মোবাইল ব্যাংকিং

বিকাশ লগইন করার নিয়ম [এখানে ক্লিক করে দেখুন]

প্রিয় গ্রাহক কেমন আছেন আপনারা সবাই ? আপনারা অনেকেই জানতে চাচ্ছেন কিভাবে বিকাশ একাউন্ট খোলা যায় এবং লগইন করা যায়। সেই তথ্য নিয়ে আমাদের এই আর্টিকেল। এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করছি।

ব্র্যাক ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করা যায় এক থেকে দুই সেকেন্ডের মধ্যেই। এছাড়া বিকাশের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ফি,  ইলেকট্রিক বিল , ইন্টারনেট কানেকশন বিল, পেমেন্ট করতে পারবেন।

 বর্তমান সময়ে বিকাশ মানুষের জীবনে ওতপ্রোতভাবে জড়িত। যেকোনো কেনাকাটার ক্ষেত্রে বিকাশের মাধ্যমে পেমেন্ট করা যায় । তাই আপনাদের কাছে জানতে হবে কিভাবে বিকাশ ব্যবহার করা যায়। এবং বিকাশে লগইন করতে হয় ।

তাই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মন দিয়ে পড়ুন এবং বিকাশ এর যাবতীয় তথ্য জেনে নিন। হ্যালো বন্ধুরা,  বিকাশের লগইন করার নিয়ম আপনাদের সামনে উপস্থাপন করব।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বিকাশের লগইন করতে হলে আপনাকে অবশ্যই অ্যাপের মাধ্যমে লগইন করতে হবে । এছাড়া আপনারা বাটন ফোন *২৪৭#  ব্যবহার করেও বিকাশে লগইন করতে পারবেন।  তবে অ্যাপের মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করার সবচেয়ে সহজ

এবং ক্যাশ আউট চার্জ সেন্ড মানি চার্জ কম। গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করার পর আপনার মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

তারপর আপনার একাউন্টে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড আসবে। পাসওয়ার্ডটি 14 সেকেন্ডের ভিতর প্রবেশ করতে হবে । তারপর লগইন অপশন এ ক্লিক করলে আপনারা বিকাশ অ্যাপ এ ঢুকতে পারবেন।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে ব্র্যাক ব্যাংকের বিকাশের সকল তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব । কিভাবে বিকাশে লগইন করা যায় । এছাড়া নতুন গ্রাহকদের জন্য বিকাশ কি কি অফার রেখেছে।

এছাড়া বিকাশের মাধ্যমে কি কি ধরনের কাজ সম্পন্ন করা যায়।  সে তথ্য আমরা স্ক্রিনশট এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করছি। ব্র্যাক ব্যাংকের বিকাশ বাংলাদেশের বিকাশের গ্রাহক সংখ্যা প্রায় দেড় লাখ।

প্রতিদিন ব্র্যাক ব্যাংকের বিকাশ ব্যবহার করে প্রায় দেড় কোটি টাকার উপরে লেনদেন করা হয় । এই পরিসংখ্যান থেকে বুঝতে পারছেন যে বিকাশের জনপ্রিয়তা কতটা বেশি । ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সার্ভিস চালু করে।

কিন্তু ব্র্যাক ব্যাংকের বিকাশ ছাড়িয়ে গেছে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম । আশা করি আপনারা বুঝতে পেরেছেন।  আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটে কমেন্ট সেকশনে জানাবেন ।

আমি চেষ্টা করবো আপনাদের কে সকল তথ্য দেয়ার। বিকাশ অ্যাপ ব্যবহার করার নিয়মাবলী আপনাদের সামনে উপস্থাপন করব।  বিকাশ অ্যাপ ব্যবহারের কিছু নিয়ম এবং কন্ডিশন রয়েছে । যেগুলো ব্যবহার করলে আপনারা খুব কম সময়ের মধ্যে বিকাশে ভালো ব্যবহার ভাবে ব্যবহার করতে পারবেন।

তবে কিছু শর্তাবলী আপনারা না মানলে আপনার বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে।  তখন আপনারা বিভিন্ন বিড়ম্বনা সম্ভাবনা সম্মুখীন হতে পারেন । বিকাশ একাউন্ট ব্যবহার করতে হলে আপনার অ্যাকাউন্টের ভুল পাসওয়ার্ড দেওয়া যাবেনা।

তিনবারের বেশি ভুল পাসওয়ার্ড প্রয়োগ করলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে । তখন আপনার এনআইডি কার্ড এবং যার নামে একাউন্ট খোলা তাকে নিয়ে নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button