রকমারি

বই পড়া নিয়ে উক্তি, কবিতা, কিছু কথা এবং বই পড়া নিয়ে প্রমথ চৌধুরীর, রবীন্দ্রনাথের, মুসলিম মনিষীদের, ইসলামিক উক্তি [দেখুন]

আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব বই নিয়ে। অনেকেই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বই পড়া নিয়ে বিভিন্ন ইসলামিক উক্তি, কবিতা, স্ট্যাটাস ইত্যাদি আপলোড দিয়ে থাকে। তাই আজকে আমরা আমাদের এই পোস্টে

বই পড়া নিয়ে ইসলামিক উক্তি, বই পড়া নিয়ে কবিতা ইত্যাদি বিষয়ে আলোচনা করব। আপনারা যারা বই পড়া নিয়ে বিভিন্ন উক্তি বা বাণী, স্ট্যাটাস, কবিতা ইত্যাদি জানতে চান তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়লে

এসকল বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। বই হচ্ছে আমাদের নিত্যদিনের সঙ্গী এবং প্রকৃত বন্ধু। বই পড়লে মানুষের জ্ঞান বৃদ্ধি পায় ও চিন্তাধারার বিকাশ ঘটে। বিভিন্ন বই পড়ার মাধ্যমে মানুষ বিভিন্ন অজানা বিষয়ে জানতে পারে।

বই পড়লে মন ভালো থাকে। বই মানুষের মনে নতুন ভাবনার সৃষ্টি করে। পবিত্র কুরআনের প্রথম আয়াত হচ্ছে ইকরা। যার অর্থ হচ্ছে পড়া। বই পড়ার মাধ্যমে আমরা ইসলামের বিভিন্ন বিষয় সম্পর্কেও জানতে পারব।

বিভিন্ন হাদিস সম্পর্কে জানতে পারবো। বই পড়লে মস্তিষ্ক চিন্তা করার খোরাক পায়। যারা সফল মানুষ হয়েছেন তারা বই পড়ে বড় হয়েছেন। কোরআনের সূরা আলাক এ কতগুলো আয়াত আছে যার অর্থ হচ্ছে “পড় তোমার প্রভুর নামে যিনি তোমাকে সৃষ্টি করেছেন”।

আমাদের শ্রেষ্ঠ নবী  হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, জ্ঞান অর্জন করা প্রত্যেক নরনারীর  উপর ফরজ। তাই আমাদের সকলেরই উচিত বেশী বেশী করে বই পড়া ও জ্ঞান অর্জন করা।

বই পড়া নিয়ে অনেকে বিভিন্ন ওয়েবসাইটে বিভিন্ন উক্তি প্রকাশ করে থাকে। আমরাও আমাদের ওয়েবসাইটের কতগুলো পোস্টে বই পড়া নিয়ে সুন্দর সুন্দর কতগুলো ইসলামিক উক্তি প্রকাশ করেছি।

আপনারা যদি বই পড়া নিয়ে বিভিন্ন ইসলামিক উক্তি পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। বই পড়া নিয়ে অনেকেই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন-হোয়াটসঅ্যাপ,

ফেসবুক, ইমু ইত্যাদিতে বিভিন্ন ধরনের উক্তি বা বাণী, কবিতা, স্ট্যাটাস, ছন্দ ইত্যাদি আপলোড দিয়ে থাকে। বই পড়া নিয়ে অনেকে বিভিন্ন ধরনের কবিতা আপলোড দিয়ে থাকে বা পড়ে থাকে।

এই বই পড়া নিয়ে সুন্দর সুন্দর কবিতা আপলোড দেওয়ার জন্য  তারা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে থাকে। তাই আমরা আমাদের ওয়েবসাইটে কতগুলো পোস্টের মাধ্যমে বই পড়া নিয়ে সেরা সেরা কতগুলো কবিতা প্রকাশ করেছি।

আপনারা যারা এসব কবিতা ডাউনলোড দিতে চান বা দেখতে চান ও পড়তে চান? তারা আমাদের ওয়েবসাইটের কতগুলো পোস্ট পড়লে বই পড়া নিয়ে সুন্দর সুন্দর কবিতা দেখতে পাবেন

এবং সেখান থেকে তা পিডিএফ ফাইল ডাউনলোড করে রেখে দিতে পারবেন। বই পড়া নিয়ে আমাদের ওয়েবসাইটে সেরা কতগুলো উক্তি প্রকাশ করা হয়েছে। আপনারা যদি বই পড়া নিয়ে সেরা উক্তি গুলো পড়তে চান

বা ডাউনলোড দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। বই পড়া ছাড়াও আমাদের ওয়েবসাইটে অন্যান্য বিষয়ে কতগুলো উক্তি, স্ট্যাটাস, ছন্দ, কবিতা ইত্যাদি প্রকাশ করা হয়েছে।

আপনারা যদি অন্যান্য কতগুলো বিষয় যেমন- ইসলামিক, শিশু ও নামাজ ইত্যাদি নিয়ে বিভিন্ন স্ট্যাটাস, কবিতা, ছন্দ, উক্তি ইত্যাদি আপলোড দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে তা ডাউনলোড করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button