৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট

[Check] ষষ্ঠ শ্রেণির ২য় সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট উত্তর ২০২২ দেখে নিন

তোমরা কী ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্টটি খুঁজতেছো? তাহলে বলবো তোমরা ঠিক ওয়েবসাইটেই এসেছ। তোমরা আমাদের ওয়েবসাইটে ষষ্ঠ শ্রেণির ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্টের  সমাধান পাবে। তাই মনোযোগ সহকারে সম্পূর্ণ পোষ্টটি পড়ো।

আগামী 6 জুন, 2022 তারিখে  মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে (www.dshe.gov.bd) ষষ্ঠ শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করবে এবং সেই অ্যাসাইনমেন্টটি তোমাদের কমপ্লিট করতে হবে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে। সে সময়সীমা হল 7 দিন।

শিক্ষার্থীদের সুবিধার্থে  ইংরেজি বিষয়ের এসাইনমেন্টর প্রশ্নের সমাধান  আমরা ওয়েবসাইটে প্রকাশ করব আগামী 6 জুন 2022 তারিখে । তাই অ্যাসাইনমেন্টটি পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করো এবং আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ফলো করে পাশে থাকো।

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি

ইংরেজি মূলত একটি বিষয় নয়, এটি একটি ভাষা। যার মাধ্যমে আমরা যেকোন প্রান্তের যেকোন ব্যক্তির সাথে কথোপকথন করতে পারি। কিন্তু বর্তমান সময়ে শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে বেশি দুর্বলতা কাজ করে ইংরেজি বিষয়টির ওপর।

তাই আমরা আমাদের ওয়েবসাইটটিতে ইংরেজি বিষয়ক বিভিন্ন রকম সমস্যার সমাধান অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা করে থাকি। তারই ধারাবাহিকতায় আগামী ৬ জুন ২০২২ তারিখ ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সেদিনই আমরা আমাদের ওয়েবসাইটে তার সমাধান আপলোড করবো। তোমরা অ্যাসাইনমেন্টটির সমাধান মিস করতে না চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করো। তোমাদের জন্য সুখবর হলো এসাইনমেন্টটি তোমরা ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবে।

ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর

শিক্ষার্থীরা পঞ্চম শ্রেণীর অর্থাৎ সমাপনী পরীক্ষা পাস করার পর ষষ্ঠ শ্রেণীতে উত্তীর্ণ হওয়ার পর পরই ইংরেজি বিষয়টির প্রতি অনীহা প্রদর্শন করে।

কেননা ষষ্ঠ শ্রেণির ইংরেজি বিষয়টি মূলত তুলনামূলক কঠিন হয় যার জন্য শিক্ষার্থীরা বিষয়টিকে ভয় পায়। পাশাপাশি উক্ত বিষয়টি এসাইনমেন্ট তৈরিতেও  তাদের দুর্বলতা থাকে। তাই তাদের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য, আমরা আমাদের ওয়েবসাইটে  এ অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য

অর্থাৎ কিভাবে একটি পূর্ণাঙ্গ অ্যাসাইনমেন্ট লিখতে হয়, অ্যাসাইনমেন্ট কে কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন ভাবে উপস্থাপন করতে হয় তা নিয়ে আলোচনা করে থাকি। তাই তোমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে সমস্যাগুলোর সমাধান নিজেরাই করতে পারবে।

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি ২য় সপ্তাহের

ষষ্ঠ শ্রেণির পূর্বের সপ্তাহের ক্লাসের অ্যাসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। তুমি যদি কোনো কারণবশত পূর্বের অ্যাসাইনমেন্ট এর সমস্যার সমাধান না পেয়ে থাকো

ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর

তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করে পূর্ববর্তী সকল এসাইনমেন্ট এর সমাধান দেখে নিতে পারো। পাশাপাশি ষষ্ঠ শ্রেণির নতুন সপ্তাহের অর্থাৎ ষষ্ঠ সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট আমাদের ওয়েবসাইটে আপলোড করা হবে 6 জুন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

তাই মিস না করতে এখনই আমাদের ওয়েবসাইট ভিজিট করো এবং আমাদের ফলো করো। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড  থেকে ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হবে আগামী 6 জুন 2022 তারিখে ।

৬ষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি PDF Download

আমাদের ওয়েবসাইটটি  অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পর্যালোচনা করা হয়। যার মাধ্যমে শিক্ষার্থীদের জন্য ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত পাঠ্যপুস্তকের যেকোনো বিষয়ের অধ্যায় ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর সমাধান সমাধান দেয়া হয়।

তারই পরিপ্রেক্ষিতে আমাদের ওয়েবসাইটটিতে আগামী 6 জুন 2022 তারিখে ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট এর  সমাধান প্রকাশ করা হবে । যা মূলত পিডিএফ আকারে প্রকাশ করা হবে কিংবা ছবি আকারে প্রকাশ করা হবে।

তোমরা আমাদের ওয়েবসাইটটি থেকে ফাইলটি ফ্রিতে ডাউনলোড দিতে পারবে। যার মাধ্যমে তোমরা তোমাদের সমস্যা সমাধান করতে পারবে ।তাই প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের সাথেই থাকো।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button