এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২৩ (SSC ফলাফল) মার্কশিট সহ ডাউনলোড করুন

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২৩ (SSC ফলাফল) মার্কশিট সহ ডাউনলোড করুন

আপনারা অনেকেই জানতে চাচ্ছেন কিভাবে এডুকেশন বোর্ড 2023 সালের এসএসসি পরীক্ষা এবং এসএসসি পরীক্ষার রেজাল্ট জানবেন। আপনাদের জন্য খুব তথ্যবহুল হতে যাচ্ছে।

 আজকের আর্টিকেলটি আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিয়ে আপনারা এ সংক্রান্ত তথ্য গুলো জেনে নিতে পারেন। ব্যাপারটি খুবই সহজ এবং খুব কম সময়ের মধ্যে আমি আপনার এই কাজটি সম্পন্ন করে নিতে পারেন।

আসুন আমরা এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করি। আপনারা দুইভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। একটি হচ্ছে ওয়েবসাইটের মাধ্যমে আরেকটি হচ্ছে এসএমএসের মাধ্যমে।

ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখতে চান তাহলে অবশ্যই ইন্টারনেট সম্বলিত একটি হ্যান্ডসেট এবং কম্পিউটার প্রয়োজন হবে। আমি আপনাদের আজকে দেখাবো কিভাবে আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট জানবেন।

রেজাল্ট জানাতে খুব সহজে যেকোনো প্রান্তিক এলাকা থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট জানা যায়। যেটা খুব কম সময়ের মধ্যে এবং করা সম্ভব। আপনারা চাইলে মার্কশীট সহ এসএসসি পরীক্ষার রেজাল্ট জেনে নিতে পারেন।

কিভাবে আপনি আপনার এ কাজটি সম্পন্ন করবেন। এই তথ্যগুলো জানান। আগামী 30 ডিসেম্বর 2023 সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর নিকট সকাল

দশটায় শিক্ষামন্ত্রী হস্তান্তর করবেন এরপর এসএমএস অনলাইন পোর্টালের মাধ্যমে জেনে নেওয়া যাবে।  মোবাইল মেসেজ অপশনে যান, তারপর SSC <space> (DHA) বোর্ডের প্রথম তিনটি অক্ষর <Space>

আপনার রোল নম্বর <space> পরীক্ষার বছর 2023 লিখুন এবং এই নম্বরে পাঠান 16222। আপনার অনেকেই জানতে চাচ্ছেন 2023 সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট জানবেন।

রেজাল্ট রবিবার ৩০ ডিসেম্বর প্রকাশ করেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি তিনই ঘোষনা করেন আগামী ৩১ ডিসেম্বর ২০২৩ এসএসসি রেজাল্ট সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে এই ফলাফল অনলাইন,

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২৩

মেসেজ এবং নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান হতে জানা যাবে। শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে নাম্বার সহ রেজাল্ট SSC Result 2023 জানতে পারবে।

এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানার নিয়মSSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

Dakhil<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। আমি জানি আপনারা আজকে অনেক উদ্দেগ উৎকন্ঠার মধ্যে দিন পার করছেন।

আমি এও জানি আপনি এসএসসি রেজাল্ট দেখার উপায় খুজঁতেছেন। অনেকেই প্রশ্ন করে এসএসসি রেজাল্ট ২০২৩ কিভাবে দেখবো? যাদের মনে এই প্রশ্ন তাদের কে বলছি পোষ্টটি মনযোগ দিয়ে পড়ুন, তাহলেই আপনি নিজেই

অনলাইনের মাধ্যমে এসএসসি ফলাফল বের করে দেখতে পারবেন। www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি নিচের মত চিত্র দেখতে পারবেন।

সকল তথ্য দিয়ে সাবমিট করার পর আপনি নিচে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পাবেন মার্কশীট সহ। এরপর সেটা আপনি চাইলে প্রিন্ট অপশন থেকে প্রিন্ট করে নিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে শিক্ষা বিষয়ক সকল তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়।