৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাসটি প্রকাশ করেছে।প্রত্যেক শিক্ষার্থীকে এসাইনমেন্ট যথাসময়ে তৈরি করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

যারা অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো খুজে পাচ্ছে না তারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিতে পারবে।7 সেপ্টেম্বর  2022 সালে সপ্তম শ্রেণীর 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।আমাদের ওয়েবসাইটে এসাইনমেন্ট এর  উত্তর পিডিএফ ফাইল আকারে দেওয়া হয়েছে।

পরবর্তীতে যতগুলো এসাইনমেন্ট  প্রকাশিত  হবে, সবগুলো এসাইনমেন্ট এর উত্তর আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।সুতরাং বলতে পারি আমাদের পোস্টগুলো শিক্ষার্থীদের জন্য অনেক কার্যকরী হবে।

৭ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট

ইতোমধ্যে সপ্তম শ্রেণির 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড মাধ্যমিক উচ্চ মাধ্যমিক অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। ওয়েবসাইটটি হল www.dshe.gov.bd।  7 সেপ্টেম্বর 2022 সালে নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয় সমূহের সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

প্রতি সপ্তাহে দুটি করে এসাইনমেন্ট দেয়া হয়।সুতরাং 15 সপ্তাহের এসাইনমেন্ট জমা নেয়া হবে 14 সেপ্টেম্বর 2022 সালে।এ পর্যন্ত বিজ্ঞান এবং জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।কাজেই শিক্ষার্থীরা বিজ্ঞান এবং জীবন ও কর্মমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উত্তর এর সন্ধান করছে।যারা অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজে পাচ্ছে না তারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবে।

আমাদের ওয়েবসাইটে এই দুটি বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর পিডিএফ ফাইল আকারে দেওয়া হয়েছে।সুতরাং শিক্ষার্থীদের উচিত হবে আর দেরি না করে উত্তর সংগ্রহ করে এসাইনমেন্ট তৈরি শুরু করে দেওয়া।আমি বলতে পারি আজকের পোস্টটি দ্বারা আপনারা উপকৃত হবেন।

সপ্তম শ্রেণি ১৫ সপ্তাহের এসাইনমেন্ট বিজ্ঞান সমাধান পিডিএফ ডাউনলোড

প্রিয় শিক্ষার্থীরা তোমরা জানো যে ইতিমধ্যে সপ্তম শ্রেণীর 15 সপ্তাহের বিজ্ঞান এসাইনমেন্টের প্রকাশ করা হয়েছে।  এসাইনমেন্টটি প্রকাশ করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে। ওয়েবসাইটটি হল www.dshe.gov.bd ।  এ পর্যন্ত 14 সপ্তাহ এর এসাইনমেন্ট জমা নেয়া হয়েছে। সপ্তম শ্রেণির বিজ্ঞান পঞ্চম অধ্যায়ের উপর এসাইনমেন্ট দেয়া হয়েছে।

অধ্যায়ের নাম হল পরমাণুর গঠন।সুতরাং যারা বিজ্ঞান নিয়ে বিভ্রান্তি রয়েছো তারা চাইলে আমাদের ওয়েবসাইটটি উত্তর সংগ্রহ করে নিতে পারো। যারা সপ্তম শ্রেণীতে পড়ছে তারা অনেকেই বিজ্ঞান বিষয়টিকে ভয় পায়।বুঝতে পারে না উত্তরগুলো সাজিয়ে কিভাবে লিখবে।যার ফলে তাদের জন্য এসাইনমেন্ট তৈরি করা কষ্টসাধ্য হয়ে যায়।যেহেতু অ্যাসাইনমেন্ট এর ওপর ফলাফল নির্ভর করছে কাজেই এসাইনমেন্ট এর উত্তর নির্ভুল হতে হবে।

এসাইনমেন্ট এর উপর নির্ভর করছে শিক্ষার্থীরা পরবর্তী ক্লাসে উঠতে পারবে কিনা।আমাদের ওয়েবসাইটে খুব সহজ ভাষায় বইয়ের সাথে মিল রেখে উত্তর প্রদানের চেষ্টা করা হয়।যাতে করে সব শিক্ষার্থী উত্তরগুলো আয়ত্ত করতে পারে।তোমরা চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারো। ডাউনলোড অপশনটিতে ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে।

১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা এসাইনমেন্ট উত্তর

গত 7 সেপ্টেম্বর 2022 সালে সপ্তম শ্রেণীর 15 সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা এসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।এসাইনমেন্ট গুলো পাওয়া যাবে শিক্ষা মন্ত্রণালয় এর অফিশিয়াল ওয়েবসাইটে।ওয়েবসাইটটি হল www.dshe.gov.bd। সপ্তম শ্রেণির জন্য জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

কারণ এই বিষয়টি অধ্যয়ন করার মাধ্যমে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারে,নতুন কিছু জানতে পারে। 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট মূলত জীবন ও কর্মমুখী শিক্ষার প্রথম অধ্যায় (কর্ম ও মানবিকতা) থেকে দেওয়া হয়েছে। যারা জীবন ও কর্ম শিক্ষা এসাইনমেন্ট এর সমাধান খুঁজছে তারা আমাদের ওয়েবসাইটে সমাধানগুলো পাবে।অভিজ্ঞ শিক্ষক দ্বারা সমাধান তৈরি করা হয়েছে।যাতে করে সকল প্রকার শিক্ষার্থী উত্তর গুলো সহজে বুঝতে পারে।

বলে রাখি যে অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।কারণ এই অ্যাসাইনমেন্ট এর উপরই ফলাফল নির্ভর করছে। ফলাফল ভালো করতে হলে অবশ্যই অ্যাসাইনমেন্ট ঠিকমত করতে হবে।অ্যাসাইনমেন্ট এর উত্তর অবশ্যই নির্ভুল হতে হবে। শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবে।নিচে পিডিএফ ফাইল এর লিঙ্ক দেওয়া হয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button