৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২

সুপ্রিয় শিক্ষার্থীরা কি খবর তোমাদের? নিশ্চয় সবাই চিন্তায় আছো।পরীক্ষা হবে কিনা তা নিয়ে বিভ্রান্তিতে রয়েছ  অনেকে।চিন্তায় থাকারই কথা। কারণ এটি অনিশ্চিত যে পরীক্ষা হবে কিনা।যার ফলে শিক্ষার্থীদের নিয়মিত অনুশীলন করা ব্যাহত হচ্ছে। শিক্ষার্থীরা সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারছেনা।

আবার অনেকে পড়ালেখা ছেড়ে দিয়েছে।শিক্ষা মন্ত্রণালয় তাই অ্যাসাইনমেন্ট তৈরির নির্দেশ দিয়েছে।প্রতি সপ্তাহের দুটি করে এসাইনমেন্ট দেয়া হবে।প্রতিটি বিষয়ের উপর মোট দশটি এসাইনমেন্ট তৈরি করতে হবে। অনেক শিক্ষার্থী এসাইনমেন্ট এর উত্তর খুঁজে পায়না। মূলত তাদের জন্য এই পোস্টটি।অনেকে উত্তর সন্ধান করতে গিয়ে অনেক সময় নষ্ট করে।

যারা অ্যাসাইনমেন্ট এর উত্তর খুঁজে পাচ্ছো না তারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করলে সহজেই উত্তর গুলো সংগ্রহ করতে পারবে। আমাদের ওয়েবসাইটে প্রতিটি বিষয়ের উপর যে উত্তর গুলো দেয়া হয় তা যথেষ্ট নির্ভুল এবং এগুলোর পিডিএফ ফাইল দেওয়া হয়।সুতরাং আমি বলতে পারি আমাদের ওয়েবসাইটের প্রত্যেকটি পোস্টই তোমাদের জন্য অত্যন্ত কার্যকরী।শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে এসাইনমেন্ট সম্পর্কে অনেক কিছু জানতে পারবে বলে আশা করি।

৮ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট

যতই সময় যাচ্ছে করোনাভাইরাস আকার ততই প্রকটতর হচ্ছে।আমাদের দেশ ছাড়াও অন্যান্য দেশে করনা ভাইরাসের আক্রমণে অনেক মানুষের প্রাণহানি হচ্ছে।গতবছরের সেপ্টেম্বর মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়েছিল।এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলেনি। শিক্ষার্থী বন্ধুরা তোমরা জানো যে পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থীকে যেভাবে মূল্যায়ন করা যায় আর কোনভাবে সেভাবে মূল্যায়ন করা সম্ভব না।

এছাড়াও পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা পড়ালেখার আগ্রহ পায়।পরীক্ষা বন্ধ হয়ে গেলে শিক্ষার্থীরা পড়ালেখা থেকে দূরে সরে যায়।এইসব চিন্তা করেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তোমাদের জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করেছে।তার মধ্যে একটি হলো এসাইনমেন্ট তৈরি করা। প্রতিটি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট তৈরি করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা প্রদান করতে হবে।এসাইনমেন্ট তৈরির মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই করা হবে।

এতে করে শিক্ষার্থীরা নিজেদেরকে  কিছুটা হলেও পড়ালেখার মাঝে ব্যস্ত রাখতে পারবে। নিয়মিত অনুশীলন করার মাধ্যমে নিজেদের মেধা আরো বাড়াতে পারবে। ইতিমধ্যে অষ্টম শ্রেণীর 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। তোমরা যারা 15 সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর সন্ধান করছো তারা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করে উত্তর গুলো সংগ্রহ করতে পারো। প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর পিডিএফ আকারে দেয়া হয়েছে।

অষ্টম শ্রেণি বিজ্ঞান 15 সপ্তাহের এসাইনমেন্ট উত্তর পিডিএফ

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।বিজ্ঞান বিষয়টি নিয়মিত অনুশীলন করার মাধ্যমে নিজেদের সৃজনশীলতার বিকাশ বাড়াতে সক্ষম হয়।কিছু শিক্ষার্থীর জন্য বিজ্ঞান বিষয়টি খুবই কঠিন।যারা বিজ্ঞান বিষয়টি নিয়ে চিন্তায় থাকো তাদের আর চিন্তার কারণ নেই। কারণ আমাদের ওয়েবসাইটে বিজ্ঞানের এসাইনমেন্টের  উত্তর গুছিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

যথাসম্ভব সহজ ভাষায় লেখার চেষ্টা করা  হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা অল্প সময়ে আয়ত্ত  করতে পারে। আর শিক্ষার্থীরা অল্পসময়ে আয়ত্ত করতে পারলেই এসাইনমেন্ট যথাসময়ে তৈরি করা সম্ভব হবে।  অ্যাসাইনমেন্ট এর উপর নির্ভর করছে সম্পূর্ণ ফলাফল।পরীক্ষা নেয়া সম্ভব না হলে সম্পূর্ণ ফলাফল নির্ধারণ করা হবে এসাইনমেন্ট এর উপরই।

শিক্ষার্থীরা পরবর্তী ক্লাসে উঠবে কিনা তা নির্ভর করে এসাইনমেন্ট এর উপর।যারা নির্ভুলভাবে এসাইনমেন্ট তৈরি করতে পারবে তাদের ফলাফল ভালো হবার সম্ভাবনা বেড়ে যাবে। 7 সেপ্টেম্বর 2022 সালে 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। এসাইনমেন্ট জমা নেয়া হবে 14 ই সেপ্টেম্বর 2022 সালে।সুতরাং সময় নষ্ট না করে বিজ্ঞান এসাইনমেন্ট  উত্তরের পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নাও।

১৫তম সপ্তাহের জীবন ও কর্মমুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান

যারা অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাদের জন্য জীবন ও কর্মমুখী শিক্ষা বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।ইতিমধ্যে 15 সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।যারা জীবন ও কর্মমুখী শিক্ষা এসাইনমেন্ট এর উত্তর খুঁজে পাচ্ছে না তারা চাইলেই আমাদের ওয়েবসাইটে সহজে উত্তর ডাউনলোড করতে পারবে।

আমাদের ওয়েবসাইটে জীবন ও কর্ম শিক্ষার অ্যাসাইনমেন্টের সমাধান এর পিডিএফ ফাইলটি দেয়া হয়েছে। ডাউনলোড অপশনে ক্লিক করার মাধ্যমে খুব সহজেই শিক্ষার্থীরা সমাধান সংগ্রহ করতে পারবে।

নিচে সমাধান এর পিডিএফ ফাইলটি দেওয়া হয়েছে। সুতরাং আর দেরি না করে শিক্ষার্থীদের উচিত হবে এসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করে নেওয়া। এতে করে সময়ে অপচয় হবে না।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button