৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীব বিজ্ঞান উত্তর ২০২২

হ্যালো বন্ধুরা,  কেমন আছেন  আপনারা সবাই ? আশা করি ভাল আছেন  । আপনারা জানেন যে করোনা মহামারীর কারণে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে ।  তাই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়েছে অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করতে হবে । করোনা মহামারীর কারণে গত এপ্রিল থেকে সকল ধরনের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম বন্ধ করে রেখেছিল মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ।

কিন্তু করোনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান না খোলায় গত 25 মে 2020 তারিখে অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম পুনরায় চালু করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড । এজন্য একটি প্রজ্ঞাপন জারি করেছে ।  প্রজ্ঞাপনে বলা হয়েছে যে ষষ্ঠ থেকে নবম শ্রেণীর সকল শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর  স্থগিতকৃত কার্যক্রম পুনরায় চালু করবে । এর  ধারাবাহিকতায় আমরা প্রত্যেক শিক্ষার্থীদের জন্য প্রত্যেক বিষয়ে অ্যাসাইনমেন্ট তৈরি করে আমরা  প্রকাশ করেছি ।

আজকে আমরা নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের জীববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট তৈরি করব । আমরা ধাপে ধাপে বিভিন্ন অধ্যায়ভিত্তিক ভাবে অ্যাসাইনমেন্ট  তৈরি করেছি । আজকে আমরা প্রথম থেকে পঞ্চম অধ্যায় পর্যন্ত বিভিন্ন টপিক নিয়ে আপনাদের সামনে তুলে ধরেছি । আপনারা চাইলে এখানে এসে বিনামূল্যে এসব অ্যাসাইনমেন্ট দেখে নিতে পারেন । কিছু টিপস শেয়ার করেছি ।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীববিজ্ঞান

হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই আপনারা জানেন যে করোনা মহামারীর কারণে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে।  তাই অ্যাসাইনমেন্ট  মাধ্যমে সকল শিক্ষার্থীদের মূল্যায়ন করছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

তাই আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে সব বিষয়ের অ্যাসাইনমেন্ট তৈরি করে নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে ।  ভালো মূল্যায়ন পাওয়ার জন্য আপনার অ্যাসাইনমেন্টে যেন খুব সুন্দর হয় এবং অন্যদের থেকে এগিয়ে থাকে সেটি মাথা রাখতে হবে । তাই আজকে আমরা আপনাদের জন্য নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের জীববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট তৈরি করেছি।

ইতোমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি ।  আপনার চাইলে দেখে নিতে পারেন । অ্যাসাইনমেন্ট তৈরি করার সময় 200 থেকে 250 শব্দের মধ্যে লিখতে পারেন ।  তাহলে অ্যাসাইনমেন্টে দেখতে সুন্দর হবে এবং ভালো নম্বর পেতে পারেন। তাই আপনাকে 27 জুন ২০২২ তারিখে থেকে   পাঁচ দিনের মধ্যে অ্যাসাইনমেন্ট  তৈরি করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

৯ম শ্রেণীর জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

আপনারা জানেন যে ইতিমধ্যে নবম শ্রেণির নবম সপ্তাহের জীববিজ্ঞান এসাইনমেন্ট এর  কার্যক্রম শুরু হয়ে গেছে আগামী 27 জুন 2022 তারিখ থেকে। নবম শ্রেণির জীববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট ৭  দিনের মধ্যে  তৈরি করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

তাই আপনাদের সুবিধার্থে আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটের নবম শ্রেণির জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছি । আপনারা চাইলে দেখে নিতে পারেন।

আপনারা যদি প্রথম থেকে শেষ পর্যন্ত পরেন,  তাহলে অ্যাসাইনমেন্ট লেখার জন্য ভালো নম্বর পেতে পারেন ।  তাই দেরি না করে আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

২০তম সপ্তাহের নবম শ্রেণীর জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

নবম শ্রেণী নবম সপ্তাহের  অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়েছে 27 জুন  2022 তারিখে । আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে অ্যাসাইনমেন্ট তৈরি করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

আপনারা চাইলে যে কোন ফরমেটে আমাদের ওয়েবসাইট থেকে বিনামূল্যে এবং খুব কম সময়ে ডাউনলোড করতে পারবেন।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীব বিজ্ঞান উত্তর

১। কাগজ, সুতা এবং রং ব্যবহার করে একটি আদর্শ উদ্ভিদকোষের মডেল প্রস্তুত কর।

তাহলে আর নয় দেরি,  আপনি আপনার কাজটি এই এক সপ্তাহের মধ্যে তৈরি করে নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে জমা দিয়ে দিন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ জীববিজ্ঞান pdf file download

অনেকে নবম শ্রেণির নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারে অথবা ছবি আঁকারে খোঁজ করছিলেন। তাই আপনাদের সুবিধার্থে আমরা এসব অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে ছবি আকারে প্রকাশ করেছি।

আরো দেখুন

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীব বিজ্ঞান

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button