রকমারি

বাংলাদেশের সরকারি ছুটির তালিকা ২০২২ [ক্লিক করে ডাউনলোড করুন]

বাংলাদেশের সরকারি ছুটির তালিকা সম্বন্ধে আপনারা জানতে অনেকেই আগ্রহী। এরই ধারাবাহিকতায় আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাবো। বাংলাদেশের সরকারি ছুটির তালিকা 14 এপ্রিল বৃহস্পতিবার পহেলা বৈশাখ

বাংলা নববর্ষ 29 শে এপ্রিল শুক্রবার শবে কদর উপলক্ষে সরকারি ছুটির রয়েছে এবং ঈদুল ফিতর ঈদুল আযহা এবং লক্ষ্মী পূজা কালী পূজা উপলক্ষে সরকারি ছুটি রয়েছে। ওই সময় গুলোতে বিভিন্ন ধরনের সরকারি

এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে। তাহলে বন্ধুরা এই পোস্টের মাধ্যমে আপনার যাবতীয় তথ্য জানিয়ে দিলাম। আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

নির্বাহী আদেশে সরকারি ছুটির তালিকা এবং ঐচ্ছিক ছুটি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। হিন্দুদের জন্য 2022 সালের ছুটির তালিকা আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

এছাড়া ঐচ্ছিক ছুটি বৈসাবি এবং পার্বত্য চট্টগ্রামের অন্যান্য ক্ষুদ্রনিগোষ্ঠী সমূহের উৎসব এবং সরকারি ছুটির তালিকা প্রকাশ করেছে ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং সরকার। তাহলে বন্ধুরা কেমন লাগলো আজকের আর্টিকেল।

কমেন্ট করে আপনারা অবশ্যই জানাতে ভুলবেন না। জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন। 21 ফেব্রুয়ারি সোমবার 8 ফাল্গুন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা জানতে আপনারা অনেকেই আগ্রহী। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে  জানাব। ছুটির তালিকা পাশাপাশি প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষা সমাপনী পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এছাড়া প্রাথমিকের সময়সূচি প্রকাশ করা হয়েছে। ২০২২ খ্রিষ্টাব্দে দেশের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ৮৫ দিন বন্ধ থাকবে। এর মধ্যে প্রতিষ্ঠান প্রধানের সংরক্ষিত ছুটি থাকবে ৩ দিন। ছুটির তালিকায় থাকা দিনগুলোতে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে।

বাংলাদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় দিবসগুলোতে প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম সহ প্রাথমিক স্কুল বন্ধ থাকবে। এছাড়া প্রাথমিকের কিছু ছুটি একটানা চলবে। চৈত্র সংক্রান্তি, বাংলা নববর্ষ, ইস্টার সানডে, পবিত্র রমজান,

মে দিবস, শবে কদর, জুমাতুল বিদা ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাথমিকে ৩৫ দিন একটানা ছুটি থাকবে। 2022 সালের সরকারি ছুটির তালিকা জানতে আপনারা অনেকেই আগ্রহী। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে

2022 সালের সরকারি ছুটির তালিকা আপনাদের সামনে উপস্থাপন করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন এবং দেখে নিন। প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নির্ধারণ করেছে

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এ বছর মোট 85 টি দিন সরকারি ছুটির তালিকা রেখেছে গণশিক্ষা মন্ত্রণালয়। এছাড়া প্রধান শিক্ষকের সংরক্ষিত তিন দিনের ছুটি নির্ধারিত করে দেওয়া হয়েছে।

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ও পরীক্ষার সময়সূচি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানাতে পারেন।এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে  জানিয়ে দেয়ার চেষ্টা করছি। আশা করি বুঝতে পেরেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট দেখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button