এইচএসসি রেজাল্ট ২০২২

বোর্ডের রেজাল্ট ২০২১ এখানে ক্লিক করে ফলাফল ডাউনলোড করুন

আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে হাজির হয়েছি, আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে , 13  ফেব্রুয়ারি এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে . তাই আপনাদের সামনে আজকে এইচএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য নিয়ে হাজির হয়েছি.

আর্টিকেলটি প্রথম থেকে শেষ  মনোযোগ সহকারে পড়ে নিন। বন্ধুরা আজকে আপনাদের সামনে এমন তথ্য উপস্থাপন করব যেটা দেখে আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আজ সকাল দশটায় অর্থাৎ 13 ফেব্রুয়ারি এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে.

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অফিস ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে আপনারা 2022 সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট এর যাবতীয় তথ্য পাবেন।

বোর্ডের রেজাল্ট ২০২১

এছাড়া এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার সকল ধরনের সুযোগ-সুবিধা রয়েছে ।  এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন ।  ২০২২  সালের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখুন ।

13 তারিখ সকাল দশটায় এসএমএস এবং ওয়েবসাইটের মাধ্যমে আপনারা এইচএসসি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন. এইচএসসি পরীক্ষার ফলাফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

8530 শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী 2022 সালের এইচএসসি  পরীক্ষায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের 2452 স্কুল।  উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট এবং সমমানের পরীক্ষা শুরু হয়েছিল 2 ডিসেম্বর থেকে 29 ডিসেম্বর পর্যন্ত।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2021

এইচএসসি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে, এই বছর 6.54 লক্ষ ছাত্র ছাত্র এবং 5.65 লক্ষ মহিলা ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে।

download: বোর্ডের রেজাল্ট ২০২১

বিদেশেও ৭ টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, যেখানে ২৬২ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা , আজকে আপনাদের সামনে 2022 সালের এইচএসসি পরীক্ষার রেজাল্টের যাবতীয় তথ্য নিয়ে হাজির হয়েছে ।

আজকে আপনাদের সামনে সকল তথ্য উপস্থাপন করব।  আপনারা জানেন যে , করোনা মহামারীর কারণে এ বছর এইচএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছে বিপুল সংখ্যক শিক্ষার্থী । পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে 2 ডিসেম্বর থেকে 29 ডিসেম্বর পর্যন্ত।

এইচএসসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় 14 লাখ শিক্ষার্থী । এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার 60 দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে।  যেহেতু এবার শুধু মাত্র তিনটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে,

এইচএসসি রেজাল্ট ২০২২ মার্কশীট এবং নাম্বার সহ

তাই খুব কম সময়ের মধ্যে এইচএসসি  পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে। আপনারা রেজাল্ট এর যাবতীয় তথ্ www.educationboardresults.gov.bd ওয়েব সাইটে পাবেন।

সাধারণভাবে, শিক্ষা বোর্ড নিয়ম করেছে যে বাংলাদেশের সকল পাবলিক বোর্ড পরীক্ষার ফলাফল পরীক্ষার 60 দিন বা শেষ লেখার পরীক্ষা শেষ করার 60 দিন পরে প্রকাশ করা উচিত।

সকল বোর্ডেরhsc result 2021

13 ফেব্রুয়ারী 2022-এ HSC ফলাফল প্রকাশিত হবে । আপনি হয়তো ইতিমধ্যেই জানেন যে, HSC পরীক্ষা 2021 2রা মে 2021-এ শুরু হয়েছিল এবং 15ই জুন 2021-এ শেষ হয়েছে৷

আপনারা ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে এইচএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট পাবেন।  আপনারা যদি ইন্টারনেট সংযোগ না থাকে।  তাহলে আপনার নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে এইচএসসি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন।

HSC/Alim <space> বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <space> রোল নং <space> 2022 তারপর পাঠান 16222 নম্বরে। উদাহরণের জন্য: HSC ফলাফল 2022-এর জন্য HSC RAJ 496596 2022 টাইপ করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button