৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

[Collect] ৯ম শ্রেণির (২য় সপ্তাহের) ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২২ সমাধান এইমাত্র প্রকাশ হয়েছে

আমাদের ওয়েবসাইটে আমরা বাংলাদেশের শিক্ষা মন্ত্রনালয়ের দেখানো প্রক্রিয়া অনুযায়ী প্রত্যেকটি সাবজেক্ট এর প্রতিটি অধ্যায় ভিত্তিক কিভাবে এসাইনমেন্ট লিখতে হয় তার পূর্ণাঙ্গ ধারণা দিয়ে থাকি।

তথ্য়গুলো জানতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করো। আগামী 31 মে, ২০২২ তারিখে নবম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি ৫ম সপ্তাহের এসাইনমেন্ট দেয়া হবে।

যা মূলত আমরা আমাদের ওয়েবসাইটে ৩১ তারিখই প্রকাশ করবো। সে ক্ষেত্রে তোমরা আমাদের ওয়েবসাইট ভিজিট করে ইংরেজি সহ অন্য যে কোনো বিষয়ের এসাইনমেন্ট তৈরি করার প্রক্রিয়া জানতে পারবে।

৯ম শ্রেণীর ইংরেজি  অ্যাসাইনমেন্ট ২০২২

ইংরেজি হলো আন্তর্জাতিক ভাষা যার মাধ্যমে তুমি বিশ্বের যেকোনো প্রান্তের যেকোন মানুষের সাথে খুব সহজে যোগাযোগ করতে পারবে। কিন্তু বর্তমান সময়ে শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে দুর্বলতা কাজ করে ইংরেজি বিষয়টির ওপর।

সেক্ষেত্রে ইংরেজির ভয় দূর করার জন্য বাংলাদেশ গভমেন্ট বিভিন্ন রকম প্রক্রিয়া অবলম্বন করে যাচ্ছে যাতে করে শিক্ষার্থীদের মধ্যে থেকে ইংরেজির দুর্বলতা দূর করা সম্ভব হয়।

পাশাপাশি আমাদের ওয়েবসাইটে ইংরেজিতে কিভাবে দক্ষতা বাড়ানো যায় সেই নিয়ে আমরা আলোচনা করে থাকি। তোমরা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে প্রক্রিয়াগুলো জানতে পারবে।

৯ম শ্রেণীর ইংরেজি  অ্যাসাইনমেন্ট PDF Download

তুমি যদি চাও তোমার ইংরেজি অ্যাসাইনমেন্ট  অন্য সবার থেকে সুন্দর হোক, সেক্ষেত্রে তোমার অবশ্যই ইংরেজি এসাইনমেন্ট তৈরি করার কিছু প্রক্রিয়া এবং পদ্ধতি জানতে হবে যা আমাদের ওয়েবসাইটে আপলোড করে হয়ে থাকে।

৯ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২২

সেক্ষেত্রে তোমরা আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারো। ইংরেজির কিছু গুরুত্বপূর্ণ বিষয় সমূহের মধ্যে উল্লেখযোগ্য হলো পার্টস অফ স্পিচ, নাউন-প্রনাউন, এডজেকটিভ, প্রিপজিশন, কনজাংকশন , ইন্টার্যেকশন। তাছাড়া রয়েছে ট্যাগ কোশ্চেন, ভয়েস চেঞ্জ, ট্রানসফর্মেশন অফ সেন্টেন্স, যেগুলোতে মূলত শিক্ষার্থীদের বেশি ভয় কাজ করে।

নবম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট এর পিডিএফ হিসেবে বেশ কিছু ফাইল আমরা আমাদের ওয়েবসাইটে  আপলোড দিবো আগামী 31 তারিখ। তোমরা যদি ইংরেজি এসাইনমেন্ট সম্পূর্ণরূপে কমপ্লিট করতে চাও, তাহলে আমাদের এই পোস্ট থেকে পিডিএফ ফাইল অথবা জেপিজি ফাইল আকারে সেগুলো ডাউনলোড করে নিতে পারবে।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ইংরেজি ২য় সপ্তাহ

যার মাধ্যমে তোমরা খুব সহজেই ইংরেজি এসাইনমেন্ট কমপ্লিট করতে পারবে। তাই দেরি না করে এখনি সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহ পড়ো এবং নিচের দেখানো পদ্ধতি অনুসারে পিডিএফ ফাইল বা ফটো গুলো 31 তারিখ ডাউনলোড করে নিও।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট

যার কারণে তারা সেই বিষয়গুলোতে আশানুরূপ ফলাফল করতে পারে না। আমরা আমাদের ওয়েবসাইটে সেই বিষয়গুলো নিয়ে আলোচনা করে থাকি। তোমরা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে তোমরা তোমাদের সমস্যাগুলো সমাধান করতে পারবে।

Write the differences and mention why these differences have taken place.

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

তোমরা হয়তো জেনে থাকবে  ইংরেজি অ্যাসাইনমেন্টের অলরেডি চতুর্থ সপ্তাহের সবগুলো অ্যাসাইনমেন্ট সম্পন্ন হয়ে গিয়েছে। সে ক্ষেত্রে তুমি যদি পিছিয়ে পড়তে না চাও অবশ্যই তুমি আমাদের ওয়েবসাইট থেকে পঞ্চম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট তৈরির প্রক্রিয়াগুলো জেনে নাও।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান

অন্যথায় তুমি অন্য সব শিক্ষার্থী থেকে পিছিয়ে পড়বে যা কখনো্য নয়। তাই তোমাদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে আগামী 31 মে ইংরেজি এসাইনমেন্ট এর আপডেট দিয়ে ‍দিবো।

ইংরেজিতে অ্যাসাইনমেন্ট এর সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে আপলোড করবো আগামী 31 তারিখ। সেখানে তোমরা বিস্তারিত ধারণা পাবে কিভাবে ইংরেজিতে সুন্দর  ও পরিচ্ছন্ন ভাবে এসাইনমেন্ট তৈরি করা যায়।

যার মাধ্যমে তোমরা অন্যান্য শিক্ষার্থীদের থেকে এগিয়ে থাকতে পারবে। আমাদের ওয়েবসাইটের প্রত্যেকটা অ্যাসাইনমেন্ট অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা সমাধান করা হয়। তাই অ্যাসাইনমেন্টের উত্তর পত্র গুলো 100% নির্ভুল ও সঠিক।

আরো দেখুন…

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর ২০২২

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button