টেকনোলজি

ফেসবুক একাউন্ট ডিলিট (কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করা যায়)

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করা যায়। ফেসবুক হলো বিশ্বের সব থেকে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম।

এর মাধ্যমে বন্ধুবান্ধব,আত্মীয়স্বজন, প্রিয়জনের মধ্যে যোগাযোগ রাখতে এবং অন্যান্য কাজে আমারা প্রতিনিয়ত ব্যাবহার করে থাকি ফেসবুক। তবে বিভিন্ন কারনে অনেক সময় ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার ইচ্ছা বা প্রয়োজনীয়তা দেখা দেয়।

আপনি চাইলেই আপনার ফেসবুক অ্যাকাউন্টি চিরতরে ডিলিট করতে পারবেন। আপনার ফেসবুক একাউন্টি ডিলিট হতে ৩০ দিন সময় নিবে। ৩০ দিনের মধ্যে আপনি চাইলে আপনার একাউন্ট পুনরায় চালু করতে পারবেন।

৩০ দিন পেরিয়ে গেলে  আপনার ফেসবুক একাউন্ট চিরতরে ডিলিট হয়ে যাবে এবং আর কখনয় আপনার একাউন্ট এর অ্যাক্সেস নিতে পারবেন না। হ্যালো বন্ধুরা, আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো

কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করা যায়। এছাড়া আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন। কিভাবে ফেসবুক থেকে কাউকে ব্লক অথবা আনলক করবেন। প্রথমে আপনার ফেসবুক একাউন্টে লগইন করতে হবে।

তারপর উপরের ডান কোনায় একটি তীর চিহ্ন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে সেটিংস এবং প্রাইভেসি অপশনে ক্লিক করতে হবে। এর পরবর্তীতে আপনি দেখতে পারবেন ডিলেট একাউন্ট অথবা ডিএক্টিভ একাউন্ট নামে দুটি অপশন।

সেখানে ক্লিক করতে হবে এর।। পরবর্তীতে আপনার যে পাসওয়ার্ডটি ব্যবহার করেছেন। সেই পাসওয়ার্ড দিতে হবে। সে পাসওয়ার্ড টা দিলে আপনার একাউন্টে 30 দিনের মধ্যে সাময়িক ভাবে ডিএক্টিভ হয়ে যাবে।

আপনার যদি 30 দিনের মধ্যে পুনরায় পাসওয়ার্ড এবং ইমেইল ব্যবহার করে একসেপ্ট না করেন। তাহলে আপনার একাউন্টে পার্মানেন্ট ডিলিট হয়ে যাবে। আপনার অনেকে জানতে চান। কিভাবে ফেসবুক একাউন্টে সহজ ভাবে ডিলিট করা যায়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো সকল তথ্য। আপনার ফেসবুক একাউন্টি ডিলিট হতে ৩০ দিন সময় নিবে। ৩০ দিনের মধ্যে আপনি চাইলে আপনার একাউন্ট পুনরায় চালু করতে পারবেন।

৩০ দিন পেরিয়ে গেলে  আপনার ফেসবুক একাউন্ট চিরতরে ডিলিট হয়ে যাবে এবং আর কখনয় আপনার একাউন্ট এর অ্যাক্সেস নিতে পারবেন না। আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করার আগে অবশ্যই আপনার ফটো,

Click: ফেসবুক একাউন্ট ডিলিট

ভিডিও সহ সকল তথ্য  সংরক্ষণ করে নিবেন ধরে নিন আপনি কাউকে ফেসবুকে ব্লক করে রেখেছেন। তবে ফেসবুকে দুই ভাবে মানুষকে ব্লক করা যায়। একটি হচ্ছে তার মেসেজ ব্লক করা, আরেকটি হচ্ছে তার প্রোফাইল ব্লক করা।

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে ফেসবুক আইডি থেকে মানুষকে আনব্লক করা যায়। আপনি যেমন পাঁচ হাজারের বেশি ফেসবুক ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করতে পারবেন না।

ঠিক তেমনি এক হাজারেরও বেশি ফেসবুকে কাউকে ব্লক করতে পারবেন না। প্রথমে ফেসবুকে আপনি যাকে ব্লক করতে চাইছেন তার প্রোফাইলে চলে যান। এবার ডান দিকে প্রথমে More ক্লিক করুন।

তারপর নিচে থেকে Block ক্লিক করুন।এবার এখান থেকে আবার Block ক্লিক করুন। ফেসবুকে কাউকে ব্লক করলে সে বা আপনি কি কি পারবেন না তার বিবরণ ওপরে দেওয়া আছে।

এবার যেই পেজটা খুলবে এখানে আপনার ফেসবুকে ব্লক করা সমস্ত বন্ধুদের দেখতে পাবেন আপনি যাকে ফেসবুক আনব্লক করতে চান তার পাশে Unblock ক্লিক করুন। এভাবে আপনি কাউকে আনব্লক করতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button