রকমারি

মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২ PDF [সরকারি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২ ডাউনলোড করুন]

আপনারা অনেকেই মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা জানার জন্য আগ্রহী। এরই ধারাবাহিকতায় আজকে আমার পোষ্টের মাধ্যমে জানাবো যে, 2022 সালের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান

কত দিন পর্যন্ত ছুটি নির্ধারণ করেছে। আপনারা যারা এ সংক্রান্ত তথ্য জানার আগ্রহ প্রকাশ করেছেন। তাদের জন্য আমার এই পোস্ট। এর মাধ্যমে আপনাদের কাছে সকল তথ্য জানাবো। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

আপনারা জেনে খুশি হবেন যে, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর 2022 সালে মোট 85 দিন ছুটি রেখেছে। মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা জানতে আপনারা অনেকেই আগ্রহী। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানাবো।

পবিত্র রমজান, বাংলা নববর্ষ 2020 ঈদুল ফিতর উপলক্ষে 3 এপ্রিল থেকে 2022 পর্যন্ত একটানা 31  দিন ছুটি থাকবে। পবিত্র ঈদুল আযহা এবং গৃষ্ম কালীন অবকাশ জনিত ছুটি 3 জুলাই থেকে 19 জুলাই তারিখ পর্যন্ত মোট 15 দিন থাকবে।

এছাড়া শ্রীশ্রী সরস্বতী পূজা, মাঘী পূর্ণিমা, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, শবে মেরাজ,  শ্রীশ্রী শিবরাত্রি, ব্রত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস, জাতীয় শিশু দিবস, শুভ দোলযাত্রা,

শব-ই-বরাত স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্কুল এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তাহলে বন্ধুরা এ পোস্টের মাধ্যমে আপনার যাবতীয় তথ্য জানিয়ে দিলাম।  আশা করি বুঝতে পেরেছেন।

আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন। কেমন লাগলো আজকে আর্টিকেল। কমেন্ট করে জানাতে ভুলবেন না। সরকারি বেসরকারি কলেজসমূহের 2022 সালের

নিম্নবর্ণিত বাৎসরিক ছুটির তালিকা প্রকাশ করা হলো। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। এবছর সর্বমোট 85 দিন স্কুল-কলেজের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 এই সংক্রান্ত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে 28 ডিসেম্বর 2021 সালে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। তাহলে বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আপনি আমাদের ওয়েবসাইট থেকে সকল তথ্য জানতে পেরেছেন।

আরও কোন তথ্য জানতে চাইলে আপনার আমাদের ওয়েবসাইটের কমেন্টে জানান। আমরা চেষ্টা করব আপনাদের সকল তথ্য দেয়ার।আপনারা জেনে খুশি হবেন যে, মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ঘোষণা করেছে

উচ্চ শিক্ষা মন্ত্রণালয় সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহে 2022 শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি অনুমোদন করেছে। প্রধান শিক্ষকের সংরক্ষিত ছুটি সহ বিভিন্ন দিবস উপলক্ষে স্কুল ছুটি থাকবে মোট 85 দিন।

 এ সংক্রান্ত তথ্য জানার জন্য আপনারা আমাদের ওয়েবসাইটে খোঁজ করেছিলেন। এরই ধারাবাহিকতায় আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করলাম। আশা করি বুঝতে পেরেছেন।

এছাড়া প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ২০২২ সালের সরকারি ছুটির তালিকা দেখতে চাইলে, আপনার আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। আপনাদের সুবিধার জন্য আমরা

আমাদের ওয়েবসাইটে ছুটির তালিকা পিডিএফ ফাইল প্রকাশ করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল আকারে এবং ইমেজ ফাইল আকারে এটি ডাউনলোড করে নিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button