৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

৯ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২

প্রায় দেড় বছর যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের পরীক্ষাগুলো নেওয়া সম্ভব হয়নি।পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থীর মেধা যাচাই করা হয়।করণা ভাইরাসের কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। যার ফলে শিক্ষার্থীরা যথাযথ অনুশীলন করতে পারছে না।সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারছেনা।

শিক্ষার্থীরা যাতে ঠিক মত অনুশীলন করতে পারে, সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারে সেজন্য শিক্ষামন্ত্রী দীপু মনি প্রতিটি বিষয়ের ওপর অ্যাসাইনমেন্ট এর নির্দেশ দিয়েছে।প্রতিটি এসাইনমেন্ট তৈরীর জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়।এসাইনমেন্ট দেয়া এবং নেয়ার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই মূল্যায়ন করা হবে।তবে  অ্যাসাইনমেন্ট এর উত্তর কপি হওয়া থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে।

যদি অ্যাসাইনমেন্ট এর উত্তর কারো সাথে কারো মিলে যায় তবে এসাইনমেন্ট বাতিল বলে গণ্য হবে। সুতরাং সতর্কতার সাথে এসাইনমেন্ট তৈরি করতে হবে।আজকের পোষ্টে নবম শ্রেণীর সাধারণ গণিত এবং ধর্ম 15 সপ্তাহের এসাইনমেন্ট নিয়ে আলোচনা করা হয়েছে। সুতরাং বলা যায় পোষ্টটি শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৯ম শ্রেণির ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট

গত 7 ই সেপ্টেম্বর 2022 সালে নবম শ্রেণীর 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে।করণা ভাইরাসের কারণে প্রায় দেড় বছর যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়ালেখা থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে।এতে করে তাদের যথাযথ অনুশীলন করা সম্ভব হচ্ছে না।এইসব চিন্তা করেই শিক্ষা মন্ত্রী ডক্টর দীপু মনি অ্যাসাইনমেন্ট তৈরীর জন্য শিক্ষার্থীদের নির্দেশ দিয়েছেন।

শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট খুবই গুরুত্বপূর্ণ।এসাইনমেন্ট এর উপর প্রায় 50 নম্বর নির্ভর করছে।সুতরাং বোঝাই যাচ্ছে মোট নাম্বারের প্রায় অর্ধেক নাম্বার অ্যাসাইনমেন্ট দ্বারা নির্ধারণ করা হবে।প্রতি সপ্তাহে দুটি করে অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়। প্রতিটা এসাইনমেন্ট তৈরি জন্য সাতদিন সময় দেওয়া হয়। যারা নবম শ্রেণির শিক্ষার্থী তারা নিশ্চয়ই 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সন্ধান করছে।

তারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সাধারণ গণিত ও ধর্ম বিষয়ের এসাইনমেন্ট সংগ্রহ করে নিতে পারবে।আমাদের ওয়েবসাইটে প্রতিটি বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর পিডিএফ ফাইল আকারে দেয়া হয়।যার ফলে খুব সহজেই শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট ডাউনলোড করতে পারে।সুতরাং আমার মতে শিক্ষার্থীদের উচিত সময়ের অপচয় না করে এসাইনমেন্ট সংগ্রহ করে নেওয়া। আমি মনে করি পোস্টটি সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নবম শ্রেণী ১৫ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট সমাধান পিডিএফ

নবম দশম শ্রেণীর জন্য সাধারণ গণিত বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।বিজ্ঞান শাখা,ব্যবসা বাণিজ্য ও মানবিক শাখার শিক্ষার্থীদের সাধারণ গণিত বিষয়টি অধ্যায়ন করতে হয়।অনেক শিক্ষার্থী আছে যারা সাধারন গণিত বিষয়টি নিয়ে চিন্তায় থাকে।অনেকে সমাধানগুলো যথাযথ করতে পারেনা।যেহেতু স্কুল-কলেজে বন্ধ কাজেই যারা সাধারণ গণিত সমাধান করতে পারে না তারা চাইলেও সমাধান খুঁজে পায়না।

যেহেতু অ্যাসাইনমেন্ট এর উপর ফলাফল নির্ভর করছে সুতরাং এসাইনমেন্ট নির্ভুলভাবে তৈরি করতে হবে। যারা সাধারণ গণিত বিষয়টি নিয়ে বিভ্রান্তিতে রয়েছো তারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে এসাইনমেন্ট এর উত্তর সংগ্রহ করতে পারো। আমাদের ওয়েবসাইটে সাধারণ গণিত এর সঠিক সমাধান দেয়া হয়েছে।যার ফলে শিক্ষার্থীদের সুবিধা হবে ভালো ফলাফল করার।

এসাইনমেন্ট এর উপর নির্ভর করছে ভাল ফলাফল।সুতরাং যত্নের সাথে এসাইনমেন্ট তৈরি করতে হবে।এসাইনমেন্ট তৈরি করে নিজ প্রতিষ্ঠানে জমা দিতে হবে। শিক্ষার্থী বন্ধুরা তোমরা সময় নষ্ট না করে সাধারণ গণিত 15 সপ্তাহের এর এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে নাও। নিচে পিডিএফ ফাইল এর লিঙ্ক দেয়া হয়েছে।

১৫তম সপ্তাহের ইসলাম ধর্ম এসাইনমেন্ট উত্তর PDF

শিক্ষার্থী বন্ধুরা তোমরা জানো যে 7 সেপ্টেম্বর 2022 সালে ধর্ম 15 সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। এসাইনমেন্ট দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে।ওয়েবসাইটটি হল www.dshe.gov.bd।

এই ওয়েবসাইটে গেলে তোমরা ধর্ম অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করতে পারবে।আমাদের ওয়েবসাইটে ধর্ম অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উত্তর পিডিএফ ফাইল আকারে দেয়া হয়েছে।এতে করে তোমাদের জন্য এসাইনমেন্ট সংগ্রহ করতে সুবিধা হবে।

যেহেতু এসাইনমেন্ট যথাসময়ে জমা দিতে হবে।সুতরাং তোমাদের উচিত হবে নিচের পিডিএফ ফাইলটি তে ক্লিক করে ডাউনলোড করে নেওয়া।অ্যাসাইনমেন্ট এর উপর নির্ভর করছে ফলাফল।সুতরাং বলা যায় আজকের পোস্টটি তোমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৯ম শ্রেণির ১৫তম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button