মোবাইল ব্যাংকিং

বিকাশ পার্সোনাল একাউন্ট খোলার নিয়ম

সুপ্রিয়া পাঠক,  আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করব কিভাবে আপনারা ঘরে বসে বিকাশ একাউন্ট খুলবেন । আপনার সম্পর্কে জানেন বিকাশ হচ্ছে ব্র্যাক ব্যাংকের একটি আর্থিক লেনদেন প্রতিষ্ঠান।

এ বিকাশ অ্যাপের মাধ্যমে এবং বিকাশ ব্যবহার করে আপনারা একই স্থান থেকে অন্য জনের কাছে টাকা পাঠাতে পারেন খুব কম সময়ের মধ্যে । তাই আপনার অনেকে জানতে চাচ্ছেন কিভাবে বিকাশ একাউন্ট খোলা যায় ।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনার ঘরে বসেই বিকাশ একাউন্ট করবেন । যারা বিকাশ একাউন্ট খোলার জন্য পদ্ধতি জানতে চাচ্ছেন ।

তারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন । আশা করি আপনাদের সকল ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে। আপনি তিন ভাবে বিকাশ একাউন্ট খুলতে পারবেন ।  অ্যাপের মাধ্যমে ও  এজেন্টের মাধ্যমে এবং গ্রাহক সেবার মাধ্যমে ।

তবে অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট খোলার সবচেয়ে সহজ। সুপ্রিয় বন্ধুরা,  আজকে আমরা আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করছে কিভাবে আপনার বিকাশ একাউন্ট খুলবেন । বিকাশ একাউন্ট খোলা একদম সহজ ।

আপনারা যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তাহলে আপনার বিকাশ একাউন্ট খুলতে পারেন । এক্ষেত্রে গুগল প্লে স্টোর থেকে বিকাশের অফিসের অ্যাপ ডাউনলোড করতে হবে ।

সেটা আপনার ফোনে ইন্সটল করে নিতে হবে।  আপনার জন্য ইন্টারনেট কানেকশন থাকতে হবে । জাতীয় পরিচয় পত্রের দুই পাশে ছবি তুলতে হবে এবং আপনার একটা সেলফি প্রয়োজন হবে। পরবর্তীতে আপনি আপনার বিকাশ একাউন্টে করে নিতে পারবেন।

ঘরে বসে বিকাশ একাউন্ট খোলার নিয়ম এবং তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো ।  ঘরে বসে নিজে নিজে বিকাশ একাউন্ট খুলতে হলে প্রথমে উপরের দেওয়া লিংক থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করে নেবেন।

তারপর নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে ঘরে বসে বিকাশ একাউন্ট খুলে নিন। বিকাশ অ্যাপ এ ওপেন করে লগইন রেজিস্ট্রেশন বাটন এ ক্লিক করুন । লগ-ইন রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করার পর পেজে যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট খুলতে হয়।

সে নাম্বারটি প্রদান করে পরবর্তী বাটনে ক্লিক করুন। এরপর আপনার মোবাইল নাম্বারটি অপারেটর সিলেক্ট করে পরবর্তী বাটনে ক্লিক করুন । এরপর আপনার মোবাইল নম্বরটি যাচাই করতে আপনার প্রদত্ত নাম্বারে একটা ওটিপি কোড পাঠানো হবে ।

উল্লেখ্য যে , এই ওটিপি কোড টি 14 সেকেন্ডের ভিতর অ্যাপ এ কিভাবে প্রবেশ করতে হবে। তারপর কনফার্ম বাটনে ক্লিক করতে হবে।  এরপর পরবর্তী নির্দেশনা অনুসরন করলে আপনার এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

আপনার অনেকে জানতে চাচ্ছিলেন যে,  কিভাবে একটি আইনে দিয়ে এনআইডি দিয়ে কয়টি বিকাশ একাউন্ট খোলা যায় । আজকে আমরা আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য উপস্থাপন করব।

আপনি শুধুমাত্র একটি জাতীয় পরিচয় পত্র দিয়ে একটি বিকাশ একাউন্ট খুলতে পারবেন । তবে একাধিক বিকাশ একাউন্ট খুলতে হলে আপনার বাবা মার অথবা অন্য জনের জাতীয় পরিচয় পত্রের ছবি এবং তাদের ইনফরমেশন লাগবে।

নিরাপত্তার সাথে আপনারা কখনোই একটি এনআইডি দিয়ে একাধিক বিকাশ একাউন্ট খুলতে পারবেন না। বিকাশ একাউন্ট খুলতে খুলতে চান তাহলে আগের বিকাশ একাউন্ট বন্ধ করে নতুন একটি একাউন্ট খুলতে হবে । এজন্য অবশ্যই কাস্টমার কেয়ার ১৬২৪৭  প্রতিনিধির সাথে কথা বলতে হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button