রকমারি

কলেজ ট্রান্সফার করতে কত টাকা লাগে (ক্লিক করে দেখুন)

আপনারা যারা কলেজ ট্রান্সফার করতে চান অর্থাৎ এক কলেজ থেকে অন্য কলেজে যেতে চান। অনেক সময় কলেজে ট্রান্সফার হওয়ার বিস্তারিত তথ্য এবং কত টাকা দরকার হয়। সে সম্পর্কে জানতে চান।

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের দেখাবো। কিভাবে আপনার একাদশ শ্রেণীর কলেজ পরিবর্তন করবেন এবং কি কি নিয়মাবলী এবং কি কি কত টাকার প্রয়োজন হয়। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েন

এবং আপনার কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তর জেনে নিন। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। আরো যদি কোনো তথ্য পেতে চান। আমাদের ওয়েবসাইট ভিজিট করে জেনে নিতে পারেন।

কলেজ পরিবর্তন করার জন্য বেশ কিছু নিয়ম এবং বেশ কিছু কারণ দর্শাতে হয়। যদি আপনার অভিভাবক সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত চাকরিতে থাকেন এবং চাকরি অবস্থায় এক জেলা থেকে অন্য জেলায় বদলি হতে হয়।

তাহলে আপনারা কলেজ ট্রান্সফারের জন্য আবেদন করতে পারেন। এসব কারণের জন্য আপনি যে সকল প্রমাণ দেখাতে হবে  সেগুলো হচ্ছে। অভিভাবকের বদলির আদেশ, যোগদানপত্র, চাকরির আইডি কার্ড, অভিভাবকের সম্মতিপত্র।

এসব দিয়ে আপনি আবেদন করতে পারবেন। যদি অভিভাবকের মৃত্যু হয়। তাহলে ছাড়পত্রের জন্য আবেদন করতে পারেন। যদি মেয়ে শিক্ষার্থী অনার্সে অধ্যায়নরত হয়। বা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

সেক্ষেত্রে কলেজ ট্রান্সফার করার প্রয়োজন হতে পারে। একাদশ শ্রেণীর কলেজ ট্রান্সফার করার জন্য আপনারা অনেকেই ইন্টারনেট অনুসন্ধান করে থাকেন। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের

শেখাবো কিভাবে একাদশ শ্রেণীর কলেজ ট্রান্সফার করবেন এবং কি কি ডকুমেন্ট প্রয়োজন হয়। আপনার বাবা অথবা অভিভাবক যদি স্বায়ত্তশাসিত অথবা কোন সরকারি চাকরিজীবী হয়ে থাকেন।

তাহলে আপনার কলেজ ট্রানস্ফের করার প্রয়োজন হতে পারে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে সকল তথ্য জানা আছে বিস্তারিত ভাবে। শিক্ষার্থী সঠিক ভাবে অনলাইনে সাবমিট করলে

অধ্যায়নরত প্রতিষ্ঠানের অর্থাৎ প্রথম প্রতিষ্ঠানে একটি এসএমএস পাবে। তখন প্রতিষ্ঠান বোর্ডের ওয়েবসাইটে গিয়ে লগইন করে ট্রান্সফার সার্টিফিকেট অপশনে ক্লিক করে আবেদন দেখতে পারবেন।

এভাবে আপনি আপনার কলেজ ট্রান্সফারের জন্য আবেদন করতে পারেন। আপনি যদি রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে অনার্স কলেজের শিক্ষার্থী হয়ে থাকেন। কোনো কারণে আপনি যদি কলেজ পরিবর্তন করতে চান?

অবশ্যই আপনাকে কলেজ পরিবর্তন করার জন্য আবেদন করতে হবে। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের দেখাবো 2021 2022 শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু

শিক্ষার্থীদের বোর্ড কর্তৃক ভর্তির সময় একাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা না নেয়া প্রসঙ্গে। আপনারা চাইলে একাদশ শ্রেণীর কলেজ পরিবর্তন করতে পারবেন। একাদশ শ্রেণির বিভাগ পরিবর্তন করতে চাইলে

আপনার আমাদের ওয়েবসাইটে আসুন। আমি আপনাদের সামনে একটি লিঙ্ক দিচ্ছি। http://rajshahiboard.gov.bd ওই লিংকে ক্লিক করে আপনার খুব কম সময়ের মধ্যে জেনে নিতে পারবেন।

যে কিভাবে আপনারা করবেন লিংকে ক্লিক করে আপনারা একটি পিডিএফ ফাইল পাবেন। ওই পিডিএফ ফাইল দেখলে আপনারা বুঝতে পারবেন। কিভাবে আপনারা বিভাগ পরিবর্তন করবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button