৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

[উত্তর দেখুন] অষ্টম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানাবো অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য নিয়ে। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সরকারের পড়ে নিলে অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের পেমেন্ট সম্বন্ধে কোন ধারনা পাবেন।

আপনারা জানেন যে, Covid-19 মহামারীর কারণে এবছরের জানুয়ারি মাসের শেষের চলমান শিক্ষাপ্রতিষ্ঠানের নির্ধারিত কার্যক্রম স্থগিত করা হয় এবং পরবর্তীতে নির্দেশনা না দেয়া পর্যন্ত এ্যাসাইনমেন্টের কার্যক্রম চলতে থাকবে।

২০২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার ধারা বজায় রাখার জন্য ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির বিভিন্ন বিষয়ের উপর এসাইনমেন্ট গ্রহন করার প্রক্রিয়া চলতে থাকবে।

অষ্টম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম, নবম শ্রেনীর ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য ৫ম সপ্তাহের  জন্য অ্যাসাইনমেন্ট বিষয় গুলোর ও প্রশ্ন উপরে দেওয়া হয়েছে।

অ্যাসাইনমেন্ট উত্তর হিসেবে ছাত্র-ছাত্রীদের সকল প্রশ্নের উত্তর দিতে হবে যার জন্য আছে বরাদ্দকৃত নম্বর ১৬। অর্থাৎ ছাত্র-ছাত্রীদের প্রশ্নের উত্তর প্রদান করে  যে অ্যাসাইনমেন্ট তৈরি করবে তার মোট নাম্বার পাবে।

আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ৫ম সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উত্তর ও সমাধান তুলে ধরেছি। অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের নির্ধারণ করা হয়েছে দুটি বিষয়ের উপর ।

৮ম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর ২০২২

একটি হচ্ছে ইংলিশ এবং আরেকটি বাংলাদেশ বিশ্বপরিচয় সাবজেক্টের উপর । বাংলাদেশ বিশ্বপরিচয় তৃতীয় অধ্যায়ঃ বাংলাদেশের মুক্তিযুদ্ধ অধ্যায়ঃ থেকে তুলে ধরা হয়েছে। বাংলাদেশ বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর শিরোনাম হচ্ছে সাল ভিত্তিক ফ্লোচার্ট প্রণয়ন

অষ্টম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২

এবং 7 ই মার্চের ভাষণের ওপর নিজের অনুভূতি উপস্থাপন. হ্যালো বন্ধুরা, আজকে আপনাদের সামনে অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম সম্পর্কিত তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবো। আপনারা ইতিমধ্যে জেনে গেছে যে,

অষ্টম শ্রেণীর 2022 সালের ৫ম সপ্তাহে দুটি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছে। অষ্টম শ্রেনীর ২০২২ সালের ৫ম সপ্তহাহের ৩টি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক ওয়েবসাইটে www.dshe.gov.bd প্রকাশিত হয়েছে।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট ৫ম সপ্তাহ গণিত

প্রকাশিত সকল অ্যাসাইনমেন্ট গুলো আমাদের সাইট থেকে সাহায্য নিয়ে আপনারা বাসায় চর্চা করে খাতায় সুন্দর করে লিখে জমা দিতে হবে তাই আপনারা আমাদের  এই ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে অ্যাসাইনমেন্ট গুলো সম্পন্ন করতে পারো।

৮ম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

আপনারা অষ্টম শ্রেণীর ৫ম সপ্তাহের ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্বন্ধে জানতে চাচ্ছেন ? তাহলে আপনাদের জন্য আমাদের আর্টিকেল। এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানানোর চেষ্টা করছে।

গত 13 ই ফেব্রুয়ারি অষ্টম শ্রেণির কার্যক্রম শুরু করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড । বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর কার্যক্রম শুরু করেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের শিরোনাম প্রকাশ করা হয়েছে।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট বিজ্ঞান সমাধান 2022

এ শিরোনাম অনুযায়ী নির্দিষ্ট এবং ফ্লোচার্টের মাধ্যমে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠানে 20 ফেব্রুয়ারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে জমা দিতে হবে।

৮ম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

তাহলে বন্ধুরা এই নিবন্ধনের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিলে সম্পূর্ণ ধারণা পাবেন।

প্রতি সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আমাদের কাছ থেকে ন্যূনতম সাহায্য পেয়ে থাকলে আপনাদের অন্যান্য বন্ধুদের সাথে ওয়েবসাইটটিকে ফেসবুকে শেয়ার দিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button