ব্যবসার আইডিয়া

কুরিয়ার সার্ভিস ব্যবসা করার নিয়ম ২০২২ (অনলাইন কুরিয়ার সার্ভিস ব্যবসা)

আমাদের দেশের বর্তমান তরুণরা এখন চাকরির চেয়ে বেশি ব্যবসাকে গুরুত্ব দিচ্ছে। কারণ ব্যবসায় খুব অল্প সময়ে অল্প পুঁজি দিয়ে অনেক লাভবান হওয়া যায়। ব্যবসা করতে গিয়ে অনেকেই বিভিন্ন কনফিউশনে পড়ে যায়

যে সে কোন ধরনের ব্যবসা করবে এবং কোন ব্যবসায় সে অধিক লাভবান হতে পারবে। আমাদের দেশে যে সকল ব্যবসাগুলো রয়েছে এগুলোর মধ্যে কুরিয়ার সার্ভিস ব্যবসা হচ্ছে একটি।

এই ব্যবসাতে খুব অল্প পুঁজির প্রয়োজন হয় এবং খুব তাড়াতাড়ি লাভবান হওয়া যায়। যার জন্য এখন আমাদের দেশের অধিকাংশ মানুষ কুরিয়ার সার্ভিস এর ব্যবসা করতে চায়।

কুরিয়ার ব্যবসা করতে গেলে কিছু নিয়মকানুন অনুসরণ করতে হয়। তাই আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করেছি কুরিয়ার সার্ভিস ব্যবসা করার নিয়ম নিয়ে। আপনারা যদি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন

তাহলে আপনারা কুরিয়ার সার্ভিস ব্যবসা করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। এছাড়াও আপনারা বিভিন্ন ব্যবসার আইডিয়া পেতে পারবেন এবং কুরিয়ার সার্ভিসের লিস্ট জানতে পারবেন।

কুরিয়ার সার্ভিস এর ব্যবসা করতে গেলে প্রথমত আপনাকে যা করতে হবে একটি সরকারি লাইসেন্স করতে হবে। কারণ লাইসেন্স ছাড়া সরকারিভাবে কুরিয়ার সার্ভিসের ব্যবসা করা যায় না।

কুরিয়ার সার্ভিসের ব্যবসা মূলত একজন গ্রাহকের কাছ থেকে কোন পণ্য নিয়ে অন্য আরেকজন গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া। এই ব্যবসা করতে গেলে আপনাকে প্রথমেই ব্যবসার জন্য একটি সুযোগ্য স্থান খুঁজে বের করতে হবে।

এরপর আপনাকে একটি সরকারি লাইসেন্স করতে। এরপর আপনাকে যা করতে হবে সেটি হচ্ছে বিশ্বস্ত কর্মচারী নিয়োগ দিতে হবে। বিশ্বস্ত কর্মচারী নিয়োগ দিলে এক গ্রাহকের কাছ থেকে জিনিস সংগ্রহ করে অন্য গ্রাহকের কাছে ঠিকমতো পৌঁছে দেবে

এবং জিনিসপত্রের সুরক্ষা হবে। ফাস্ট ডেলিভারি দিতে পারবে। যার জন্য আপনার ব্যবসার অনেক উন্নতি হবে। আপনার গ্রাহক আকর্ষণ করার জন্য নির্দিষ্ট পণ্য বাছাই করে নিতে হবে।

গ্রাহকদের আকর্ষণ করার জন্য আপনাদেরকে ডেলিভারি চার্জ কম রাখতে হবে। ডেলিভারি করার জন্য সঠিক বাহন নির্ধারণ করতে হবে। আমাদের দেশের অনেক ব্যক্তি আছেন যারা বিভিন্ন ধরনের ব্যবসা করতে চাচ্ছেন।

কিন্তু তারা কোন ধরনের ব্যবসা করবেন সেই বিষয়ে ধারণা নিতে পারছেন না। তাই আমরা এই পোস্টে বিভিন্ন ব্যবসা করার আইডিয়া নিয়ে আলোচনা করেছি। আমাদের দেশে বর্তমান কম পুজি দিয়ে বিভিন্ন ধরনের ব্যবসা করা যায়।

যেমন- মোবাইল রিপেয়ারিং এর ব্যবসা, কুরিয়ার সার্ভিস এর ব্যবসা, ফাস্টফুড ব্যবসা, ফ্রিল্যান্সিং, অনলাইন কোর্স বিক্রি, অনলাইন শপ, টি শার্ট প্রিন্টিং, হকার ব্যবসা, কৃষি ব্যবসা সহ আরো বিভিন্ন

ধরনের ব্যবসা রয়েছে যেগুলো খুব অল্প পুঁজি দিয়েই করা যায় এবং খুব অল্প সময়ে অল্প পরিশ্রমে অনেক লাভবান হওয়া যায়। আমাদের দেশের বিভিন্ন জায়গাতে কুরিয়ার সার্ভিস এর অফিস রয়েছে।

অনেকেই আছেন যারা কুরিয়ার সার্ভিস অফিসগুলোর নাম জানতে চায়। তাই আমরা এই পোস্টে কোরিয়ার সার্ভিস অফিসের লিস্ট প্রকাশ করেছি। আপনারা চাইলে আমাদের এই পোস্টটি পড়তে পারেন।

আমাদের দেশে যে সকল কুরিয়ার সার্ভিস এর অফিসগুলো রয়েছে এগুলোর মধ্যে সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রো লিমিটেড হচ্ছে একটি। এছাড়াও রয়েছে এস এ পরিবহন, জননী এক্সপ্রেস পার্সেল সার্ভিস,

ইউ এস বি এক্সপ্রেস, ডিএইচএল বাংলাদেশ, ফেডেক্স বাংলাদেশ ইত্যাদি। এই সকল অফিসগুলো ছাড়াও আমাদের দেশের আরও বিভিন্ন জায়গাতে অনেক কুরিয়ার সার্ভিসের অফিস রয়েছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button