রকমারি

ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২২ [ফেসবুক পেজ বিস্তারিত জানুন]

বর্তমানে ফেসবুক সকলের কাছে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে।এমন কেউ নেই ফেসবুক সম্পর্কে জানেনা।ফেসবুক এমন একটি মাধ্যম যেখানে যে কেউ ছবি,ভিডিও শেয়ার করতে পারে।

এছাড়াও দূরদূরান্ত থেকে যোগাযোগ রক্ষার জন্য ফেসবুক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।ফেসবুকের মাধ্যমে বিশ্বের বিভিন্ন তথ্য সংগ্রহ করা যায়।এছাড়া ফেসবুকের মাধ্যমে অনেকেই অর্থ উপার্জন করে থাকে।

আজকের এই পোস্টে ফেসবুক পেজ ভেরিফাই,ফেসবুক পেজ বুস্ট করা,মনিটাইজ করা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।পোস্টের শুরু থেকে শেষ পর্যন্ত পর্যবেক্ষণ করলে আশাকরি আপনারা অনেক কিছু জানতে পারবেন।

ফেসবুক পেজ ভেরিফাই করার নিয়ম

মোবাইলের মাধ্যমেই ফেসবুক পেজ ভেরিফাই করা যায়। ফেসবুক পেজ ভেরিফাই করার জন্য প্রথমে আপনার ফেসবুক পেইজে গিয়ে ‘সেটিং’ অপশন টি ক্লিক করুন। এরপর ‘জেনারেল’ অপশনটিতে ক্লিক করতে হবে।

জেনারেল অপশনে ‘ফেইসবুক পেজ ভেরিফিকেশন’ নামে একটি অপশন রয়েছে,সেই অপশনটিতে ক্লিক করুন।অতঃপর ‘গেট স্টার্ট’ অপশনটিতে ক্লিক করুন।একটি নাম্বার যোগ করুন এবং ‘কল মি নাউ’ অপশন টি ক্লিক করুন।

যাতে করে ফেসবুক আপনার নাম্বারে কল করার মাধ্যমে একটি কোড পাঠাতে পারে। কোডটি বসিয়ে পেজটি ভেরিফাই করে ফেলুন।এভাবেই নিজে নিজে খুব সহজে ফেসবুক পেজ ভেরিফাই করা যায়।

ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

ফেসবুক পেজ ই-কমার্স এর ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে।ফেসবুক পেজের মাধ্যমে অনলাইনে যেকোনো  বিজনেস করা সহজ হয়ে গেছে। আপনি চাইলে খুব সহজেই আপনার ফেসবুক পেজ বুস্ট করতে পারেন।

দেখুনঃ ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২২

এর জন্য কিছু নিয়ম ফলো করতে হয়।প্রথমত আপনাকে আপনার ফেসবুক পেজে যেতে হবে।এরপর আপনি যে পোস্ট বুস্ট করার জন্য ব্যবহার করতে চান তা সিলেক্ট করতে হবে।অতঃপর ‘বুস্ট পোস্ট’ অপশন ক্লিক করতে হবে।আপনার ফেসবুক পেজ বুস্ট করার জন্য বিজ্ঞাপনের সব প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে।

এ সকল কাজ শেষ হলে বুস্টের জন্য পেমেন্ট করতে হবে। সবশেষে  ‘বুস্ট’ অপশনটিতে ট্যাপ করতে হবে। এভাবে খুব সহজেই নিজের ফেসবুক পেজ নিজেই বুস্ট করতে পারেন।

ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম

ফেসবুকে বিজনেস পেজ খোলা খুব সহজ। বিজনেস পেজ তৈরি করার জন্য অবশ্যই ‘ক্রিয়েট পেজ’ অপশনটিতে ক্লিক করতে হবে।এরপর আপনাকে ‘সাইনআপ’ অপশনটিতে ক্লিক করতে হবে।ফেসবুক পেজের জন্য ছবি সিলেক্ট  করতে হবে।

দেখুনঃ টিকটক আইডি খোলার নিয়ম ২০২২

অর্থাৎ ‘অ্যাড পিকচার’ অপশনটিতে ক্লিক করতে হবে।অতঃপর হোয়াটসঅ্যাপ নাম্বার দিতে হবে।আপনি চাইলে হোয়াটসঅ্যাপ নাম্বার স্কিপ করতে পারেন। এটি দেওয়া বাধ্যতামূলক নয়। এরপর ফেসবুক পেজের জন্য আপনার একটি ইউজার নেম ক্রিয়েট করতে হবে।

পরবর্তীতে আপনার  বিজনেস সম্পর্কিত সব তথ্য পূরণ করতে হবে।সবশেষে আপনি যে পোস্টটি বিজনেসের জন্য দিতে চান আপনার ফেসবুক পেজে শেয়ার করতে হবে।আপনি চাইলে বেশি করে আপনার বন্ধুদের ইনভাইট করতে পারেন। এতে করে আপনার ফেসবুক পেজে ফলোয়ার এবং লাইক বৃদ্ধি পাবে।

ফেসবুক পেজ মনিটাইজ করার নিয়ম

বর্তমানে অধিকাংশ মানুষ ফেসবুক পেজ এর মাধ্যমে অনলাইন বিজনেস করে থাকে।এছাড়াও ফেসবুক পেজের মাধ্যমে অনেকে উপার্জন করে থাকে। ফেসবুক পেজের মাধ্যমে উপার্জন করা তেমন কঠিন কিছু নয়। কিছু নিয়ম ফলো করলেই ফেসবুক পেজ মনিটাইজ করা সহজ হয়ে যায়।

দেখুনঃ ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম ২০২২

আপনি যদি আপনার ফেসবুক পেইজটি মনিটাইজ করতে চান তবে অবশ্যই আপনার ফেসবুক পেজটিতে কমপক্ষে ১০ হাজার লাইক অথবা ফলোয়ার তৈরি করতে হবে। দ্বিতীয়তঃ আপনার ফেসবুক পেজটিতে আপনি যে ভিডিও গুলো শেয়ার করবেন সেই ভিডিওগুলো অন্যরা এক মিনিটের বেশি সময় ধরে দেখতে হবে।অর্থাৎ নব্বই দিন  বা তিন মাসে আপনার ভিডিওগুলোর ওয়াচ টাইম কমপক্ষে ৩০০০০ মিনিট হতে হবে।

এভাবে আপনি চাইলে আপনার ফেসবুকে পেইজটি মনিটাইজ করতে পারেন।মনিটাইজ ঠিকমত হচ্ছে কিনা তা বুঝার জন্য ‘এনালাইটিক্স’ নামে একটি অপশন থাকে তা চেক করে দেখতে হবে।তবেই আপনি বুঝতে পারবেন মনিটাইজ সঠিকভাবে হচ্ছে কিনা।আশা করি পোস্টটি আপনাদের জন্য উপকারী হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button