রকমারি

সাফ কবলা দলিলের খরচ ২০২২ [ক্লিক করে জেনে নিন]

বর্তমান সময়ে বিজ্ঞানের যুগে এবং প্রযুক্তির যুগে বিভিন্ন জমির দলিল করার ক্ষেত্র এসেছে আধুনিকায়ন। এখন আপনারা অনেকেই জানতে চান নিজের জমির দলিল করার ক্ষেত্রে কত টাকা রেজিস্ট্রেশন ফি খরচ করতে হয়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন দলিল করার বিভিন্ন খরচ এবং সেগুলোর তথ্য বিস্তারিত আপনাদের সামনে তুলে ধরব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

তাহলে আপনারা জানতে পারবেন কাবলা দলিল অথবা বিক্রয় দলিল রেজিস্ট্রেশন সম্পর্কে। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং দেখুন। আপনি যদি জমি ক্রয় করতে চান তাহলে ক্রয় করার

আগে আপনাকে এই আর্টিকেলটি পড়া জরুরী। দলিল রেজিস্ট্রি করা হয় রেজিস্ট্রেশন আইন, স্ট্যাম্প আইন, আয়কর আইন, অর্থ আইন এবং রাজস্ব আইন সংক্রান্ত বিভিন্ন দ্বিতীয় পত্রের আলোকে।

সকল আইনের বিধান মতে দলিল রেজিস্ট্রেশন স্ট্যাম্প শুল্ক, রেজিস্ট্রি ফি অতিরিক্ত কর উৎসে কর জেলা এবং পৌরকর ইত্যাদি ফিস দিতে হয়। তাই দলিল রেজিস্ট্রি অফিসের নির্দিষ্ট অংক বের করা  কঠিন কোনো বিষয় নয়।

কাবলা দলিল রেজিস্ট্রির জন্য মোট শুল্কের প্রায় পাঁচ শতাংশ কর দিতে হয়। রেজিস্ট্রি ফি এক হাজার থেকে 2 হাজার 500 টাকা পর্যন্ত বিক্রয় মূল্যের জন্য 50 টাকা করে দিতে হয়।

রেজিস্ট্রি 2025 থেকে 4000 টাকা পর্যন্ত বিক্রয় মূল্যের 2 শতাংশ হারে কর দিতে হয়। এছাড়া হলফনামা 2050 টাকা পৌরকর, সিটি উন্নয়ন এলাকার জন্য এক শতাংশ এবং উৎসকর সিটি কর্পোরেশনের জন্য 5% দিতে হয়।

বোর্ড এলাকা বহির্ভূত জমি বিক্রির ক্ষেত্রে জেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদ কর দিতে হয়। এক লক্ষ টাকার অধিক  হলে ২০০০ টালা ফিতে হয়। আশা করি বোঝাতে পেরেছি।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে জমির দলিল করার বেশ কিছু নমুনা ফাইল আপনাদের সামনে তুলে ধরব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং দেখুন।

ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটের সাফ কবলা দলিল লেখার নমুনা পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি। নিচে কিছু লিংক দেখতে পাবেন। উক্ত লিংকে ক্লিক করে আপনারা শাপলা দলিলের

নমুনা পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন। আশা করি আপনাদের খুবই কাজে দেবে। কোন কারণে যদি দলিল রাখার প্রয়োজন হয়। আপনারা নিম্নোক্ত ওয়েব সাইটে এসে পিডিএফ ফাইলটি দেখে যেতে পারেন

আপনারা যদি দলিল লেখার নিয়ম এবং ফরমেট সম্বন্ধে জানতে চান। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের মাধ্যমে আমি আপনাদের শিখাব দলিল লেখার ফরমেট সম্পর্কে দিব। আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে

ইতিমধ্যে বেশ কিছু  দলিল লেখার লেখা পিডিএফ ফাইল  প্রকাশ করেছি । দলিলে কি কি দিতে হয়। কোন কোন ধরনের ছবি বসাতে হয়। ছবির উপর কার কার স্বাক্ষর প্রয়োজন হয়। সে সকল তথ্য এ পোস্টের মাধ্যমে আপনাদের

সামনে তুলে ধরার চেষ্টা করছি। এছাড়া মনে ভোটার আইডি কার্ডের সাথে সাথে কোন কোন আমর ডকুমেন্টের প্রয়োজন হয় দলিল লেখার ক্ষেত্রে। সে সকল তথ্য আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরেছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button