৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা উত্তর ২০২২

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ২০২২ সালের জন্য ষষ্ঠ থেকে নবম শ্রেণীর এসাইনমেন্ট প্রকাশ করেছে। এর আগে ১৬ মার্চ ষষ্ঠ থেকে নবম শ্রেণির ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছিল । ২৭ জুন  ২০২২ ৬ষ্ঠ থেকে নবম শ্রেনির ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।

অ্যাসাইনমেন্ট এর যথাযথ উত্তর লিখে জমা দেবেন  ০৫ এপ্রিল ২০২২। এই পোস্টে ২০২২ সালের নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট উত্তর এর নমুনা দেওয়া হয়েছে।আপনারা নিশ্চয় জানেন যে অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়েছে 27-6-2020 তারিখ থেকে।

অর্থাৎ এক সপ্তাহের মধ্যে আপনার কার্যক্রম শেষ করে নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।  তাই অ্যাসাইনমেন্ট লেখার আগে আপনার আমাদের  আর্টিকেলটি ফলো করুন । এখানে আমরা কিছু টিপস এবং ট্রিকস শেয়ার করেছি । যেগুলো পড়লে আপনি ভালো নাম্বার পেতে  পারবেন।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা

কেমন আছেন আপনারা সবাই ? আজকে আমরা নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট নিয়ে কথা বলব। অনেকেই অনলাইনে এই অ্যাসাইনমেন্ট খোঁজ করছিলেন। তাদের জন্য আমাদের এই আর্টিকেল আপনারা যদি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়েন।

তাহলে নবম শ্রেণির মানবিক বিভাগের পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পর্কে জানতে পারবেন। আমরা ধাপে ধাপে এসব বিষয়ে অ্যাসাইনমেন্ট আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি ।এসব অ্যাসাইনমেন্ট আমরা দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করেছি।  আপনারা আপনাদের অ্যাসাইনমেন্ট 200 থেকে 250 শব্দের মধ্যে রাখার চেষ্টা করবেন।

 তাহলে অ্যাসাইনমেন্টে আরো ভালো হবে। আরও ভালোভাবে করার  জন্য ন্যাশনাল কারিকুলাম  টেক্সটবুক এর বোর্ড বইটি ভালোভাবে ফলো করুন । তাহলে ভালো নাম্বার পেতে পারবেন এবং সাবজেক্ট সম্বন্ধে কোন ধারনা পাবেন ।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা প্রশ্ন উত্তর ২০২২

আমাদের ওয়েবসাইট থেকে আপনারা  নবম শ্রেণির মানবিক বিভাগের সকল বিষয়ের সমাধান ছাড়া সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন । তাই দেরি না করে যাদের খুবই প্রয়োজনীয় বিষয় পৌরনীতি ও নাগরিকতা রয়েছে, তারা আমাদের অ্যাপয়েন্টমেন্ট সহায়তা নিয়ে নিজেদের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করে নিন।

আমরা আশা করছি যে, যদি আমাদের সহায়তা নিয়ে আপনারা  নিজেদের মতো করে প্রস্তুত করেন ,  তাহলে তোমাদের অ্যাসাইনমেন্ট অতি উত্তম বলে বিবেচিত হবে। শিক্ষার্থীরা সকলে জানে যে, তারা দীর্ঘ সময় লেখাপড়া থেকে দূরে অবস্থান করছে। কারণ তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে হয়তো তারা খুব আরামে দিন কাটাচ্ছে। যারা অলস তাদের ক্ষেত্রে এই কথাটি খুবই খাটে। কিন্তু যারা প্রকৃত শিক্ষার্থী তাদের জন্য অনেক ক্ষতির বিষয়। এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকা শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা অর্জন করবে, এটাই স্বাভাবিক নিয়ম।

২০তম সপ্তাহের  নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি সমাধান

নবম সপ্তাহের নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা বিষয়ক একটি অ্যাসাইনমেন্ট ইতিমধ্যে আমরা আমাদের আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।  ২৭  জুন  ২০২২ থেকে ৫ জুলাই ২০২২  এর মধ্যে কমপ্লিট করে পৌরনীতি ও নাগরিকতা শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

শিক্ষার্থীদের এসাইনমেন্ট তৈরি করার ক্ষেত্রে বন্ধুর কপি করলে ভালো ফলাফল আসবে না। এক্ষেত্রে আপনার  অবশ্যই বিষয়বস্তুর যথার্থতা এবং ধারাবাহিকতা মেনে চলতে হবে।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা উত্তর

১। ‘রাষ্ট্রের উৎপত্তি ও রাষ্ট্র গঠনের উপাদান’ এই শিরোনামে নিম্নের সংকেত অনুসরণ করে সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে একটি প্ৰবন্ধ লিখ।

উপস্থাপনায় নিজস্বতা এবং সৃজনশীলতা যদি তোমরা প্রকাশ করেন  তাহলে অবশ্যই আপনার অ্যাসাইনমেন্ট সমাধান অতি উত্তম বলে পূর্ণ নম্বর দিবে। আর যারা অ্যাসাইনমেন্ট তৈরি করতে পারেনি তারা আমাদের ওয়েবসাইটের সহায়তা নিয়ে নিজেদের অ্যাসাইনমেন্ট সমাধান করে নিন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা  pdf file download

শিক্ষার্থীরা যদি আরো সুন্দরভাবে এসাইনমেন্ট করতে চায় তাহলে পাঠ্যপুস্তক এর পাশাপাশি অন্য বইয়ের সহায়তা গ্রহণ করতে পারে। নিজেদের অ্যাসাইনমেন্ট সুন্দরভাবে উপস্থাপনের জন্য পত্র পত্রিকা থেকে তথ্য সংগ্রহ করার পাশাপাশি হালনাগাদ তথ্য উপস্থাপন করতে পারে।

আরো দেখুন

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীব বিজ্ঞান

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button