৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট

ষষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সবাই কেমন আছো? প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে তোমাদের পড়ালেখা আগের মত নিয়মিত হচ্ছে না।তোমরা যাতে পড়ালেখার মাঝে নিজেদের ব্যস্ত রাখতে পারো তারই প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অ্যাসাইনমেন্ট তৈরির সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রতি সপ্তাহে দুইটি করে এসাইনমেন্ট দেওয়া হয় এবং সাতদিন পরে এসাইনমেন্ট জমা নেওয়া হয়। অ্যাসাইনমেন্ট গুলো জমা নেওয়া হয় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক। সুতরাং প্রত্যেক শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আমাদের ওয়েবসাইটে ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান ও কর্মমুখী শিক্ষার 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উত্তর পিডিএফ ফাইল আকারে দেয়া হয়েছে। সুতরাং আমি মনে করি আজকের পোস্টটি তোমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।আজকের পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে অ্যাসাইনমেন্ট সম্পর্কে অনেক কিছু জানতে পারবে।

ষষ্ঠ শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট

শিক্ষার্থী বন্ধুরা তোমরা জানো যে মহামারী করোনাভাইরাস এর কারণে শিক্ষাব্যবস্থা স্বাভাবিকভাবে পরিচালনা করা সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীরা পড়ালেখা থেকে নিজেদের সরিয়ে নিয়ে যাচ্ছে।এজন্য শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি প্রত্যেকটি বিষয়ের ওপর এসাইনমেন্ট তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে।

ইতোমধ্যে 14 সপ্তাহ পর্যন্ত এসাইনমেন্ট সম্পন্ন হয়েছে। গত 7 সেপ্টেম্বর 2022 সালের ষষ্ঠ শ্রেণির 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে।এ সপ্তাহে দুটি অ্যাসাইনমেন্ট দেওয়া রয়েছে। ঠিক সাতদিন পরে এসাইনমেন্ট জমা নেয়া হবে।সুতরাং এসাইনমেন্ট জমা নেয়া হবে 14 সেপ্টেম্বর 2022 সালে। শিক্ষার্থীরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে এসাইনমেন্ট জমা দিবে।এসাইনমেন্ট এর উপরই নির্ভর করছে প্রায় অর্ধেক নম্বর।

সুতরাং সকল শিক্ষার্থীকে নির্ভুলভাবে এসাইনমেন্ট তৈরি করতে হবে।15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইটে দেওয়া হয়েছে।ওয়েবসাইটটি হল www.dshe.gov.bd। আমাদের ওয়েবসাইটেও 15 সপ্তাহের এসাইনমেন্ট দেয়া হয়েছে।তোমরা চাইলে এখান থেকে নিতে পারো।চাইলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারো।তাই আমি মনে করি পোস্টটি তোমাদের জন্য গুরুত্বপূর্ণ। অতএব পোস্টের শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বে।

ষষ্ঠ শ্রেণি বিজ্ঞান ১৫ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান পিডিএফ

গত 7 সেপ্টেম্বর 2022 সালে ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে এসাইনমেন্ট দেয়া হয়েছে।আমাদের ওয়েবসাইটেও 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন উত্তরসহ দেওয়া হয়েছে।

তোমরা যারা ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তারা নিশ্চয়ই বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর সন্ধান করছো? তারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে 15 সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর সংগ্রহ করে নিতে পারো। আমাদের ওয়েবসাইটে পিডিএফ ফাইল দেওয়া হয়েছে।তোমরা পিডিএফ ফাইলটি ডাউনলোড অপশন এ ক্লিক করে ডাউনলোড করে মোবাইলে অথবা কম্পিউটারের সংগ্রহ করতে পারো।এতে করে তোমাদের সময় বাঁচবে।

আমাদের ওয়েবসাইটে যথাসম্ভব নির্ভুলভাবে উত্তর প্রদানের চেষ্টা করা হয়।অভিজ্ঞ শিক্ষক দ্বারা উত্তর গুলো তৈরি করার চেষ্টা করা হয়।যাতে করে শিক্ষার্থীদের বিভ্রান্তিতে না পড়তে হয়। আশা করি আজকের পোস্ট এর মাধ্যমে তোমরা উপকৃত হয়েছে।সুতরাং আর দেরি না করে বিজ্ঞানের 15 সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর সংগ্রহ করে নাও।

জীবন ও কর্মমুখী শিক্ষা ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

জীবন ও কর্মমুখী শিক্ষা ষষ্ঠ শ্রেণির একটি বিষয়। এ বিষয়ে কাজের গুরুত্ব নিয়ে লেখা হয়েছে।যারা ষষ্ঠ শ্রেণীতে পড়ছো তারা নিশ্চয়ই জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্টের উত্তর খোঁজ করছ?তাদের জন্যই এই পোস্টটি।

যেহেতু 7 সেপ্টেম্বর 2022 সালে জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়ের 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে।কাজেই তোমরা চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো সংগ্রহ করে নিতে পারো।আমাদের ওয়েবসাইটে এসাইনমেন্ট উত্তর পিডিএফ ফাইল দেওয়া হয়েছে।

তোমরা চাইলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারো। সুতরাং সময় অপচয় না করে এসাইনমেন্ট এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নাও এবং এসাইনমেন্ট তৈরি শুরু করে দাও।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button