রকমারি

শিক্ষনীয় ফেসবুক পোস্ট, স্ট্যাটাস, গ্রুপ এবং উক্তি [দেখতে এখানে ক্লিক করুন]

বর্তমানে সামাজিক মাধ্যমে সকলের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছে। সামাজিক মাধ্যমে যেমন সুফল রয়েছে তেমন কুফলও রয়েছে। ফেসবুকে মাঝে মাঝে শিক্ষণীয় স্ট্যাটাস শেয়ার করা উচিত আবার মাঝে মাঝে ফানি স্ট্যাটাস শেয়ার করা উচিত।

এতে করে মানুষের মন ভালো থাকবে। যারা পোস্ট করবে তাদেরও মন ভালো হবে। তারা অনেক কিছু শিখতে পারবে। আপনাদের মধ্যে যারা যারা শিক্ষণীয় ফেসবুক পোস্ট, ফানি ফেসবুক পোস্ট, ইসলামিক ফেসবুক স্ট্যাটাস ইত্যাদি

সন্ধান করছেন আমি বলব আপনারা সঠিক জায়গায় এসেছেন। নিচে পর্যাক্রমে শেয়ার করা হয়েছে। আপনারা চাইলে নিজেদের পছন্দমত স্ট্যাটাসে ক্লিক করে কপি করে অন্যদের মাঝে ছড়িয়ে দিতে পারেন। সুতরাং পোস্ট এর শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন।

বর্তমান যুগে বেশিরভাগ মানুষ সামাজিক মাধ্যমের ওপর অনেকাংশে নির্ভরশীল হয়ে পড়েছে। সামাজিক মাধ্যমে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করা হয়। ছোট থেকে বড় সবাই এই পোস্টগুলো দেখে থাকে।

সামাজিক মাধ্যম গুলোর মধ্যে ফেসবুক অন্যতম স্থান দখল করে আছে। খুব কম মানুষই আছে যাদের ফেসবুক একাউন্ট নেই। ফেসবুকে যদি শিক্ষনীয় পোস্ট শেয়ার করা হয় তবে প্রত্যেকে কিছু না কিছু শিখতে পারবে।

যেহেতু আমরা ফেসবুকে বেশিরভাগ সময় দিয়ে থাকি সুতরাং আমরা যদি সেখানে শিক্ষনীয় পোস্ট শেয়ার করে থাকি তবে ছোট বড় সবাই উপকৃত হবে। আমাদের মধ্যে অনেকেই ফেসবুকে শিক্ষনীয় পোষ্ট দিতে পছন্দ করি।

নিচে অনেকগুলো শিক্ষণীয় ফেসবুক পোস্ট শেয়ার করা হয়েছে। আপনারা নিজেদের পছন্দমতো পোস্ট গুলো কপি করে ফেসবুকে শেয়ার করতে পারবেন। মানুষকে আল্লাহতালা দুনিয়াতে পাঠিয়েছেন তার ইবাদত করার জন্য।

যুগে যুগে আল্লাহতালা নবী-রাসূলকে পাঠিয়েছেন কোন কাজটি ভালো আমাদের জন্য, কোন কাজটি খারাপ, আর কোন কাজটি কল্যাণকর তা শিক্ষা দেওয়ার জন্য। বর্তমানে দ্বীন প্রচার করার অন্যতম মাধ্যম হল ইসলামিক স্ট্যাটাস শেয়ার করা।

বেশির ভাগ মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। ফেসবুকে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করা হয়। আমরা যদি ফেসবুকে ইসলামিক পোস্ট শেয়ার করে থাকি তবে অনেক মানুষ ইসলাম সর্ম্পকে জানতে পারবে।

এছাড়াও যে শেয়ার করবে তারও সওয়াব হবে। এভাবে করে ইসলামের বার্তা গুলো মানুষের মধ্যে পৌঁছাবেন। মানুষ আরো দ্বীন প্রচারে আগ্রহী হবে।নিচে অনেকগুলো ইসলামিক ফেসবুক স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

সুতরাং আমি বলতে পারি আজকের পোস্টটি আপনাদের জন্য অত্যন্ত কার্যকরী। কখনো কখনো মানুষের মন ভালো থাকে আবার কখনো খারাপ থাকে। মন ভালো থাকলে শরীরও ভালো থাকে। আর শরীর ভালো থাকলে যেকোনো কাজে মন বসে।

মন এবং শরীর একে অপরের সাথে জড়িত। মন ভালো রাখার দায়িত্ব আমাদের নিজেদেরই। যখন মন খারাপ থাকে তখন যদি আমরা নিজেদের কাছের বন্ধুদের বিভিন্ন ফানি ফেসবুকে স্ট্যাটাস পাঠাই তবে তা দেখে তাদের মন ভালো হয়ে যাবে।

এছাড়াও মাঝে মাঝে আমাদের উচিত ফেসবুকে ফানি ফেসবুক স্ট্যাটাস শেয়ার করা। এতে করে আমাদের আশেপাশের মানুষ গুলো স্ট্যাটাস পড়ে কিছুটা আনন্দ পাবে। সেই সাথে আমরাও আনন্দ পাব।

নিচে অনেকগুলো ফানি ফেসবুকে স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। আপনারা নিজেদের পছন্দমতো স্ট্যাটাস কপি করে ফেসবুকে শেয়ার করতে পারবেন। আশাকরি পোস্টের মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button