৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং উত্তর ২০২২

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ ফিন্যান্স ও ব্যাংকিং দেখুন আজকের পোস্ট থেকে। অ্যাসাইনমেন্ট সমাধান পেতে চান। তারা আজকে আমাদের এই পোস্ট থেকে নবম শ্রেণীর ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট উত্তর ডাউনলোড করতে পারবেন।

নবম শ্রেণীর সকল শিক্ষার্থীকে প্রত্যেক শিক্ষার্থীকে সেই বিষয় গুলো সঠিক ভাবে সম্পন্ন করতে হবে। তাই যারা ৯ম শ্রেণির ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট সমাধান পেতে চান। তাদের জন্য আজকের এই পোস্টের অ্যাসাইনমেন্ট সময় মতন দেওয়া হয়েছে।নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২২ ফিন্যান্স ও ব্যাংকিং সকল প্রশ্নের উত্তর পাবেন আমাদের পোস্টে। তাই প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

আপনার অ্যাসাইনমেন্ট  তৈরি করে ফেলুন।  এছাড়াও আমরা কিছু টিপস শেয়ার করেছি এগুলো যদি আপনার মনোযোগ সহকারে পড়েন তাহলে ভালো নম্বর পেতে সহায়তা করতে পারবে।  এছাড়া আপনার অ্যাসাইনমেন্টে 200 থেকে 250 শব্দের মধ্যে তৈরি করে ফেলুন।  তাহলে দেখতে আরো সুন্দর লাগবে এবং শিক্ষকের নিকট গ্রহণযোগ্যতা পাবে।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং

হ্যালো বন্ধুরা আজকে আমরা নবম শ্রেণীর বাণিজ্য বিভাগের ফিন্যান্স ব্যাংকিং অ্যাসাইনমেন্ট সম্বন্ধে আলোচনা করতে যাচ্ছি।  এসব অ্যাসাইনমেন্ট আমরা দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করেছি।  তাই আপনারা যদি এই অ্যাসাইনমেন্টে ফলো করেন তাহলে ভালো নম্বর পেতে পারেন।

তাছাড়া এসব অ্যাসাইনমেন্ট আমরা ন্যাশনাল কারিকুলাম টেক্সট বুক এনসিটিবি কর্তৃক বোর্ড বই ফলো করে এসব এসাইনমেন্ট তৈরি করেছি । তাই আপনারা যদি অ্যাসাইনমেন্ট তৈরী করতে চান । আপনার বোর্ড বই খুব ভালোভাবে পড়ে নিন এবং সেগুলি বারবার অনুসরণ করুন তাহলে অ্যাসাইনমেন্ট তৈরি করতে খুব সুবিধা হবে।

এছাড়া আপনারা অ্যাসাইনমেন্ট গুলো আমাদের ওয়েবসাইটে এসে পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারেন । আমরা যেহেতু এসব অ্যাসাইনমেন্ট দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা তৈরি করেছি।  তাহলে আপনাদের কোন গৃহ শিক্ষকের প্রয়োজন হবে না । এসব অ্যাসাইনমেন্ট হুবহু কপি না করে একটু ভিন্ন আঙ্গিকে লেখার চেষ্টা করুন । তাহলে আরো ভালো হবে।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং এর উত্তর ২০২২

হ্যালো শিক্ষার্থীরা আপনারা জানেন ইতোমধ্যে নবম শ্রেণির ফিন্যান্স ব্যাংকিং বিষয়ক কার্যক্রম 27 জুন  2022 তারিখ থেকে শুরু হয়েছে।  আপনাকে এক সপ্তাহের মধ্যে এসব অ্যাসাইনমেন্ট তৈরি করেনি শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে ।

গত 20 জুন 2022 তারিখের নবম শ্রেণির ফিন্যান্স এবং ব্যাংকিং এর উপর একটি সিলেবাস প্রণয়ন করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।  সিলেবাস এর আঙ্গিকে প্রশ্নপত্র তৈরি করে আপনাদের দিয়েছিলাম ।

সে প্রশ্নপত্র উপর ভিত্তি করেই আমরা অ্যাসাইনমেন্ট তৈরি করে উত্তর গুলো আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। অ্যাসাইনমেন্ট লেখার ক্ষেত্রে প্রথম পৃষ্ঠায় নাম , রোল,  বিভাগ,  শ্রেণি শিক্ষকের নাম শিক্ষার্থী নাম খুবই স্পষ্ট ভাবে লিখুন এবং আপনার প্রশ্নের উত্তর গুলো দেখে নিন ।   তাহলে শিক্ষকদের আরো ভালো লাগবে।

২০তম সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট উত্তর

সপ্তাহের নবম শ্রেণির ফিন্যান্স ব্যাংকিং অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়েছে 27 জুন  2022 তারিখে আপনাকে ৫ জুন  2022 তারিখের মধ্যে সম্পন্ন করে নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

অ্যাসাইনমেন্ট লেখার ক্ষেত্রে কিছু টিপস এবং ট্রিকস অবলম্বন করুন ।যেমন 200 থেকে 250 শব্দের মধ্যে লেখার চেষ্টা করুন । এতে  খুব বড় হবে না এবং খুব ছোট হবেনা।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং উত্তর

১। কেস স্টাডিটির ভিত্তিতে একটি প্রতিবেদন প্রণয়ন কর।

আর আপনারা নিশ্চয়ই জানেন যে অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়েছে 27 জুন  2022 তারিখ থেকে ।  তাই আপনার 2022 তারিখের মধ্যে সম্পন্ন করে নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিয়ে দিন।

সবার আগে এসাইনমেন্ট এর উত্তর পেতে, এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং এর pdf file download

অনেকেই অনলাইনে নবম শ্রেণির ফিন্যান্স এন্ড ব্যাংকিং অ্যাসাইনমেন্ট এর পিডিএফ ফাইল খোঁজ করছিলেন। আমরা আমাদের ওয়েবসাইটে এসব অ্যাসাইনমেন্ট সমাধান করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনারা চাইলে বিনামূল্যে সব অ্যাসাইনমেন্ট খুব কম সময়ে ডাউনলোড করতে পারেন।

আরো দেখুন

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট জীব বিজ্ঞান

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ফিন্যান্স ও ব্যাংকিং

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পৌরনীতি ও নাগরিকতা

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button