মোবাইল ব্যাংকিং

ডাচ বাংলা ব্যাংক সেভিং একাউন্ট এর সুবিধা (এখানে দেখুন)

আজকে আমরা এই পোস্টে আলোচনা করব ডাচ বাংলা ব্যাংকের সেভিংস একাউন্টের সুবিধা  নিয়ে। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট করার বিষয়ে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্যই।

তাই দেরি না করে প্রস্তুতিসম্পন্ন পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। বাংলাদেশে বর্তমানে মোট 61 টি ব্যাংক রয়েছে। তার মধ্যে ডাচ বাংলা ব্যাংক একটি। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলতে চান?

তাহলে সে ক্ষেত্রে বেশ কিছু সুবিধা পেয়ে যাবেন। সেই সুযোগ-সুবিধা গুলো নিয়ে আজকে আমরা আলোচনা করব। বর্তমান সময়ে তথ্য প্রযুক্তি অনেক উন্নত হওয়ায় আপনি ঘরে বসে যে কোন রকমের লেনদেন করতে পারবেন।

ঘরে বসেই এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা লেনদেনসহ মোবাইল রিচার্জ এবং স্কুল-কলেজে ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি ফি, টিউশন ফি অথবা বিদ্যুৎ বিল থেকে শুরু করে যে কোন রকমের লেনদেন করতে পারবেন।

আপনি যদি এই সুবিধা গুলো পেতে চান তাহলে ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে গ্রহণ করতে পারবেন। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে একটি সেভিংস একাউন্ট ওপেন করেন তাহলে ডাচ বাংলা ব্যাংকের থেকে সেভিংস একাউন্ট

থেকে আপনি অন্য যে কোন ব্যাংকে টাকা লেনদেন করতে পারবেন। আপনি যদি ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলেন তাহলে নেক্সাস পে অ্যাপস এর মাধ্যমে মোবাইলে টাকা রিচার্জ করতে পারবেন অথবা যে কাউকে টাকা সেন্ড করতে পারবেন।

আপনি চাইলে ডাচ বাংলা ব্যাংক থেকে রকেটে টাকা সেন্ড মানি করতে পারবেন। আপনি চাইলে ডাচ বাংলা থেকে অন্য কোন ডাচ বাংলা একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন।

এমনকি ডাচ বাংলা ব্যাংক এর একাউন্ট থেকে অন্য যেকোনো ব্যাংকের একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। এই ক্ষেত্রে আপনি চাইলে মুহুর্তের মধ্যে টাকা ট্রান্সফার করতে পারবেন।

এই সকল সুযোগ-সুবিধাসহ সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে গ্রামের প্রত্যন্ত অঞ্চলগুলোতে অর্থাৎ থানা পর্যায়ে এবং গ্রামের বাজার পর্যায়ের বর্তমান সময়ের ডাচ বাংলার অনেক এজেন্ট এবং শাখা পাওয়া যায়।

ডাচ বাংলা ব্যাংক কারেন্ট একাউন্ট বলতে বুঝানো হচ্ছে ডাচ বাংলা ব্যাংকের চলতি হিসাব। এটি মূলত ব্যবসায়ীদের জন্য একটি একাউন্ট। যে সকল ব্যবসায়ী প্রতিদিন অথবা প্রতিনিয়ত টাকা পয়সার লেনদেন করেন তাদের জন্য হচ্ছে কারেন্ট একাউন্ট।

ডাচ বাংলা ব্যাংক সেভিং একাউন্ট এর সুবিধা

আপনি যদি টাকা বা অর্থ একাউন্টে জমিয়ে রাখতে চান সে ক্ষেত্রে সেভিংস একাউন্টের মাধ্যমে জমাতে পারবেন। আপনি চাইলে কারেন্ট একাউন্টের মাধ্যমেও জমাতে পারবেন। এই বিষয়ে আরো জানতে যোগাযোগ করুন 16216 নাম্বারে।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলে থাকেন এবং আপনার যদি এটিএম কার্ড থেকে থাকে তাহলে আপনার অবশ্যই এটিএম ব্যাংকে বা এটিএম বুথে লেনদেন করার প্রয়োজন পড়ে।

সেই ক্ষেত্রে আপনার এটিএম কার্ডের জন্য প্রতি বছরে একটি চার্জ কেটে নেওয়া হবে। সেই চার্জের পরিমাণ হচ্ছে 460 টাকা। অর্থাৎ, আপনার ব্যাংক থেকে প্রতিবছর 460 টাকা এটিএম কার্ডের চার্জ হিসেবে কেটে নেওয়া হবে।

ডাচ বাংলা ব্যাংক ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে আরো অন্যান্য ব্যাংক সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য প্রকাশ করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button