৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

[দেখুন] অষ্টম শ্রেণির ২য় সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান ক্লিক করে ডাউনলোড করুন

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে আগামী 6 জুন 2022 তারিখে তাদের নোটিশ বোর্ডের মাধ্যমে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ইংরেজি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করা হবে । সেই অ্যাসাইনমেন্ট এর সমাধান তোমাদের কমপ্লিট করে নিজ নিজ প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

অ্যাসাইনমেন্টটি কমপ্লিট করার সময়সীমা হল সাত দিন। অর্থাৎ সাত দিনের মধ্যেই তাদের কাছে জমা দিতে হবে। তোমরা কি অষ্টম শ্রেণির জন্য ইংরেজি অ্যাসাইনমেন্ট এর সমাধান খুজতেছো? কিংবা ইংরেজি অ্যাসাইনমেন্টে কিভাবে তৈরি করতে হয় সেই সংক্রান্ত সুস্পষ্ট তথ্য জানতে আগ্রহী্?

তাহলে বলব  আমাদের ওয়েবসাইটটি তে ভিজিট করতেছো। কেননা আমরা আজকে অষ্টম শ্রেণির ইংরেজিে এসাইনমেন্ট নিয়ে আলোচনা করবো। তাই শিক্ষার্থীদের সুবিধার্থে যাতে শিক্ষার্থীদের অন্য কোথাও অ্যাসাইনমেন্ট এর সমাধান খুঁজতে গিয়ে সমস্যায় পোহাতে না হয়,

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি ২০২২

তার জন্য আমাদের ওয়েবসাইটটিতেই আগামী 6 জুন 2022 তারিখে ইংরেজি এসাইনমেন্ট এর সমাধান প্রকাশ করা হবে। তাই তোমরা সমাধানটি যদি পেতে চাও তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করো এবং আমাদের ওয়েবসাইটটি ফলো করো। যার মাধ্যমে তোমরা প্রতিনিয়ত আপডেট গুলো জানতে পারবে।

যেহেতু তোমরা জেএসসি পরীক্ষার্থী ,সে ক্ষেত্রে তোমাদের পরীক্ষায় ভালো ফলাফল আনতে অবশ্যই অন্যান্য বিষয়ের পাশাপাশি ইংরেজি বিষয়টির উপর অধিক গুরুত্ব আরোপ করা প্রয়োজন ।এক্ষেত্রে বলাবাহুল্য শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে বেশি দুর্বলতা কাজ করা ইংরেজি বিষয়টির ওপর।

যার কারণে তারা পরীক্ষায় ভালো ফলাফল করতে পারে না। অন্যান্য বিষয়ের সাথে ইংরেজি বিষয়টিও প্রতিনিয়ত চর্চা করা উচিত। অষ্টম শ্রেণির ইংরেজি বিষয়টি মূলত দুটি ভাগে বিভক্ত একটি হলো প্রথম পত্র আরেকটি হলো দ্বিতীয় পত্র ।এ ক্ষেত্রে দ্বিতীয় পত্রের ক্ষেত্রে দুইটি ভাগে বিভক্ত গ্রামার্টিকেল পয়েন্ট, দ্বিতীয়টি রিটেন অপশন।

৮ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট সমাধান

এদের গ্রামার্টিকেল এবং লিখিত বইটি এর উপর সমান গুরুত্ব আরোপ করা প্রয়োজন যার মাধ্যমে কেবল ইংরেজি বিষয়টির উপর তারা আশানুরূপ ফলাফল করতে পারবে। গ্রামাটিক্যাল পয়েন্ট এর মধ্যে উল্লেখযোগ্য

অষ্টম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২২

কিছু বিষয় সমূহ হলো parts of speech, tense, verb e transformation of sentence  etc. আমাদের ওয়েবসাইটটিতে ইংরেজি বিষয়ের টপিক সমূহ নিয়ে আলোচনা করা হয় সে ক্ষেত্রে তুমি চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে

নিজের দুর্বলতা অনেকাংশে কাটিয়ে উঠতে পারবে। পাশাপাশি ইংরেজিতে কিভাবে সুন্দর ও পরিচ্ছন্ন ভাবে একটি এসাইনমেন্ট প্রস্তুত করে উপস্থাপন করতে হয় , সেই সম্পর্কেও ধারণা দেয়া হয়ে থাকে।

৮ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২য় সপ্তাহ

তাই তুমি আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট কর এবং আমাদের পাশে থাকো। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অধ্যায়ভিত্তিক প্রত্যেকটি বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান প্রস্তুত করার জন্য আমাদের ওয়েবসাইটে অভিজ্ঞ শিক্ষকমন্ডলী নিয়োগ করা হয়েছে।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি উওর

তোমরা চাইলেই সমাধান গুলো দেখে আসতে পারো । তাই অনুরোধ রইল আমাদের ওয়েবসাইট ভিজিট করো। যার ফলশ্রুতিতে এসাইনমেন্ট বিষয়ক সকল আপডেট তথ্যাদি জানতে পারবে।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

যার মাধ্যমে তোমরা নির্ভুল ও নির্ভরযোগ্য এসাইনমেন্ট এর সমাধান পেতে পারো। তাই তোমরা সম্পূর্ণ ভরসা রেখে আমাদের ওয়েবসাইট থেকে ফ্রিতে এসাইনমেন্ট গুলো ডাউনলোড করে নিতে পারো।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি PDF Download

অষ্টম শ্রেণির ইংরেজি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে আগামী 6 জুন, 2022 তারিখ আপলোড করা হবে। প্রথম থেকে পঞ্চম সপ্তাহের  প্রত্যেকটি অ্যাসাইনমেন্ট অলরেডি আপলোড করা হয়েছে।

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য আমাদের ওয়েবসাইটে ইংরেজি এসাইনমেন্টটির সমাধান পিডিএফ বা ফোটো আকারে আপলোড করা হবে আগামী 6 জুন 2022 তারিখে। অ্যাসাইনমেন্ট টি তোমরা পিডিএফ অথবা জিপিজি ফাইল আকারে পেতে পারবে।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button