৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

[See] সপ্তম শ্রেণির (২য় সপ্তাহের) ইংরেজি এসাইনমেন্ট ২০২২ উত্তর এখানে ক্লিক করে দেখুন

তুমি কি সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট সম্পর্কে ধারণা নিতে চাও? কিংবা ইংরেজি অ্যাসাইনমেন্ট কিভাবে প্রস্তুত করতে হয় সে সম্পর্কে জানতে চাও? তাহলে বলবো তোমার ঠিক ওয়েবসাইটে এসেছো।

আগামী 6 জুন, 2022 তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (www.dshe.com.bd) সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করা হবে ।উক্ত অ্যাসাইনমেন্ট এর সমাধান করে তোমাদের নিজ নিজ প্রতিষ্ঠানে অনলাইন প্লাটফর্মে জমা দিতে হবে। এবং অ্যাসাইনমেন্টটি 7 দিনের মধ্যে সম্পন্ন করতে হবে।

আমাদের ওয়েবসাইটে আগামী 6 জুন, 2022 তারিখে ইংরেজি অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রকাশ করা হবে ।তোমরা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে এসাইনমেন্ট এর সমাধান ডাউনলোড করে নিতে পারবে। তাই আমাদের সাথেই থাকো।

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট

ইংরেজি বিষয়টি এসাইনমেন্ট তৈরি করার ক্ষেত্রে তোমাদের পাঠ্য পুস্তকের জ্ঞানের পাশাপাশি ইংরেজি বিভিন্ন অংশের উপর রাখা আবশ্যক। বলাবাহুল্য এই ক্ষেত্রে তোমাদের vocabulary গুলো খুব ভালোভাবে জানতে হবে।

যার মাধ্যমে তুমি ইংরেজিতে ভালো মত দক্ষ হয়ে উঠতে পারবে। পাশাপাশি ইংরেজিতে কিভাবে ফ্রি হ্যান্ড রাইটিং লিখতে হয় সে সম্পর্কিত তোমাদের ধারণা থাকা আবশ্যক ।  এই সকল বিষয় গুলো নিয়েই আমাদের ওয়েবসাইটটিতে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে।

ইংরেজিতে  বেশ কিছু উল্লেখযোগ্য টপিক রয়েছে। যে গুলো জানার মাধ্যমে তুমি ইংরেজিতে সুন্দর ও পরিচ্ছন্ন একটি অ্যাসাইনমেন্ট তৈরি করতে পারবে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো parts of speech, tense, verb, transformation of sentence, tag question etc.

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট সমাধান

উক্ত বিষয়গুলোর উপর ধারণা রাখার মাধ্যমে তুমি ইংরেজিতে দক্ষ হতে পারবে। পাশাপাশি ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে পারবে। তোমাদের সুবিধার্থে  আমরা আমাদের ওয়েবসাইটে ইংরেজির বিভিন্ন টপিক নিয়ে আলোচনা করবো। ইংরেজি অ্যাসাইনমেন্ট কিভাবে উপস্থাপন করতে হয় তার ব্যাখ্যা প্রদান করবো।

সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২০২২

আমাদের ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে এ সংক্রান্ত সকল বিষয় সম্পর্কে তথ্যসমূহ গ্রহণ করতে পারবে। তার জন্য বলব তোমরা আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করো এবং আমাদের ওয়েবসাইটটি ফলো করো।

ষষ্ঠ থেকে দশম শ্রেণীর প্রত্যেকটি পাঠ্যপুস্তক এর অধ্যায় ভিত্তিক বিভিন্ন অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রকাশ করা হয়। তোমাদের সুবিধার্থে অ্যাসাইনমেন্ট এর সমাধান তৈরীর জন্য আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত আপডেট করা হয়।

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২০তম সপ্তাহের

প্রত্যেকটি প্রশ্নের নির্ভর সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এক্ষেত্রে তোমাদের যাতে কোনো দুর্ভোগ পোহাতে না হয় ,সেই কথা চিন্তা করেই আমাদের ওয়েবসাইটটিতে তোমাদের জন্য সম্পূর্ণ ফ্রিতে এসাইনমেন্ট এর সমাধান দেওয়া হয়। প্রত্যেকটি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা নির্ভুলভাবে সমাধান করে প্রকাশ করা হয়।

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর

পাশাপাশি নতুন সপ্তাহের অর্থাৎ ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে আগামী 6 জুন তারিখে। তোমরা চাইলে নতুন অ্যাসাইনমেন্টটিও আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারো।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট এর পূর্বের সপ্তাহের ক্লাসগুলো অর্থাৎ প্রথম থেকে পঞ্চম সপ্তাহের প্রত্যেকটি ক্লাসের অ্যাসাইনমেন্ট আমাদের ওয়েবসাইটের অলরেডি আপলোড করা হয়েছে।

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট PDF Download

সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্টের সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে আগামী 6 জুন, 2022 তারিখে প্রকাশ করব। এক্ষেত্রে অ্যাসাইনমেন্টটি পিডিএফ ফাইল

আকারে আমাদের ওয়েবসাইটে আপলোড করবো অথবা তোমরা জেপিজি ফাইল আকারে ফাইলটি পেতে পারো। তোমরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ডাউনলোড করে নিতে পারবে । এক্ষেত্রে তোমাদের কোন চার্জ প্রদান করতে হবে না। তোমরা সম্পূর্ণ ফ্রিতে এই সুবিধাটি নিতে পারবে। তার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করা ।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button