মোবাইল ব্যাংকিং

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট দেখার কোড 2022 (এখানে দেখুন)

আপনার যদি ডাচ-বাংলা ব্যাংকে একাউন্ট থাকে তাহলে আপনি খুব সহজেই ঘরে বসে আপনার ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট এর ব্যালেন্স দেখতে পারবেন এবং টাকা পয়সার লেনদেন করতে পারবেন।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট দেখার কোড সম্পর্কে জানতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। কারণ আমরা আজকে এই পোস্টে এ বিষয়ে আলোচনা করব।

বর্তমানে তথ্য প্রযুক্তি অনেক উন্নত হওয়ায় আপনি ঘরে বসেই ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে খুব সহজে অর্থ লেনদেন করতে পারবেন। সেজন্য আপনাকে অবশ্যই ইন্টারনেট ব্যাংকিং এর আওতায় থাকতে হবে।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে খুব সহজেই আপনি যে কোন রকম অর্থ লেনদেন করতে পারবেন। আপনি চাইলে নেক্সাস পে এর মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের অর্থ অন্য যেকোনো ব্যাংকে লেনদেন করতে পারবেন

অথবা যে কোন মোবাইল নাম্বারে টাকা রিচার্জ করতে পারবেন। আপনি যদি আপনার ডাচ বাংলা একাউন্টটি চেক করতে চান অথবা ব্যালেন্স চেক করতে চান তাহলে খুব সহজে ডাচ বাংলার অফিশিয়াল সফটওয়্যার

নেক্সাস পে এর মাধ্যমে সেটি করতে পারবেন। আপনি যদি মোবাইলে এসএমএসের মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের ব্যালেন্স চেক করতে চান তাহলে সেটিও সম্ভব। সেক্ষেত্রে আপনি যে নাম্বার দিয়ে একাউন্ট ওপেন করেছিলেন সেই নাম্বার দিয়ে আপনাকে ট্রাই করতে হবে।

সেই ক্ষেত্রে আপনাকে মোবাইলের মেসেজ অপশনে যেয়ে টাইপ করতে হবে BAL <space> (account number) এবং পাঠিয়ে দিন 3225 এই নাম্বারে। এই পদ্ধতির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার নাম্বার দিয়ে

আপনার একাউন্টের ব্যালেন্সের পরিমাণ চেক করতে পারবেন। তবে আপনি এসএমএস এর মাধ্যমে অর্থ লেনদেন করতে পারবেন না। আপনি যদি অর্থ লেনদেন করতে চান তাহলে আপনাকে অবশ্যই নেক্সাস পে অ্যাপস ব্যবহার করতে হবে।

এই অ্যাপস ব্যবহার করে আপনি যে কাউকে টাকা লেনদেন করতে পারবেন। এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা লেনদেন করতে পারবেন অথবা মোবাইল রিচার্জ সহ কারেন্ট বিল পে করতে পারবেন।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের নেক্সাস পে পেতে চান তাহলে মোবাইলের প্লে স্টোর থেকে সে অ্যাপটি ডাউনলোড করুন। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলে থাকেন অথবা ডাচ বাংলা ব্যাংকে যদি আপনার একটি সেভিংস একাউন্ট থাকে

তাহলে আপনার অবগতির জন্য জানাচ্ছি ডাচ বাংলা ব্যাংকের সেভিংস একাউন্ট এর ক্ষেত্রে আপনার একাউন্টে কি পরিমাণ টাকা রয়েছে সেটির উপর নির্ভর করে টাকা কেটে নেওয়া হবে।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট দেখার কোড

আপনার একাউন্টে যদি 10 হাজার টাকার কম অ্যামাউন্ট থাকে তাহলে আপনার একাউন্ট থেকে কোন টাকা কেটে নেওয়া হবে না। যদি আপনার একাউন্টে 10 হাজার টাকা বা তার বেশি পরিমাণে টাকা থাকে

তাহলে আপনার এখান থেকে 100 টাকা এবং 15% ভ্যাট কেটে নেওয়া হবে। তাছাড়া আপনার একাউন্টে যদি 25 হাজার টাকা বা তার বেশি টাকা থাকে তাহলে আপনার একাউন্ট থেকে 200 টাকা এবং 15% ভ্যাট কেটে নেওয়া হবে।

ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট ব্যালেন্স চেক করতে চাইলে উপরোক্ত পদ্ধতিতে চেক করতে পারবেন অথবা আপনি চাইলে নেক্সাস পে অ্যাপ ব্যবহার করেও চেক করতে পারবেন।

তাছাড়া আপনার একাউন্ট নাম্বার যদি আপনি ভুলে যান তাহলে শাখায় যেয়ে আপনার ভোটার আইডি কার্ডের নাম্বার দিলে ডাচ বাংলা ব্যাংকের শাখা থেকে আপনার একাউন্ট নাম্বার তারা বলে দিবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button