রুটিন

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা কবে হবে

আমরা সবাই জানে যে করোনাভাইরাস এর কারণে এক বছরের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এর কারণে ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

সুতরাং করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই আপনাদের পরীক্ষা নেয়া শুরু হবে। কিন্তু কবে আপনাদের পরীক্ষা শুরু হবে, সেই বিষয়ে অনেকেই জানতে চেয়েছেন।

সুতরাং আপনাদের সুবিধার্থে আমাদের এখানে ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা কবে হবে, সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করব। সুতরাং আমাদের পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা কবে হবে

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষা কবে হবে? এর সঠিক কোন উত্তর নেই কারণ আমরা জানি এখনো সারা দেশে করোনাভাইরাস এর প্রভাব বেড়েই চলেছে। তবে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই করোনাভাইরাস স্বাভাবিক হলেই আপনাদের পরীক্ষা শুরু হবে।

করোনাভাইরাস না থাকলে 25 মে 2021 সাল থেকে আপনাদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যেহেতু এখনো সারাদেশে লকডাউন চলছে তাই 25 মে থেকে আপনাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

ডিগ্রী দ্বিতীয় বর্ষের রুটিন ২০২১

25 ফেব্রুয়ারি 2021 সালে আপনাদের সংশোধিত পরীক্ষার রুটিন প্রকাশ করেছিল। কারণ তখন কিছুটা করনা পরিস্থিতি স্বাভাবিক ছিল কিন্তু এখনো করোনাভাইরাস কমার কোন নামই নেই। তার জন্য আপাতত আপনাদের পরীক্ষা স্থগিত।

ডিগ্রী পরীক্ষা কবে হবে

আমরা সবাই জানে যে ডিগ্রী 3 বছরের কোর্স। সুতরাং করণা ভাইরাসের কারণে ডিগ্রি প্রথম বর্ষ, ডিগ্রি দ্বিতীয় বর্ষ এবং ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

সুতরাং এখন অনেক শিক্ষার্থী জানতে চাচ্ছে ডিগ্রি পরীক্ষা কবে হবে। তাদের প্রশ্নের উত্তর হচ্ছে করনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আপনাদের পরীক্ষা নেওয়া শুরু হবে।

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষা কবে হবে

সুতরাং আমি বলব যে স্বাস্থ্যবিধি এর কথা বিবেচনা করে আপনাদের পরীক্ষা এখনো নেয়া সম্ভব না। সুতরাং করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং এই সময়ের মধ্যে আপনার প্রিপারেশন আরো ভালো করে নেয়ার চেষ্টা করুন।

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ PDF

আমরা ইতিমধ্যে সবাই জানে যে 25 ফেব্রুয়ারি 2021 সালের ডিগ্রি দ্বিতীয় বর্ষের সংশোধিত রুটিন প্রকাশ করেছিল। এবং সেই রুটিন অনুযায়ী 25 মে 2021 সাল থেকে আপনাদের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন 2021

কিন্তু করোনাভাইরাস এর ভয়াবহতার কারণে সারাদেশে লকডাউন কার্যকর করা হয়। এর জন্য আপনাদের এই পরীক্ষার রুটিন অনুযায়ী এখন আপনাদের পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না।

আপনাদের সুবিধার্থে ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন আমাদের এখানে প্রকাশ করা হলো। সুতরাং আপনি চাইলে আপনাদের ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার রুটিন ছবি এবং পিডিএফ ফাইল আকারে আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button