মোবাইল ব্যাংকিং

বিদেশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম ২০২২ [ক্লিক করে দেখুন]

আপনারা যারা জানতে চান, কিভাবে ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে টাকা পাঠানো যায় অথবা রেমিটেন্স গ্রহণ করা যায়। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করবো।

বিদেশে থাকা আত্মীয়-স্বজনকে কোন মানি এক্সচেঞ্জ হাউজ উপস্থিত হয়, আপনার এজেন্ট ব্যাংকিং একাউন্ট নাম্বার সঠিক ভাবে আপনার নাম ব্যাংকের নাম ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ এর নাম ফরেন এক্সচেঞ্জ ঢাকা উল্লেখ করে টাকা জমা দিবেন।

তারপর সেখানকার দায়িত্বরত অফিসারঃ আপনার ডাচ বাংলা ব্যাংকের একাউন্টে টাকা পাঠিয়ে দেবে। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে বিষয়টি আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন এবং দেখে নিন।

কিভাবে ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে টাকা আনা যায়। তাই আজ আমি আপনাদের জানাবো কিভাবে ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিদেশ থেকে টাকা বাংলাদেশে পাঠানো যায়।

এই জন্য আপনার দরকার একটি Aprove হওয়া ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট এবং যে দেশ থেকে টাকা আসবে, সেদেশে ডাচ্ বাংলা ব্যাক মনোনিত এক্সচেঞ্জ হাউজ্। যে ব্যক্তি বিদেশ থেকে মোবাইল ব্যাংকিং একাউন্টে টাকা পাঠাবে,

সে ব্যক্তি বিদেশে অবস্থিত প্রেরক ডাচ্ বাংলা ব্যাকের মনোনীত একচেঞ্জ হাউজে উপস্থিত হয়ে গ্রাহকের 12 ডিজিটের মোবাইল ব্যাংকিং একউন্ট নম্বর, একাউন্ট হোল্ডারের নাম, ব্যাংকের নাম (এক্ষেত্রে ডাচ্ বাংলা ব্যাংক) উল্লেখ করে একচেঞ্জ হাউজে টাকা জমা ‍দিবেন।

টাকা গ্রাহকের মোবাইল ব্যাংকিং একাউন্টে সরাসরি জমা হবে এবং গ্রাহক তাৎক্ষনিক এস এম এস এর মাধ্যমে তা জানতে পারবেন।গ্রাহক নিকটবর্তী ATM, মনোনীত এজেন্ট পয়েন্ট অথবা DBBL এর যেকোন শাখা থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ করত এবং প্রক্রিয়া নিয়মাবলী আপনাদের সামনে উপস্থাপন করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন ।

দেশের এক জায়গা থেকে আরেক জায়গায় টাকা পাঠানোর প্রচলিত এবং জনপ্রিয় মাধ্যম হচ্ছে ব্যাংক।।  যারা জানতে চাচ্ছি কিভাবে ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়।

এ নিবন্ধনের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানাবো। বিকাশ এর সেবা কতটা বিস্তৃত যে বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সুবিধা অফার করছে বিকাশ।

অনুমোদিত ও তালিকাভুক্ত ফরেন ব্যাংক, মানি ট্রান্সফার অর্গানাইজেশন ও মানি এক্সচেঞ্জ হাউজ গুলোর মাধ্যমে খুব সহজে বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানো যাবে বিকাশ ব্যবহার করে।

বিদেশ থেকে বাংলাদেশে টাকা আনার অন্যতম জনপ্রিয় একটি সার্ভিস হলো ওয়েস্টার্ন ইউনিয়ন। ওয়েস্টার্ন ইউনিয়ন এর অ্যাপ ব্যবহার করে বেশ সহজে বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানো যাবে।

ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যবহার করে বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম বেশ সহজ। এছাড়া ওয়েস্টার্ন ইউনিয়ন অ্যাকাউন্ট ব্যবহার করা একজন ব্যবহারকারী থেকে টাকা পাঠাতে পারবেন। আবার ওয়েস্টার্ন ইউনিয়ন এজেন্ট এর কাছে গিয়েও টাকা পাঠানোর সুযোগ রয়েছে।

যে দেশ থেকে পাঠানো হবে উক্ত দেশের মুদ্রা টাকায় রূপান্তর করতে হবে। বাংলাদেশের অধিকাংশ ব্যাংকে টাকা ট্রান্সফার করা যাবে ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যবহার করে। আশা করি আর্টিকেল এর মাধ্যমে আপনার সকল তথ্য জানতে পেরেছেন

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button