স্বাস্থ্য

চেহারা সুন্দর করার উপায়, ঔষধ, ক্রিম ব্যায়াম [ছেলেদের ও মেয়েদের] কালো থেকে ফর্সা হওয়ার উপায় দেখুন

সবার চেহারা এক নয়। মানুষের দিক থেকে এক একজনের চেহারা এক রকম ভাবে সুন্দর। তা অনেকেই চান নিজের ত্বককে এবং নিজেকে আরো সবার সামনে সুন্দর করে উপস্থাপন করার। আজকে আপনাদের সামনে চেহারা সুন্দর করার এমন কিছু টিপস দিব।

 যেগুলো দেখে আপনারা আপনার ত্বককে আরও গ্লোরিয়াস করে তুলতে পারেন। বাইরে বিভিন্ন ধরনের চাকচিক্য পূর্ণ বিজ্ঞাপন দেখা যায়। যে এই ক্রিম ব্যবহার করলে আপনারা এক মাসের মধ্যে ফর্সা হয়ে যাবেন।

তবে এগুলো বেশির ভাগই ভুয়া। আপনারা যদি ঘরোয়া পদ্ধতিতে আয়ুর্বেদিক রূপচর্চা করার জন্য কিছু পদ্ধতি অবলম্বন করেন। তাহলে আপনার চেহারা আরও লাবণ্যময় এবং সুন্দর হতে পারে।

চেহারা সুন্দর করার ইসলামিক উপায়

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সকল তথ্য প্রদান এবং জানাবো। আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন এবং দেখে নিবেন। সকলেই নিজের চেহারা সুন্দর করতে চায়। আর তাই চেহারা সুন্দর করার উপায় নিয়ে

অনেকের মনে আগ্রহের সীমা থাকে না। আপনি হয়তো অনলাইনেও কিভাবে নিজের চেহারা সুন্দর করতে হয় এই বিষয়ে অনেক খোঁজাখুঁজি করেছেন। আজকের এই আর্টিকেলে আমরা আপনার জন্য গুরুত্বপূর্ণ

এ সমস্যার বেশকিছু সমাধান নিয়ে এসেছি।তাই আজকের এই আর্টিকেলে আমরা চেহারা সুন্দর করার এমন কিছু প্রাকৃতিক উপায় নিয়ে আলোচনা করব,  যা অনুসরণ করলে আপনার চেহারায় হারানো

চেহারা সুন্দর করার ক্রিম, খাবার

জেল্লা ফিরে আসতে বাধ্য। ঘরে বসেই এই কৌশলগুলো চেষ্টা করা সম্ভব। কেননা, চেহার সুন্দর করার এসব প্রাকৃতিক উপকরণ আপনি হাতের কাছেই পেয়ে যাবেন। মেয়েদের তুলনায় ছেলেদের বেশি রোদে পুড়তে হয়

অথবা ঘরের বাইরে থাকতে হয়। মেয়েদের থেকে ছেলেদের ত্বকের ক্ষতি হয় সবচাইতে বেশি। আপনারা ঘরে কিছু পদ্ধতি অবলম্বন করে আপনার ত্বক কিভাবে পুনরুদ্ধার করতে পারেন।

পেঁপে এবং ডিমের মাস্ক ব্যবহার করা যেতে পারে। পেঁপে এবং ডিম দিয়ে অসাধারণ মিশ্রণ তৈরি করা সম্ভব মাস্ক হিসাবে ব্যবহারের মাধ্যমে আপনার চেহারার উজ্জ্বলতা বাড়িয়ে তোলা যেতে পারে,

মধু দিয়ে ত্বক ফর্সা করার উপায়

নিয়মিত ব্যবহারে ত্বকে আস্তে আস্তে ফর্সা হয়ে যায়। শুধু তাই নয়। ডিমের প্রোটিন আমাদের শরীরের ত্বকের টানটান রাখতে সাহায্য করে। আশা করি পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে সকল তথ্য জানতে পেরেছি।

আরও কোন তথ্য পেতে চাইলে ওয়েবসাইট ভিজিট করুন। শুধুমাত্র বাহ্যিক ভাবে রূপচর্চা করে নিজের শরীরকে ফিট রাখা যায়না। আপনি চাইলে ঘুমিয়ে নিজের চেহারার সৌন্দর্য এবং লাবণ্যময় করতে পারেন।

এক্ষেত্রে আপনাকে সিওর হতে হবে যে আপনারা দৈনিক কয় ঘন্টা ঘুমাচ্ছেন। আপনারা যদি পর্যাপ্ত ঘুমান এবং 5 থেকে 8 লিটার পানি খান সেটা আপনার ত্বককে আরও বেশি সতেজ এবং লাবণ্যময় করতে বাধ্য

কালো থেকে ফর্সা হওয়ার উপায়

এ ছাড়া বাইরের মসলাজাতীয় খাবার কম খেতে হবে এবং ফাস্টফুড জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে। যত বেশি সম্ভব শাকসবজি এবং পানি খেতে হবে এবং খাবারের সাথে মুরগির মাংস অথবা স্বল্প পরিমাণে গরুর মাংস রাখা যেতে পারে।

এগুলো নিয়মিত ডায়েট চার্ট ফলো করে খেলে আপনার শরীরের ত্বক আরো বেশী লাবণ্যময় হতে পারে। বেসন ত্বকের জন্য বেশ উপকারী একটি উপকরণ। সারাবিশ্বে রূপচর্চার জন্য বেসনের তৈরি বিভিন্ন মাস্কের প্রচলন রয়েছে।

বেসনের পাশাপাশি লেবু ব্যবহার করলে এটি ত্বককে পরিষ্কার ও দাগমুক্ত রাখতে বেশ সাহায্য করে। তাহলে বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে সকল তথ্য জানিয়ে দিলাম।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button