ব্যবসার আইডিয়া

৫টি ২০০০ টাকায় ব্যবসা আইডিয়া (দেখুন এখানে)

ব্যবসা করতে হলে পুঁজির পাশাপাশি দরকার মেধা এবং পরিশ্রম। আপনারা যারা কম পুঁজিতে ব্যবসা করার কথা ভাবছেন। তাদের জন্য আমাদের এই পোস্ট। পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে মাত্র 2000 টাকায় 5 টি ব্যবসার আইডিয়া দিব।

ধরুন আপনার কাছে মাত্র 2 হাজার টাকা থেকে 3000 টাকা আছে। এই পুঁজি দিয়ে ব্যবসা করার সামর্থ্য নেই। কিন্তু ব্যবসা ব্যবহার করার প্রবল ইচ্ছা আছে। তাহলে আপনাদের জন্য আমাদের এই পোষ্ট।

ব্যবসা করতে হলে পুজিতে প্রচুর দরকার। তবে এটা সত্য ব্যবসা করার জন্য দরকার দক্ষতা, দৃঢ় মন মানসিকতা এবং সৃজনশীলতা।আপনি যদি পরে তিনটা থেকে থাকে।

তাহলে শুরু করে দিতে পারেন 2000 টাকায়। এটা মাথায় রাখতে হবে কোন কাজের ছোট নয়। ছোট ভাবে কোন কাজ দেখলে এতে ব্যবসা করা সম্ভব হবে না। সুপ্রিয় বন্ধুরা, আজকে আমরা

এই পোষ্টের মাধ্যমে 5000 টাকায় ব্যবসা করার আইডিয়া আপনাদের সামনে তুলে ধরব। প্রথমে 2000 টাকার ব্যবসা করা যায় এমন কিছু চমৎকার ব্যবসার আইডিয়া দেই।

ঝাল মুড়ি বিক্রি, আচার বিক্রি, বাদাম বিক্রি, শরবত বিক্রি, ফ্লাস্কে করে চা বিক্রি। এমনে ফুচকা, চটপটির ব্যবসা,পপকন,ভাজা, পোড়া যেমন সিঙ্গারের পেঁয়াজু ইত্যাদি, কাঁচাবাজার অথবা পিঠা বিক্রি করবেন।

কোন কাজকে কে ছোট করে দেখবেন না। আপনাদের ব্যবসা করে আজাদ প্রোডাক্টস এবং আকিজ গ্রুপ মত বড় শিল্পপতি তৈরি হয়েছে।2000 টাকায় ব্যবসা হোক অথবা দুই হাজার কোটি টাকা।

আপনি যদি ব্যবসা না করতে পারেন। তাহলে হাজার কোটি টাকা দিয়ে সফল হতে পারবেন না। আশা করি এই পোষ্টের মাধ্যমে কিছুটা হলেও আইডিয়া দিতে পেরেছি।

আপনারা অনেকেই 10000 টাকায় 25 টি ব্যবসার তথ্য জানতে চাচ্ছি। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব।

আপনারা যারা ব্যবসা করার প্রবল ইচ্ছা আছে। তারা তাদের জন্য আর্টিকেল। আপনারা 10000 টাকা দিয়ে প্রথমে যে ব্যবসার চিন্তা-ভাবনা করতে পারেন। সেটা হচ্ছে ফ্লেক্সিলোডের ব্যবসা

ফ্লেক্সিলোডের ব্যবসা প্রতি এক হাজারে 30 টাকা করে কমিশন পাওয়া যায়। সেক্ষেত্রে আপনাকে 10 হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করতে পারেন। এ পরবর্তীতে ধীরে ধীরে আপনারা

এ ব্যবসায় ভালো লাভবান হতে পারেন। আপনার অনেকে প্রশ্ন করে থাকেন যে। সবচাইতে লাভজনক ব্যবসা কোনটি। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা হচ্ছে রেস্টুরেন্টের ব্যবসা।

রেস্টুরেন্টে খাবার খাওয়া সবার কাছে পছন্দনীয়। তাছাড়া অনলাইনে রেস্টুরেন্ট ব্যবসা করা যায়। রেস্টুরেন্ট ব্যবসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন হয়না। নিজের মূলধন অনুযায়ী

যে কোন সাইজের দোকান নিয়ে ব্যবসা শুরু করা যায়। লোকজন যেখানে কোয়ালিটিফুল খাবার পায়। সেখানে ভিড় জমায়। দোকান ছোট কিনা  অথবা বড় কিনা এটা নিয়ে বেশি চিন্তা প্রয়োজন হয় না।

তাই আপনারা ব্যবসা করা শুরু করার আগেই রেস্টুরেন্টের ব্যবসা করার আইডিয়া টি মাথা রাখতে পারেন। আশা করি পোষ্টের মাধ্যমে আপনাদের সঙ্গে বিস্তারিত তথ্য জানাতে পেরেছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button