মোবাইল ব্যাংকিং

বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর সঠিক নিয়ম এখান থেকে জেনে নিন

বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত একটি ব্যাংকের নাম হচ্ছে সোনালী ব্যাংক। আপনারা যারা বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্বন্ধে জানতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের এই নিবন্ধন। নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের জানাবো

কিভাবে আপনি বিদেশ থেকে টাকা পাঠাবেন। ওয়েস্টার্ন ইউনিয়ন একটি খুবই জনপ্রিয় একটি ব্যাংকিং সেবা। যেটার মাধ্যমে আপনি টাকা পাঠাতে পারবেন যেকোন দেশ থেকে। বিশেষ করে আপনি যদি আমেরিকা

থেকে টাকা পাঠাতে চান তাহলে ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যাংকের মাধ্যমে সহজে টাকা পাঠাতে পারবেন। তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। এ সম্পর্কে বিস্তারিত আলোচনা।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনি বিদেশ থেকে সোনালী ব্যাংকে টাকা পাঠাবেন। অনেকে রয়েছেন যারা বাইরের দেশে বসবাস করেন এবং কর্মসংস্থান তৈরি করে নিয়েছেন। কিন্তু দেশের টাকা পাঠানোর জন্য তাদের সঠিক প্রক্রিয়া জানা নেই।

এর মাধ্যমে আপনাদের জানাবো বিদেশ থেকে অবস্থানরত আপনার নিকটবর্তী তালিকাভুক্ত ব্যাংক এবং এক্সচেঞ্জ হাউজ এ যেতে হবে  তালিকাভুক্ত ব্যাংক এক্সচেঞ্জ হাউজ এর জানান যে , আপনি সোনালী ব্যাংকের মাধ্যমে বাংলাদেশের রেমিটেন্স পাঠাতে চান।

তালিকাভুক্ত ব্যাংক এর আবেদন ফরম টি সোনালী ব্যাংক সম্পর্কিত স্থানগুলো যথাযথভাবে পূরণ করুন। সেখানে টাকা জমা দেন।  আপনার বাংলাদেশ যে একাউন্টে টাকা পাঠালে সেই একাউন্টে টাকা জমা হয়ে যাবে।

সেই ক্ষেত্রে আপনারা যে পরিমাণ টাকা পাঠাবেন তার উপর 2.5 শতাংশ হারে প্রণোদনা পাবেন । অর্থাৎ এক লাখ টাকা পাঠালে 2000 টাকা প্রণোদনা পাবেন।

প্রবাসী ভাই ও বোনেরা যারা আছেন তারা অনেকেই জানতে চান । কিভাবে সোনালী ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলন করা যায় । আপনার নিকটস্থ সোনালী ব্যাংকের এটিএম বুথের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন ।

এক্ষেত্রে আপনার ব্যাংক ওপেন করার সময় যে অ্যাকাউন্ট নাম্বার পেয়েছেন , সেটার প্রয়োজন হবে। এছাড়া আপনি চাইলে আপনার বিকাশে ও সোনালী ব্যাংকের মাধ্যমে টাকা আনতে পারবেন।

এক্ষেত্রে বিকাশের মাধ্যমে টাকা আনতে হলে আপনার সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার অথবা যে কার্ড দেওয়া হয়েছিল।  সেই কার্ড নাম্বার এর প্রয়োজন হতে পারে। পনেরশো টাকা বিকাশে টাকা আনতে আপনাকে  50 টাকা অফার  ছাড় পাবেন।

কেমন আছেন আপনারা সবাই ? বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম নিয়ে আমাদের এই নিবন্ধন। নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের জানাবো কিভাবে আপনি বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাবেন।

আপনি ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ অথবা এমক্যাশ ব্যবহার করে রেমিটেন্স গ্রহণ করতে পারবেন। আপনি এই রেমিট্যান্স ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর যেকোন শাখা মনোনীত এজেন্টের,

মোবাইল নেটওয়ার্ক প্রতিষ্ঠান কর্তৃক মনোনীত এজেন্টের কাছ থেকে উত্তোলন করতে পারবেন। এ সম্পর্কে একটু তথ্য জানতে চাইলে আপনার 16259 নাম্বারে যোগাযোগ করুন। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম।

কিভাবে বিদেশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাবেন।  আপনারা যে পরিমাণ টাকা পাঠাবেন সে পরিমাণ টাকার উপরে 2.5 শতাংশ হারে সরকার প্রণোদনা ঘোষণা করেছে। এক লাখ টাকা পাঠাইলে আপনারা 2000 টাকা প্রণোদনা পাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button