টেকনোলজি

ফেসবুক পেজে পোস্ট করার নিয়ম ২০২২ (ক্লিক করে দেখুন)

ফেসবুক একটি জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যেটা আমরা কম বেশি প্রত্যেকেই ব্যবহার করে থাকি। বর্তমানে ফেসবুকের ব্যবহার বহু অংশে বেড়ে চলেছে। ফেসবুকের মাধ্যমে আপনি ঘরে বসেই পুরো দুনিয়ার সাথে কানেক্ট করতে পারেন নিজেকে,

তাই এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের চাহিদা অনেক বেশি। আধুনিক এই যুগের সাথে তাল মিলিয়ে চলতে গেলে প্রত্যেকের উচিত ফেসবুক সম্পর্কে জ্ঞান থাকা। আজকে আপনাদের সামনে কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরছি,

অনেকেই হয়তো জানেনা ফেসবুক পেজে কিভাবে পোস্ট করতে হয় তাই আজকে এই নিয়মটি আপনার সামনে খুব সহজে তুলে ধরেছি।প্রথমে আমরা জেনে নেই ফেসবুক পেজ তৈরি করার নিয়ম সম্পর্কে,

কারণ আমরা যদি ফেসবুক পেজে পোস্ট করতে চাই তাহলে অবশ্যই আমাদের একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে। ফেসবুক পেজ তৈরি ছাড়া আমরা ফেসবুক পেজে কোন পোস্ট করতে পারবো না।

ফেসবুক পেজ তৈরি করার জন্য আপনি আপনার ফোনের ফেসবুক অ্যাপসে চলে যাবেন, তারপর ডান পাশের তিনটি লাইন দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন, তারপর একটু নিচে লক্ষ্য করলে পেজেস নামের একটা অপশন

পাবেন সেখানে ক্লিক করবেন, তারপর ক্রিয়েট নিউ পেজ অপশনে ক্লিক করবেন। ক্লিক করলে ডেট স্টার্টেড অপশনে ক্লিক করবেন, তারপর আপনি যে নামে ফেসবুক পেজ খুলতে চান সেই নাম দিয়ে নেক্সট ক্লিক করবেন।

শেষে আপনি প্রোফাইল পিকচার ও কাভার পিকচার দিয়ে ডানে ক্লিক করলে আপনার ফেসবুক পেজ তৈরি হয়ে যাবে। এখন দেখে নিচ্ছি ফেসবুক পেজে কিভাবে পোস্ট করতে হয় বা পোস্ট করার নিয়ম।

ফেসবুক পেজ তৈরি করে ফেলেছেন এখন সময় হল ফেসবুক পেজে পোস্ট করার জন্য আপনি আপনার তৈরি করা ফেসবুক পেজে চলে যাবেন, তারপর ক্রিয়েট পোস্ট অপশনে ক্লিক করবেন

তারপর আপনি যেই বিষয় নিয়ে পোস্ট করবেন সেই বিষয়টা লিখে ফেলবেন। আপনি চাইলে পোস্ট এর নিচের অপশন গুলো ব্যবহার করে আপনার ফেসবুক পেজের পোস্টকে আরো আকর্ষণীয় করে তুলতে পারেন,

যেমন- ধরুন আপনি চাইলে ছবি বা ভিডিও আপনার পোস্টের সাথে যুক্ত করতে পারেন ইত্যাদি আরো অনেক বিষয় আছে। এই উপায়গুলো স্টেপ বাই স্টেপ অনুসরণ করে আপনি ফেসবুকে পেজে সফলভাবে পোস্ট করতে পারবেন।

ফেসবুক পেজ প্রমোট করতে হলে প্রথমে আপনাকে যেটা করতে হবে সেটা হলো, আপনার পেজে তখনই বেশি লাইক আর ফলোয়ার আসবে যখন আপনি বেশি বেশি পোস্ট করবেন এবং নিয়মিত নিয়মিত পোস্ট করলে আপনার প্রেস দ্রুত ভাইরাল হবে।

একটি ফেসবুক আইডিতে ৫০০০ জনকে বন্ধু বানাতে পারি, তাহলে আপনি যদি ৫০০০ জন বন্ধু অ্যাড করে একটি আইডি থেকে তাদের সকলকে ইনভাইট পাঠালে অন্তত ১ -২ হাজার আপনার ইনভাইট একসেপ্ট করতে পারে।

এভাবে কয়েকটি আইডি খুলে বা বন্ধুদের ইনভাইট করতে বললে অতি দ্রুত অনেক লাইক এবং ফলোয়ার আপনি পেয়ে যাবেন। ফেসবুক ছাড়াও আরো নানা সোশ্যাল সাইট আছে যেখানে প্রতিনিয়ত অনেকে সক্রিয় থাকে।

আপনি যদি কোন ভাল কনটেন্ট এর সাথে আপনার পেজের একটি লিংক সেখানে দিয়ে আসতে পারেন। তাহলে সেই সাইট থেকে আপনার পেজে ভিজিটর আসার সম্ভাবনা অনেকটাই বেশি থাকে।

বিভিন্ন গ্রুপ এবং পেজে আপনার পেজের লিংক শেয়ার করুন। ফেসবুকে আপনি অনেক বড় বড় গ্রুপ এবং পেজ পেয়ে যাবেন, যেখানে প্রতিনিয়ত অনেক ধরনের পোস্ট করা হয়ে থাকে।

আপনি সে পোস্টগুলোর কমেন্ট বক্সে গিয়ে কিছু একটা লিখে দিয়ে যদি আপনার পেজের লিংক দিয়ে আসতে পারেন। তাহলে সেখান থেকেও আপনার পেজে ভিজিটর আসতে পারে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button