানে আমরা কথা বলবো কিভাবে আপনি বিদেশ থেকে অগ্রণী ব্যাংকে টাকা পাঠাতে পারেন।

খুব সহজে এই বিষয়টি নিয়ে। প্রবাসীদের জন্য টাকা পাঠানোর সহজ উপায় সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। সকলেই চায় তাদের পাঠানো টাকা গুলো খুব সহজেই ও নিরাপদ ভাবে দেশে পৌঁছে যাক। তাই আজকে আমরা কথা বলবো অগ্রণী ব্যাংক সম্পর্কে।

আজকে আমরা নিবন্ধনের মাধ্যমে জানানোর চেষ্টা করছে কিভাবে অগ্রণী ব্যাংকে আপনার রেমিটেন্স গ্রহণ করতে পারবেন। অগ্রণী ব্যাংক লিমিটেড সারাবিশ্বে প্রায় 400 টি ওভারসিজ করেসপন্ডেন্ট এবং 30 চুক্তিভিত্তিক সম্পর্ক স্থাপন করেছে।

আগত রেমিটেন্স এর ক্ষেত্রে বিদেশিদের পাশাপাশি বিদেশে বসবাসরত বাংলাদেশিদের চাহিদা মেটাতে প্রস্তুত অগ্রণী ব্যাংক।  বাংলাদেশ অগ্রণী ব্যাংক লিমিটেড দ্রুত রেমিট্যান্স প্রবাহ নিশ্চিত করতে সিটি ব্যাংক এন এর সাথে বিশেষ ব্যবস্থা করেছে।

এই ব্যবস্থার অধীনে, সিটি ব্যাংক এনএ এবং এর সংবাদদাতা, সহযোগী এবং বাংলাদেশের বাইরের সহযোগীরা রেমিট্যান্স সংগ্রহ করবে এবং অগ্রণী ব্যাংক লিমিটেড এর মনোনীত শাখাগুলোতে ড্রাফ্ট ইস্যু করবে।

আপনারা জেনে খুশি হবেন যে,  আগত রেমিটেন্স এর উপর সরকার 2.5 শতাংশ হারে প্রণোদনা দিবে। বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম আপনার অনেকে জানতে চাচ্ছিলেন । এরই ধারাবাহিকতায় আমি আপনাদের জানাবো।

কিভাবে আপনারা বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। আপনি যদি বিদেশ থেকে মুদ্রা পাঠাতে চান । সেক্ষেত্রে আপনাকে অবশ্যই যেকোনো একটি ব্যাংক একাউন্টে যেতে হবে ।

 তারপর বাংলাদেশের সোনালী ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে এমন একজনের অ্যাকাউন্ট নাম্বার আপনার কাছে থাকতে হবে।  বিশেষ করে আপনার প্রয়োজনীয় যারা ব্যক্তি রয়েছে। বিশেষ করে আত্মীয়-স্বজন কিংবা আপনার বাবা-মায়ের

সোনালী ব্যাংকের নাম্বার প্রয়োজন হবে। তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ আর এজেন্টকে জানান যে,  আপনার সোনালী ব্যাংকের মাধ্যমে বাংলাদেশের রেমিটেন্স পাঠাতে চাচ্ছেন।

তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ রেমিটেন্স আবেদন ফরম নিতে সোনালী ব্যাংক সম্পর্কিত স্থানগুলো যথাযথভাবে পূরণ করুন। তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ এজেন্ট আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করতে সাহায্য করবেন

এভাবে আপনি বিদেশ থেকে সোনালী ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারেন। সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করার নিয়মাবলী আজকে আপনাদের সামনে উপস্থাপন করব । আপনারা সোনালী ব্যাংক থেকে চেক অথবা সোনালী ব্যাংক থেকে ইস্যু করা এটিএম কার্ডের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

এছাড়া আপনারা চাইলে বিকাশ সোনালী ব্যাংক থেকে আপনার বিকাশে ট্রানস্ফার করে নিতে পারবেন। এক্ষেত্রে সোনালী ব্যাংক একাউন্ট থেকে 500 টাকা বা তার বেশি অ্যাড মানি করতে হবে ।

অফার চলাকালীন একজন গ্রাহক একবারই বোনাস পাবেন। ব্যাংক টু বিকাশ এর ক্ষেত্রে অফারটি প্রযোজ্য।  তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে সকল তথ্য জানিয়ে দিলাম।  আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button